বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

একুশে উদযাপন পরিষদ নওগাঁ’র কমিটি গঠন

মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ থেকে :

কম‌রেড রামনাথ সরকার‌কে আহবায়ক এবং আ‌তিক রহমান‌কে সদস্য স‌চিব ক‌রে একু‌শে উদযাপন পরিষদ নওগাঁ’র ২১সদস্য বি‌শিষ্ট ক‌মি‌টি গঠন করা হয়েছে। বুধবার ২৪শে এপ্রিল ২০১৯ ইং রাতে মুক্তির মোড়ে পার্ক‌রোড সমবায় মা‌র্কে‌টে একু‌শে উদযাপন প‌রিষদ নওগাঁর কার্যালয়ে পূর্ব‌নির্ধা‌রিত এক সভায় সংগঠনের যুগ্ম আহবায়ক সাংবা‌দিক তন্ময় ভৌ‌মি‌কের সভাপ‌তি‌ত্বে ২১ সদস্য বি‌শিষ্ট একু‌শে উদযাপন প‌রিষদ নওগাঁ পুনর্গঠন ও অনু‌মোদন করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, ছাত্র সংগ্রাম প‌রিষ‌দের সাবেক আহবায়ক, ‌সেক্টর কন্ডার ফোরাম ও মু‌ক্তি‌যোদ্ধা৭১’র সাধারণ সম্পাদক, ভাষা পদক ২০১৬ প্রাপ্ত এবং উপ‌দেষ্টা একু‌শে উদযাপন প‌রিষদ নওগাঁ’র কম‌রেড ময়নুল হক মুকু‌লের প্রস্তা‌বে এবং বিগত তিনবা‌রের আহবায়ক ও উপ‌দেষ্টা প‌রিষ‌দের অন্যতম সদস্য অ্যাডভোকেট শ‌হীদ হাসান সি‌দ্দিকী স্বপ‌নের সমর্থ‌নে এ বছর আহবায়ক হি‌সে‌বে ম‌নোনীত করা হয় কম‌রেড রামনাথ স‌রকার‌কে এবং সদস্য স‌চিব হি‌সে‌বে আ‌তিক রহমান‌কে পুনরায় বহাল রাখা হয় ।

এই ক‌মি‌টি বুধবার থে‌কে তার কার্যক্রম শুরু ক‌রে ২০২০ খ্রিস্টাব্দের অমর একু‌শের কর্মসূ‌চি প্রণয়ন ও তা বাস্তবায়ন কর‌বে এবং সদস্য ফরম বিতর‌ণের মাধ্য‌মে আগ্রহীদের  পূরণ ও ‌নির্ধা‌রিত ফি প্রদান স্বাপেক্ষে নতুন সদস্য হি‌সে‌বে অন্তর্ভূক্ত কর‌বে । সভায় আ‌রো যে সব সিদ্ধান্ত গৃ‌হিত হয়, তা হল একু‌শে উদযাপন প‌রিষদ নওগাঁ সকল প্রগতিশীল ও অসাম্প্রদা‌য়িক চিন্তাচেতনার মানুষ‌দের সা‌থে নি‌য়ে কাজ করে আস‌ছে।

প্র‌তি‌টি সংগঠ‌নের এক‌টি নিজস্ব নী‌তিমালা থা‌কে, কাউকে ব‌হিষ্কার বা কারো বিরু‌দ্ধে ব্যবস্থা নি‌তে হ‌লে তা‌কে শোকজ এবং আত্মপক্ষ সমর্থ‌নের সু‌যোগ দি‌তে হয়। এটি না ক‌রে কাউকে সরাস‌রি ব‌হিস্কার করার বিধান কোথাও নেই । আর এ‌টি কা‌রো একক সিদ্ধান্ত বা ব্য‌ক্তিগত স্বার্থ‌সি‌দ্ধি হা‌সি‌লের জায়গাও নয় । উ‌ল্লেখ্য, সংগঠনের উপ‌দেষ্টা জাহিদ রাব্বানী র‌শিদের বাবাকে ২০০৩ এ একুশের ভাষা পদক দেয়া হয় । গত বছর ২০১৮ ওই সম্মানিত উপদেষ্টা জাহিদ রাব্বানী র‌শিদ নি‌জেও রজতজয়ন্তী সন্মাননা স্মারক গ্রহন ক‌রেন ।

এরপর ২০১৯ এ তার দাদা‌কে ভাষা পদক দেয়ার প্রস্তাব তি‌নি নি‌জে দি‌লে তাঁর সম্পর্কে খোঁজ খবর নেয়াকে কেন্দ্র করে সদস্য সচিব আতিক রহমানের উপর ক্ষিপ্ত হন। এর‌ই চক্রান্ত হিসেবে তি‌নি ব্যাক্তিগত আ‌ক্রো‌শের প্র‌তিফলন ঘটা‌ন যা হীনমান‌সিকতার প‌রিচয়। আর বিষয়‌টি‌কে কেন্দ্র ক‌রে কিছু অন‌ভি‌প্রেত ঘটনারও সৃ‌ষ্টি হ‌য়ে‌ছিল যা সত্যিই অনাকা‌ঙ্খিত।

এ ছাড়া কিছু প‌ত্রিকা ও অনলাই‌ন প‌ত্রিকার সাংবা‌দিক বিষয়‌টি‌কে ঘি‌রে মনগড়া বা‌নোয়াট ও মিথ্যা সংবাদ প‌রি‌বেশন ক‌রে সংগঠ‌নের যে ক্ষ‌তি ক‌রে‌ছে তার তিব্র নিন্দা জ্ঞাপন করা হয়। প্রকৃত অর্থে সদস্য স‌চিব কর্তৃক কোন অর্থ আত্মসাৎ বা চেক জা‌লিয়াতির মত কোন ঘটনায় ঘ‌টে‌নি এবং আর চেক অ‌গোচ‌রে উত্তোল‌নের বিষয়‌টিও সঠিক নয়। গত ২০১৮ সালে আহবায়ক অ্যাডভোকেট শহীদ হাসান সিদ্দিকী স্বপন এবং সদস্য সচিব সাংবাদিক তন্ময় ভৌমিকের উদ্যোগে সংগঠনের ২৫ বছর পূর্তিতে রজত জয়ন্তীতে বড় প‌রিসরে সাত দিন ব্যাপী সফলতার সাথে উদযাপন করা হয় ।

গত বছর নতুন কমিটি গঠন করে চলতি বছর চার দিন ব্যাপী অমর একুশে অনুষ্ঠান পালন করা হয়েছে। এ সময় অনুষ্ঠানের ব্যায় মেটাতে অ্যাডভোকেট শহীদ হাসান সিদ্দিকী স্বপন এবং সদস্য সচিব সাংবাদিক তন্ময় ভৌমিকের দু’জ‌নের সম্ম‌তি‌তে এবং ( অ্যাড স্বপন ও আ‌তি‌ক রহমান) যৌথ স্বাক্ষ‌রে সংগঠ‌নের সং‌শ্লিষ্ট‌দের অবগত ক‌রে ত‌বে তা উ‌ত্তোলন করা হ‌য়ে‌ছে।

আর ন‌থিপত্র স‌রি‌য়ে ফেলার ঘটনাও সত্য নয় বরং যাবতীয় ন‌থিপত্র সদস্য স‌চি‌বের কা‌ছেই সংর‌ক্ষিত রয়েছে। নিয়মতান্ত্রিকভা‌বে যেটি থাকার কথা সভায় আশা করেন, সাংবা‌দিকবৃন্দ ও সামা‌জিক যোগাযোগ মাধ্য‌মের সং‌শ্লিষ্ট ব্য‌ক্তিবর্গ একু‌শে উদযাপন প‌রিষদ নওগাঁর বিরু‌দ্ধে মিথ্যা, বা‌নোয়াট ও মানহা‌নিকর সংবাদ প‌রি‌বে‌শে‌ন না ক‌রে সঠিক চিত্র তুলে ধরতে আহবান করেন।

উল্লেখ্য, একটি মহল সাংবাদিকদের একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে সংগঠনের বিরুদ্ধে বিভিন্ন পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ করিয়েছেন। সভায় একু‌শের অনুষ্ঠানমালা ২০১৯ পরবর্তী মূল্যায়ন ও আয় ব্য‌য়ের হিসাব উপস্থাপন করা হয় এবং কা‌রো কোন আপত্তি বা কোন প্রকার সং‌শোধনী না থাকায় সর্বসম্ম‌তিক্র‌মে তা অনু‌মোদন ও পাশ করা হয়।

এ ছাড়াও সভায় একু‌শে উদযাপন প‌রিষদ ক‌মি‌টি‌তে অন্যান্য যা‌দের ম‌নোনীত করা হয় তাঁরা হ‌লেন- যুগ্ম আহবায়ক অধ্যাপক আবু হেনা মোস্তফা কামাল, সাংবা‌দিক তন্ময় ভৌ‌মিক ও চন্দন কুমার সাহা। যুগ্ম সদস্য স‌চিব আবুল খা‌য়ের, তোফাজ্জল হোসেন তপু ও ‌নিজামুল কবীর, সদস্যবৃন্দরা হলেন, ফজ‌লে রা‌ব্বি তাস‌লিম প্রবীর, শাহ আ‌জিজুর রহমান চৌধুরী, আহ‌ম্মেদ শাহরুক চৌধুরী, শ‌ফিউল আলম ই‌লিয়াস, হ‌রিপদ পাহান, আ‌রিফুল ইসলাম, মীর তৌ‌হিদ, আ‌রিফুর রহমান, প্রলয় কর্মকার, ফরমান আলী, আব্দুল কুদ্দুস, তান‌ভির আহমেদ রিপন ও অধ্যাপক আ‌নোয়ার হো‌সেন । উপ‌দেষ্ঠা প‌রিষদ কম‌রেড ময়নুল হক মুকুল, মু‌ক্তি‌যোদ্ধা আরব চৌধুরী, অধ্যক্ষ অবঃ প্রফেসর মাহফিজার রহমান বাবু, অ্যাড. সরদার সালাউ‌দ্দিন মিন্টু, অ্যাড. শহীদ হাসান সি‌দ্দিকী স্বপন, হ‌বিবুর রহমান চৌধুরী, এস এম মাসুদ রানা, ডাঃ প্রদীপ কুমার হাজরা ও অধ্যক্ষ মোফাখ্খার হো‌সেন খান প‌থিক ।

সাইবার ‍নিউজ একাত্তর/ ২৬শে এপ্রিল, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :