শনিবার, ২৪ Jul ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

এমপি ফারুক চৌধুরী দক্ষতায় তানোরে গড়ে উঠেছে বহুতল আধূনিক বিদ্যাপিঠ

ইমরান হোসাইন, নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর তানোর উপজেলা সদরে গড়ে উঠেছে বহুতল আধূনিক বিদ্যাপিট। এ সব বিদ্যাপিটে তৈরি হয়েছে ডিজিটাল ল্যাব। শিক্ষকরা ল্যাব ব্যবহার করে প্রযুক্তির মাধ্যমে ক্লাশ নিচ্ছেন। শিক্ষার্থীরা বলছেন, মনে হয় উন্নত বিশ্বের বিদ্যাপিটে আমরা শিক্ষা অর্জন করছি।

জানা যায়, ২০১৮ সালের ৮ আগস্ট বিদ্যাপিঠটি জাতীয়করণ করা হয়। রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরীর কর্মদক্ষতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলেজটি জাতীয়করণ করেছেন। বর্তমানে কলেজটির নামকরণ হয়েছে ‘সরকারি আব্দুল করিম সরকার কলেজ’। শুধু এই বিদ্যাপিট নয়। তানোরে এই ধরণের বহুতল শিক্ষা ভবণ প্রায় ১০টির মত গড়ে উঠেছে এমপি মহোদয়ের কর্মদক্ষতায়। ফলে এলাকার মানুষ এসব আধুনিক বিদ্যাপিট নিয়ে গর্ববোধ করছেন।

তৎকালিন সময়ের তানোর পৌর সদরের মথুরাপুর গ্রামের শিক্ষানুরাগী আব্দুল করিম সরকার ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করে ১৯৭১ সালে কলেজটি প্রতিষ্ঠা করেন। বর্তমানে কলেজে লেখাপড়ার মান ও পরিবেশ দেখে ২০১৮ সালের ৮ আগস্ট কর্তৃপক্ষ কলেজটিকে জাতীয়কতরণ করেন। কলেজটিতে ৭১ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। ছাত্র-ছাত্রী রয়েছে প্রায় ২ হাজারের মতো। এমপি মহোদয়ের ছোয়াই ও কর্মদক্ষতায় ১২ কক্ষ বিশিষ্ট ৪ তলা আধুনিক ভবণ নির্র্মাণ করা হয়েছে। কলেজ অধ্যক্ষ হাবিবুর রহমান মিয়া বলেছেন, কলেজের শিক্ষার্থীদের বিনা খরচে কম্পিউটার ব্যবহারের সুযোগ রয়েছে। ফলে শিক্ষার্থীরা কলেজে বসেই বর্হিবিশ্বের খবরা-খবর নিতে পারছে।

এছাড়াও দেশ-বিদেশের বিভিন্ন নামি দামি শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কে জ্ঞান অর্জন করছে। এলাকাবাসীর সহযোগীতায় আগামীতে জেলার শ্রেষ্ঠ বিদ্যাপিঠ হিসেবে তিনি কলেজটিকে গড়ে তুলবেন বলে জানান।

সাইবার নিউজ একাত্তর/ ২৯শে আগষ্ট, ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক(রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :