শনিবার, ০৮ মে ২০২১, ০১:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ রাজশাহীতে জেলা পুলিশের আয়োজনে আনন্দ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিহাল খান, নিজস্ব প্রতিবেদক :

পুলিশের সংগে কাজ করি, মাদক-জংগী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ২৬শে সেপ্টেম্বর ২০১৯ইং কমিউনিটি পুলিশিং ডে -২০১৯ উদযাপন উপলক্ষে রাজশাহী জেলা পুলিশের আয়োজনে  এক বর্ণাঢ্য আনন্দ র‍্যালি এবং  আলোচনা সভা ও  পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন রাজশাহী জেলার পুলিশ সুপার মো: শহিদুল্লাহ বিপিএম,  পিপিএম। বেলা ৩টা ১৫ মিনিটে বেলুন-ফেস্টুন উড়িয়ে কমিউনিটি পুলিশিং কার্যক্রমের শুভ উদ্ধোবধন করেন সম্মানিত অতিথিগন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য  ডা: মুনসুর রহমান ও আদিবা আনজুম মিতা।

শনিবার ২৬শে অক্টোবর ২০১৯ইং বিকাল সোয়া ৩টায় সারদা পাইলট হাই স্কুল হতে আনন্দ র‌্যালি আরম্ভ হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি বাংলাদেশ পুলিশ একাডেমির চেমনি মেমোরিয়াল হলে গিয়ে শেষ হয়। র‌্যালিতে রাজশাহী জেলার থানা পর্যায়ের কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধিগণ, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পুলিশের বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ ব্যানার-ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন।

র‍্যালি শেষে চেমনী মেমোরিয়াল হলে  বেলা ৪ টার দিকে আলোচনা সভা, পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  আলোচনা সভায় বক্তারা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কমিউনিটি পুলিশিং এর গুরুত্ব এবং এ কার্যক্রমকে কিভাবে আরো গতিশীল করা যায় সে বিষয়ে বক্তব্য পেশ করেন।

সম্মানিত অতিথিগন তাদের বক্তব্যে বলেন, কমিউনিটি পুলিশিং পুলিশ ও  জনগনের মধ্যে পারস্পারিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করেছে। কমিউনিটি পুলিশিং সাধারণ জনগণ ও পুলিশের মধ্যকার দূরত্ব কমিয়ে দিয়েছে এবং জনবান্ধব পুলিশিং নিশ্চিতকরণে কার্যকর ভূমিকা রাখছে। বর্তমানে পুলিশ সাধারণ জনগনকে  সম্পৃক্ত করে  মাদক, জংঙ্গীবাদ,  সন্ত্রাসবাদ ও বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিরোধে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে রাজশাহী জেলা পুলিশের পক্ষ থেকে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অংশগ্রহনকারী সকলকে ধন্যবাদ ও অভিন্দন জানান। রাজশাহী জেলা পুলিশ প্রত্যাশিত সেবা সাধারণ জনগনের দোরগোড়ায় পৌছে দিতে সবসময় কাজ করে যাচ্ছে। আলোচনা সভা শেষে কমিউনিটি পুলিশিং ডে ২০১৯  উপলক্ষে রাজশাহী জেলা পুলিশ আয়োজিত রচনা, বিতর্ক ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

সাইবার নিউজ একাত্তর/ ২৬শে অক্টোবর  ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :