শনিবার, ০৮ মে ২০২১, ০১:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

করোনাভাইরাসে স্পেনের পর্যটন নগরী বার্সেলোনায় বাংলাদেশীর মৃত্যু

হেসাইন ইকবার স্পেন থেকে :

স্পেনে মৃতের সংখ্যা কমেছে গত ২৪ ঘন্টা ৬৩৭ জন মারা গেছেন, এর আগে গতকাল রোববার মারা গেছেন ৬৭৪ জন। এটি টানা চতুর্থ দিন যে মৃত্যুর সংখ্যা হ্রাস পেয়েছে, যা প্রায় দুই সপ্তাহের মধ্যে সর্বনিম্ন সংখ্যা।  সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪০,৪৩৭ জন। মোট আক্রান্ত ১৩৫,০৩২ জন ও মৃত্যুবরণ করেছেন ১২, ১৬৯। বর্তমানে ইউরোপে সবচেয়ে বেশি আক্রান্তের দেশ স্পেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বার্সেলোনার সান্তাকলমায় আব্দুস শহীদ (৫৭) নামে আরেক বাংলাদেশী মৃত্যুবরণ করেছেন। রাজধানী মাদ্রিদের পর স্পেনের পর্যটন নগরী বার্সেলোনায় এই প্রথম করোনাভাইরাসে কোন বাংলাদেশী মৃত্যুবরণ করলো। মৃতের পরিবার সূত্রে জানা গেছে, তিনি গত ১৬ দিন যাবত hospital mataróতে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।

করোনাভাইরাসে আক্রান্ত থাকার কারণে পরিবারের কেউ তার কাছে যেতে পারেনি এবং দেখাশোনা করতে পারেনি। পরে হাসপাতাল কর্তৃপক্ষ আজ (৬ এপ্রিল) ফোন দিয়ে স্থানীয় সময় দুপুর ১২টায় তিনি মৃত্যুবরণ করেছেন বলে পরিবারকে জানান।বর্তমানে তার মরদেহ মাতারো হাসপাতালে সংরক্ষিত আছে।

আব্দুস শহীদের বাড়ি সিলেটের সুনামগঞ্জের চাতকে। মৃত্যুকালে তিনি তার ৩ মেয়ে, ২ ছেলে ও পরিবার রেখে যান।

তার পরিবার জানায়, তিনি হৃদরোগসহ ডায়াবেটিসে ভুগছিলেন। স্পেনে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুর দিকে তার শরীরে প্রাথমিক লক্ষণ দেখা দেয়। পরে হাপাতালে গেলে তাকে ডাক্তার পর্যবেক্ষণে রাখেন এবং এ সময় রক্ত পরীক্ষায় কভিড-১৯ ধরা পড়ে। এর মধ্যে তার অবস্থা অবনতির দিকে যায় এবং হাসপাতালে ভর্তির ১৬ দিন পর তিনি মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে তিনি সপরিবারে বার্সেলোনা শহরে বসবাস করছিলেন।

তার এ মৃত্যুতে বাংলা কমিউনিটির মাঝে শোকের ছায়া নেমে আসে। তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি বাংলাদেশিরা সমবেদনা জানান। এই নিয়ে স্পেনে মোট ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন।

এর আগে, গত কাল (৫ এপ্রিল) ও ২৬ মার্চ মাদ্রিদ শহরেই করোনায় প্রাণ হারান আরো দুই বাংলাদেশি।তিন বাংলাদেশির মৃত্যুর ঘটনায় স্পেন প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক বাড়ছে।বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত ৭৭ জন প্রবাসী বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, যাদের মধ্যে থেকে তিন জন মৃত্যুবরণ করেছেন।

সাইবার নিউজ একাত্তর / ০৭ মার্চ ২০২০ইং মারুফ খান জয়

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :