বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

কলাপাড়া উপজেলা আ.লীগের সম্মেলনকে কেন্দ্র করে নড়ে চড়ে উঠেছে উপকূলের রাজনৈতিক অঙ্গন

ইমন আল আহসান, (পটুয়াখালী)  কলাপাড়া থেকে:

২৭ নভেম্বর বাংলাদেশ আওয়ামীলীগ কলাপাড়া উপজেলা শাখার ত্রি বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে উপকুলীয় রাজনৈতিক অঙ্গন নড়ে চড়ে উঠেছে। সর্বত্র উৎসব মুখর পরিবেশে একের পর এক ওয়ার্ড ইউনিয়ন ও পৌর সম্মেলন এখন শেষ পর্যায়ে। ত্যাগী আ’লীগ নেতা কর্মীদের যথার্থ মূল্যয়ন কওে ইতিমধ্যে সম্মেলন সম্পন্ন হয়েছে।প্রস্তাবিত জেলা কলাপাড়া উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি।

আগামী ২৭ নভেম্বর বুধবার পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সকাল ১০টায় অনুষ্ঠিত হবে এ সম্মেলন। উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি সুলতান মাহমুদের সভাপতিত্বে সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আ.লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এ্যাড. আফজাল হোসেন। প্রধান অতিথি থাকবেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও পটুয়াখালী ১ আসনের সংসদ সদস্য এ্যাড. শাহজাহান মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন পটুয়াখালী ৪ আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান মহিব। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন পটুয়াখালী জেলা আ.লীগের সাধারন সম্পাদক কাজী আলমীর হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করবেন উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা উপজেলা পরিষদ চেয়াম্যান এস.এম রাকিবুল আহসান।

উপজেলা আ.লীগ কার্যালয়ের দপ্তর সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২০ মার্চ কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সম্মেলন সফল করতে আলাদা মঞ্চ কমিটি, আপ্যায়ন কমিটি, প্রচার কমিটি, অভ্যর্থনা কমিটি ও অর্থ কমিটি গঠন করা হয়েছে।

দীর্ঘ পাঁচ বছর পর অনুষ্ঠেয় এ সম্মেলনকে ঘিরে উপজেলা আওয়ালীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে বইছে উৎসবের আমেজ। শান্তিপূর্ণভাবে সম্মেলন সমাপ্ত করতে সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যরা ব্যাপক প্রস্তুতি নিয়েছে। উজেলাব্যাপী চলছে ব্যাপক প্রচার-প্রচারনা। ইতিমধ্যে সম্মেলনে আগত অতিথি ও প্রার্থীদের ছবি সম্বলিত ডিজিটাল ব্যানার, পোস্টার ও ফেস্টুনে ভরে গেছে শহীদ মিনার চত্বর সহ উপজেলার সর্বত্র। সম্মেলনকে ঘিরে এখন সরব প্রত্যন্ত গ্রামাঞ্চলের নেতাকর্মীরাও।

উপজেলা সম্মেলনে কে হচ্ছেন সভাপতি,সাধারন সম্পাদক এনিয়ে পুরো উপজেলা জুড়ে চলছে চুল ছেড়া বিশ্লেষন। তবে সভাপতি পদে ১১৪ পটুয়াখালী-৪ আসনের সাংসদ মহিব্বুর রহমান মহিব, সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী ও উপজেলা আ.লীগ সভাপতি মাহবুবুর রহমান, উপজেলা আ.লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়াম্যান মোতালেব তালুকদার, উপজেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি ড. শহীদুল ইসলাম বিশ্বাসের নাম শোনা যাচ্ছে। এছাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থীদের মধ্যে বর্তমান সাধারণ সম্পাদক এস এম রাকিবুল আহসান, সৈয়দ আখতারুজ্জামান কোক্কা, সৈয়দ নাসিরসহ তাদের পক্ষের সমর্থকরা ব্যাপক প্রচারনা চালাচ্ছেন।

কলাপাড়া উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব এস এম রাকিবুল আহসান জানান, সৎ, যোগ্য ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হবে। কাউন্সিলে অনুপ্রবেশকারীদের কোন যায়গা হবেনা। সম্মেলন প্রস্তুতি কমিটির অন্যতম সদস্য উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও নবনির্বাচিত মহিপুর আ’লীগ সভাপতি আঃ মালেক আকন জানান, এই জনপদেও উন্নয়নের ত্রানকর্তা পটুয়াখালী জেলা আ’লীগের সহ সভাপতি ১১৪ পটুয়াখালী ৪ সংসদ সদস্য প্রতিরক্ষা মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য মহিব্বুর রহমান মহিব ভাইয়ের সাংগঠনিক দিক নির্দেশনায় ত্যাগীদের যথার্থ সাংগঠনিক মূল্যয়ন করে উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলনে নতুন কমিটি গঠন করা হবে।মাদক ও দূনিতি মুক্ত উপজেলা আ’লীগের কমিটি গঠন হবে সকলের সহযোগীতায়।

কলাপাড়া উপজেলা আ.লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সুলতান মামুদ জানান, সম্মেলন সফল করার লক্ষে আলাদা আলাদা পাচটি কমিটি গঠন করা হয়েছে। আশা করি সুন্দর ও শান্তিপূর্ন ভাবে সম্মেলন সম্পন্ন হবে।

সাইবার নিউজ একাত্তর / ২৪শে নভেম্বর ২০১৯ইং আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :