শুক্রবার, ০৭ মে ২০২১, ০১:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

কাবা শরীফে এতেকাফ বসছেন সৌদি বাদশাহ সালমান!

সাইবার নিউজ একাত্তর আর্ন্তজাতিক ডেস্ক :

পবিত্র কাবা শরীফে এতেকাফ করছেন হারামাইন শারীফাইনের খাদেম ও সৌদিআরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল-সৌদ। রমযানের শেষ দশক পবিত্র কাবা শরীফে এতেকাফ করার উদ্দেশ্যে বাদশাহ সালমান গত শনিবার ২৫ মে ২০১৯ ইং বিকেলে জেদ্দা থেকে মক্কায় আগমন করেন।

রোজার শেষ দশদিন কাবাগৃহের পাশেই সংরক্ষিত একটি স্থানে তিনি অবস্থান করবেন। এদিকে শনিবার বিকেলে যখন বাদশাহ সালমান মক্কায় অবতরণ করেন এসময় তাকে অভ্যর্থনা জানান হারামাইন শরীফাইনের প্রেসিডেন্ট শায়েখ আব্দুর রহমান আস সুদাইস এবং মক্কা নগরীর মেয়রসহ প্রায় অর্ধশতাধিক প্রিন্স এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাগণ।

ঈদ উপলক্ষে তুরষ্কে তিন দিন পরিবহন ভাড়া ফ্রি করার ঘোষণা

তুরস্কে প্রতি বছরের মতো এবারও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সব ধরনের পরিবহনের ভাড়া ফ্রি ঘোষণা করা হয়েছে। তুরস্ক সরকার তাদের দেশের জনসাধারণের ঈদকে উপভোগ্য করে তোলার জন্য প্রতিবছর ফ্রি ভাড়া ঘোষণা করে থাকে।

উক্ত ঘোষণার আওতায় শুধুমাত্র তুরস্কের নাগরিক না তুরস্কে বসবাসরত সকল দেশের নাগরিক এই সুবিধা ভোগ করতে পারবেন। খবর ডেইলি সাবাহ’র। উল্লেখ্য, প্রতিবছর ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে তুরস্কে সব ধরনের পরিবহন বিশেষ করে বাস মেট্রোরেল এবং লঞ্চ এর ভাড়া ফ্রি করে দেওয়া হয়। এছাড়া পবিত্র রমজান মাসে পরিবহনের ভাড়ার প্রায় অর্ধেক করা হয়। খাদ্যপন্যের দামের ওপরও থাকে বিশেষ ছাড়।

মুসলিম স্বৈরশাসকরা নিজেদের দেশ ধ্বংস করে হলেও ক্ষমতায় থাকতে চায়: এরদোয়ান

মুসলিম বিশ্বের দেশগুলোর স্বৈরশাসকদের সমালোচনা করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান। বলেছেন, তারা নিজেদের দেশ ধ্বংস করে হলেও ক্ষমতায় থাকতে চায়। তিনি বলেছেন, মুসলিম বিশ্বের জন্য আজ বড় প্রয়োজন শান্তি, প্রশান্তি ও স্থিতি অবস্থার। এ জন্য উন্মুখ হয়ে রয়েছে মুসলিম জাহান।

তুর্কি গণমাধ্যম ইয়েনিসাফাক জানিয়েছে, রাজধানী আঙ্কারায় এক ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এরদোগান বলেন, ‘সিরিয়ার মতোই স্বৈরাচারী শাসকরা তাদের ক্ষমতা রক্ষা করার জন্য কোনো নিয়ম ও নৈতিকতার ধার ধারে না, এরা নিজেদের দেশকে ধ্বংসস্তূপে পরিণত করতে পারেন।

অথচ মুসলিমরা আজ বিশ্ব শান্তি, প্রশান্তি ও স্থির অবস্থার জন্য উন্মুখ হয়ে রয়েছে।’ তুর্কি প্রেসিডেন্ট জোর দিয়ে বলেন, ইসলামী বিশ্বের বর্তমান হতাশাজনক অবস্থার জন্য যারা দায়ী তাদের প্রথম দলটি হলো মুসলমানরাই।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :