বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

কালিহাতীতে এসএসসি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়

সবুজ সরকার, টাঙ্গাইল প্রতিনিধি :

কালিহাতীতে এসএসসি ফরম পূরণে শিক্ষার্থীদের কাছ থেকে সরকার কতৃক নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে। একাধিক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে এ অভিযোগ। স্থানীয়দের অভিযোগ শিক্ষার্থীদের ইচ্ছাকৃতভাবে স্কুল উন্নয়ন মিলাদ কেন্দ্র ফি ও টেষ্ট পরীক্ষায় অকৃতকার্য দেখিয়ে শিক্ষকরা আর্থিক বানিজ্য করেছেন। তবে টাকা নেয়া হলেও কোন রশিদ দেয়া হয় না। বোর্ড কতৃক নির্ধারিত ফি অনলাইন খরচসহ বিজ্ঞান শাখায় ফরম পূরণে ১ হাজার ৯৭০ টাকা ও মানবিক ও ব্যবসা ফি ১ হাজার ৮৫০ টাকা।

কিন্তু পটল উচ্চ বিদ্যালয়ের ৩ হাজার ৫০০ টাকা থেকে ৪ হাজার টাকা, আনালিয়াবাড়ি উচ্চ বিদ্যালয়ে ৪ হাজার থেকে ৪ হাজার ৫শ’ টাকা, এলেঙ্গা জিতেন্দ্র বালা উচ্চ বালিকা বিদ্যালয়ে ২ হাজা ২শ’ থেকে ২হাজার ৫শ’ টাকা, মগড়া পাল্স উচ্চ বিদ্যালয়ে ২ হাজার থেকে ২ হাজার ৫শ’ টাকা, কোকডহরা উচ্চ বিদ্যালয়ে ৩ হাজার থেকে ৪ হাজার টাকা, দেউপুর উচ্চ বিদ্যালয়ে ৩ হাজার থেকে ৪ হাজার করে, গোপালদীঘি কে.পি. ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে ২ হাজার ৫শ’ থেকে ৩ হাজার টাকা, আউলিয়াবাদ করিমুননেছা সিদ্দিকী উচ্চ বিদ্যালয়ে ৩ হাজার থেকে ৪ হাজার ৫শ’টাকা, নারান্দিয়া টিআরকেএন স্কুল এন্ড কলেজ ২ হাজার ১ ৫শ’ টাকা, ভরসরাই উচ্চ বিদ্যালয়ে ৩হাজার থেকে ৪ হাজার টাকা। উপজেলার প্রায় মাধ্যমিক বিদ্যালয়ে ফরম পূরণের নামে অর্থ বানিজ্য করেছেন শিক্ষকরা।

এ বিষয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকরা বলেন, ফরম পূরণে অতিরিক্ত কোন টাকা নেয়া হয়নি। বোর্ডের নির্ধারিত ফি মেনেই ফরম পূরণ করেছি। বিদ্যালয়ের বেতনের বকেয়া বিল নেয়া হয়েছে। কোন কোন বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা বলেছেন কোচিং এর জন্য ১ হাজার ৫০০ টাকা থেকে ১ হাজার টাকা নেয়া হয়েছে। তারা কোচিং ফি’র পরিবর্তে অতিরিক্ত ক্লাস আখ্যা দিয়ে এই টাকা নিয়েছেন। এলেঙ্গা জিতেন্দ্র বালা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোবিন্দ চন্দ্র দাস বলেন, আমরা প্রতি পরীক্ষার্থীর কাছ থেকে ২ হাজার ৫শ’ টাকা নিয়েছি।

এমনকি উপজেলার প্রায় বিদ্যালয়েই বেশি নিয়েছে। এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবুল কাশেম ও সাধারন সম্পাদক নাজমুল করিম জানান, সমিতির সভায় বোর্ড ফি নিয়ে ফরম পূরণের সিদ্ধান্ত দেয়া হয়েছে।এ ছাড়া শিক্ষার্থীদের কোচিং ফি বিষয়ে প্রতি বিষয়ে ১৫০ টাকা করে নিতে পারবে, কিন্তু শিক্ষার্থীদের জোর করে চাপিয়ে দেয়া যাবে না।

এবিষয়ে কালিহাতী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রোকেয়া খাতুন জানান, বোর্ড নির্ধারিত ফি’র অতিরিক্ত কোন প্রতিষ্ঠান যদি টাকা আদায় করে থাকে সেক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাইবার নিউজ একাত্তর / ২৫শে নভেম্বর ২০১৯ইং আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :