মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

খড়িবাড়ী উচ্চ বিদ্যালয় নানা সমস্যায় জর্জরিত

সোহানুল হক পারভেজ, (রাজশাহী) তানোর থেকে:

রাজশাহীর তানোর ও নওগাঁর নিয়ামতপুর উপজেলার সীমান্ত সংলগ্ন থড়িবাড়ী হাট সংলগ্ন এলাকায় অবস্থিত প্রাচীনতম জানা গেছে, বিদ্যালয়ে নিয়মিত বিতর্ক প্রতিযোগীতা, চিত্রাঙ্কন, খেলা-ধূলার ও বিভিন্ন জাতীয় দিবস উদযাপন করাঢ একদিকে শিক্ষার্থীরা যেমন মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ অন্যদিকে সৃজনশীল ও মননশীল হিসেবে গড়ে উঠছে। এব্যাপারে বিদ্যালয়ের সভাপতি শ্রী নারায়ন চন্দ্র প্রামানিক বলেন, বিদ্যালয়ের একাডেমিক ভবন, ডিজিটাল কম্পিউটার ল্যাব, সীমানা প্রাচীরসহ কিছু সমস্যা রয়েছে। তবে তিনি এই বিদ্যালয়কে জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান সাদাপুর খড়িবাড়ী উচ্চ বিদ্যালয় গ্রামীণ জনপদের অধিবাসিদের ভবিষ্যৎ প্রজন্মের (ছেলে-মেয়ে) মধ্যে শিক্ষা   বিস্তারে ব্যাপক অবদান রেখে চলেছে। কিšত্ত দুঃখজনক হলেও সত্য বিদ্যালয়টি এখানো নানা সমস্যায় জর্জরিত। এখানো বিদ্যালয়ের একাডেমিক ভবন, ডিজিটাল কম্পিউটার ল্যাব, বিজ্ঞানাগার, সীমানা প্রাচীর, শহীদ মিনার, মুক্তমঞ্চ ও টয়লেটসহ অনেক সমস্যা রয়েছে। এসব সমস্যার সমাধান করা গেলে এই বিদ্যালয় এলাকায় শিক্ষা বিস্তারে আরো বেশি অবদান রাখতে পারবে বলে বিদ্যালয় কর্তৃপক্ষ দাবি করেছেন।

জানা গেছে ,বিগত ১৮৬১ সালে নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার নাচোল-চৌবাড়িয়া রাস্তার পার্শ্বে খড়িবাড়ী হাট সংলগ্ন সাদাপুর খড়িবাড়ী উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়। বিদ্যালয়ে ১১ জন সুবিধা হলো ক্ষার্থীরা নিয়মিত উপস্থিত থেকে মনোযোগ সহকারে শিক্ষা গ্রহণ করছেন কি না ? ইত্যাদি বিষয়ে গর্যবেক্ষন করেন, ফলে বিদ্যালয়ে পাঠদানে ফাঁকি দেয়ার কোনো সুযোগ নাই। এছাড়াও শিক্ষার্থীদের বিদ্যালয়গামি করতে নানামূখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চান, আর এজন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :