শুক্রবার, ২৩ Jul ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

গোবিন্দগঞ্জে এনজিওর ঋণ পরিশোধে কিডনি বিক্রি

তারাজুল ইসলাম, (গাইবান্ধা) গোবিন্দগঞ্জ থেকে :

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় অর্থের অভাব কিংবা ঋন মুক্ত হতে হতদরিদ্র অনেক মানুষই নিজের শরীলের কিডনি বিক্রি করে দিয়েছেন। ভেবে ছিলেন মোটা অংকের টাকা পেয়ে বাকি জীবনটা তারা ভালই কাটাবেন । কিন্তুু কিডনি বিক্রির পরে নিজেই এখন অসুস্থ হয়ে পড়েছে। অনেকে আবার চিকিৎসা না পেয়ে মৃতুর প্রহর গুনছে।

দেহের অঙ্গ প্রতঙ্গ বিক্রি আইন অনুযায়ী নিষিদ্ধ হলেও গোবিন্দগঞ্জে স্থানীয় দালাল চক্রের খপ্পরে পড়ে কয়েক বছর আগে থেকে কিডনী বিক্রি প্রবনতা চলে আসছে, বিষয়টি অনেকটা গোপন থাকলেও অনুসন্ধানে বের হয়ে এসেছে এমন সব চাঞ্চল্যকর তথ্য। গ্রামের অভাবনীয় ও খেটে খাওয়া মানুষ গুলো এনজিও থেকে ঋন মুক্ত হতে কিংবা স্বাচ্ছন্দ্যে সংসার চালানোর জন্য দেহের একটি কিডনী বিক্রি করে দেন।

প্রতিটি কিডনীর জন্য দালালরা ৫/৭ লক্ষ টাকা দেওয়ার কথা থাকলেও তিন থেকে সাড়ে তিন লক্ষ টাকার বেশী কেউ পায়নি, অনেকে এখন অর্থের অভাবে সুচিকিৎসা করাতে পারছেন না।

দালালদের খপ্পরে পড়ে যারা কিডনী বিক্রি করে এখন অসুস্থ অবস্থায় পড়ে আছেন ,তাদের দ্রুত নিকটবর্তী চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছেন জেলা সিভিল সার্জন ডা.আবু হানিফ।

কারো দ্বারা প্রতারিত হয়ে কিংবা নাবুঝে কিডনী বিক্রি করে থাকলে তারা যদি আমাদেরকে অভিযোগ দেন তাহলে আমরা দ্রæত আইনগত ব্যবস্থা নিব। এবং পাশাপাশি সচেতনতা বৃদ্ধির লক্ষে সবাইকে এগিয়ে আসার আহবান জানান জেলার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম ।

গোবিন্দগঞ্জ উপজেলার শহরগাছী ,বানেরশ্বর বাজার ,রাজাবিরাট, সহ জয়পুর হাট সীমান্তবর্তী এলাকার মানুষ গুলো বেশী ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানা যায়। এদিকে সুশিল সমাজ বলছেন এখনি যদি এটি রুখে দাড়ানো না হয় তাহলে আরো বরো ধরোনের বিপর্যয় ঘটবে।

সাইবার নিউজ একাত্তর/ ০৮ অক্টোবর  ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :