শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

চলতি মাসেই অগ্নি দূর্ঘটনারোধে অগ্নিনির্বাপক মহড়া ও রমাজানের পূর্বেই দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে কর্মসূচি

সাইবার নিউজ একাত্তর ডেস্ক :

রাজধানী ঢাকাসহ দেশব্যাপী একের পর এক ভয়াবহ অগ্নিদূর্ঘটনা ঘটে চলেছে। তাই অগ্নি দূর্ঘটনা রোধে জনসাধারণের মাঝে অগ্নিনির্বাপক বিষয়ে গণসচেতনতা গড়ে তুলতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহায়তায় অগ্নি নির্বাপক মহড়ার আয়োজন এবং মাহে রমজান ও ঈদকে কেন্দ্র করে বাজারগুলোতে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধি রোধ করতে কর্মসূচি আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। রাজশাহীর তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ- ইয়্যাস এর কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সোমবার (০৮ এপ্রিল) বিকেল ৪টায় রাজশাহীর কলাবাগানস্থ ইয়্যাসের প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে নিহত সকল শহিদ, সড়ক ও অগ্নি দূর্ঘটনায় আহত ও নিহতদের স্মরণ করে এক মিনিট নিরবতা পালনের মধ্যে দিয়ে সভার কার্যক্রম শুরু করা হয়। সভায় ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার চেষ্টার ঘটনার উদ্বেগ প্রকাশ করে সংগঠনের সদস্যরা। তারা এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সভায় মাদ্রাসা ছাত্রী নুসরাতের দ্রুত সুস্থতা কামনা করে সংগঠনটির সদস্যরা এঘটনার অবিলম্বে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত এবং প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চত করার দাবিও জানান।

সভায় সর্বসম্মাতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, চলতি এপ্রিল মাসে ১৫ তারিখের দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহায়তায় নগরীর কলাবাগানস্থ রাজীব চত্বরে ইয়্যাস’র উদ্যেগে অগ্নি নির্বাপক মহড়ার আয়োজন করা হবে। এছাড়াও আগামী মে মাসের ২ তারিখ সকালে রাজশাহী মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরে সড়ক নিরাপদ এবং খাদ্যদ্রব্য ভেজালমুক্ত, নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখার দাবি ইয়্যসের উদ্যেগে মানববন্ধন, পথসভা ও স্মারকলিপি প্রদান কর্মসূচির আয়োজন করা হবে।

সভায় সভাপতিত্ব করেন, তরুণ সংগঠন ইয়্যাসের সভাপতি শামীউল আলীম শাওন। সংগঠনটির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশের পরিচালনায় সভায় বক্তব্য দেন, ইয়্যাসের নারী শিশু ও আইন বিষয়ক সম্পাদক ফাতেমা আলী মেঘলা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবু সালেহ মো. জীম, পরিবেশ বিষয়ক সম্পাদক সুবাস কুমার শুভ, সাংগঠনিক সম্পাদক মো. সোলাইমান, কার্যনিবার্হী সদস্য যথাক্রমে মোসা. সুকতারা, তিথি, সাধারণ সদস্য ইসতিয়াক আহম্মেদ অনিক, আবু জাবের প্রমুখ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :