শুক্রবার, ০৭ মে ২০২১, ০১:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

ঢাকা ছাড়ল বিমানের প্রথম হজ্ব ফ্লাইট

সাইবার নিউজ একাত্তর অনলাইন ডেস্ক :

ঢাকা ছেড়েছে চলতি মৌসুমের বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম হজ ফ্লাইট।  বৃহস্পতিবার ৪ জুলাই ২০১৯ ইং সকাল সোয়া সাতটার দিকে ৪১৯ জন হজযাত্রী নিয়ে বিমানের বিজি-৩০০১ নম্বর ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে সৌদি আরবের উদ্দেশে রওনা হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ও ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ এ সময় বিমানবন্দরে উপস্থিত থেকে উদ্বোধনী ফ্লাইটের হজযাত্রীদের বিদায় জানান।

উদ্বোধনী এই ফ্লাইটসহ আজ মোট সাতটি ফ্লাইট হজযাত্রীদের নিয়ে সৌদি আরবের উদ্দেশে রওনা দেবে। এর মধ্যে বিমানের চারটি ও সৌদি এয়ারলাইনসের তিনটি ফ্লাইট রয়েছে। এসব ফ্লাইটে মোট ২ হাজার ৬০০ হজযাত্রীর ঢাকা ছাড়ার কথা।

আজ বেলা সোয়া ১১টায় বিমানের দ্বিতীয় ফ্লাইট, তৃতীয় ফ্লাইট বেলা সোয়া তিনটায় ও চতুর্থ ফ্লাইট সন্ধ্যা সোয়া সাতটায় ঢাকা ছেড়ে যাবে। রাত সোয়া আটটায় একটি নিয়মিত ফ্লাইট জেদ্দায় উদ্দেশে রওনা হবে।

এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ৭৯৮ জন হজে যাবেন। ৬৩ হাজার ৫৯৯ হজযাত্রীকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবং বাকিরা সৌদি এয়ারলাইনসে করে বাংলাদেশ থেকে রওনা হবেন।

এ বছরই প্রথমবারের মতো বাংলাদেশ ইমিগ্রেশনের পাশাপাশি সৌদি আরবের ইমিগ্রেশন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হবে। ৬০ হাজার থেকে ৬৫ হাজার হজযাত্রীর সৌদি অংশের ইমিগ্রেশন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সম্পন্ন হবে। এতে বিপুলসংখ্যক হজযাত্রীকে জেদ্দা বিমানবন্দরে ইমিগ্রেশনের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে না।

তবে সার্ভার ত্রুটির কারণে আজকের প্রথম ফ্লাইটে সৌদি আরবের ইমিগ্রেশন সম্পন্ন করা যায়নি।

বিমানবন্দরে বিমান প্রতিমন্ত্রী জানান, এই সমস্যা আরও কয়েকটি দেশে হয়েছে। আজকের পরবর্তী ফ্লাইটগুলোতে যেন এ সমস্যা না হয়, সে জন্য কাজ চলছে।

আগামী ৫ আগস্ট পর্যন্ত হজপূর্ব ফ্লাইট চলবে। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে ১৭ আগস্ট থেকে, যা চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

সাইবার ‍নিউজ একাত্তর/ ৪ জুলাই, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :