রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

তানোরের টিএইচও অফিস করেন রাজশাহী থেকে

সোহানুল হক পারভেজ :

তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও’র পদ শুন্য ও টিএইচওসহ সকল চিকিৎসকই রাজশাহী থেকে অফিস করায় চরম অব্যবস্থাপনায় চলছে চিকিৎসা সেবা। অপর দিকে অপারেশন থিয়েটার পরিত্যক্ত এক্স-রে ও ইসিজি মেশিন নষ্ট, আলট্রাসোনোগ্রামসহ প্যাথোলজিক্যাল বিভাগের কার্যক্রমের সেবা পাচ্ছেন না রোগীরা। চিকিৎসাসেবা নিতে এলেই চিকিৎসকরা রোগীদেরকে বিভিন্ন পরীক্ষা-নিরিক্ষার জন্য হাতে স্লিপ ধরিয়ে দিয়ে পাঠিয়ে দেয়া হয় স্বাস্থ্য কেন্দ্রের বাইরের ডায়াগনস্টিক সেন্টারে। সেই সাথে ডাক্তারদের রোটেশন, ওষুধ কোম্পানির প্রতিনিধি ও দালালদের দৌরাত্ব পৌঁছেছে চরমে। কর্মক্ষেত্রে উপস্থিত থাকার জন্য সরকারের কঠোর নির্দেশনা থাকার পরও তোয়াক্কা করছেন না টিএইচওসহ চিকিৎসকরা। জেলা স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষের নজরদারির অভাব ও অভিযুক্ত চিকিৎসকদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ না নেয়ায় কোনো চিকিৎসকই হাসপাতালের বাসায় থাকেন না। এর ফলে হাসপাতাল থাকতেও কাংখীত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন রোগীরা।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, ১৯৬৯ সালে ৩১ শয্যা হাসপাতালটি শুরু হয়। সাবেক শিল্প প্রতিমন্ত্রী স্থানীয় সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরীর প্রচেষ্টায় ২০১৭ সালের ১৪ সেপ্টম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করেন। পুরাতন ভবন ভেঙ্গে প্রায় ৯ কোটি ব্যায়ে হাসপাতালটির নতুন ছয়তলা বিলিং নির্মান কার্যক্রম শুরু হয়েছে। ফলে নতুন ভবন নির্মাণের কাজ চলায় আগের একটি মাত্র ভবনে দায়সারা ভাবে কার্যক্রম চলছে খুড়িয়ে খুড়িয়ে। ২৯ মেডিক্যাল অফিসারের পদসহ মোট ৯১ পদের মধ্যে ৪২টি পদই শূন রয়েছে। ১টি অ্যাম্বুলেন্স থাকলেও স্থানীয় মাইক্রো চালকদের কাছে জিম্মি রোগীরা। সেই সাথে হাসপাতালটিতে পথ্য ও খাবার সরবরাহে অনিয়মের বিস্তর অভিযোগও রয়েছে। এজন্য রোগী প্রতি যে বরাদ্দ দেওয়া হয়, সংশ্লিষ্ট ঠিকাদার তা ব্যয় করেন না। এভাবে বরাদ্দের একটি অংশ অর্থ ঢুকছে ঠিকাদারের পকেটে। কর্মরত চিকিৎসকদের কয়েকজন সপ্তাহে ২/৩ দিন অফিস করেন বলেও অভিযোগ রয়েছে।

এবাপারে সমস্যার সত্যতা স্বীকার করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডাক্তার রোজিয়ারা খাতুন বলেন, গত বছর হাসপাতালটি ৫০ শয্যায় উন্নীতকরণ করা হয়েছে, কিন্তু পুরাতন ভবন ভেঙ্গে বর্তমানে নতুন ভবন নির্মান কাজ শুরু হওয়ায় আবাসন সমস্যাসহ চিকিৎসা কার্যক্রম কিছুটা ব্যহত হচ্ছে। তিনি বলেন সদস্যাগুলো চিহ্নিত করে উর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে সমাধান করে হাসপাতালটিকে যথা সম্ভব সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালনা করার চেষ্টা করা হচ্ছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :