শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

তানোরে আদিবাসী নারীকে যৌন হয়রানি; পরে ঘরে আটকে জোরপূর্বক টাকা আদায়ের অভিযোগ

ইমরান হোসাইন, নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর তানোরে এক আদিবাসী নারীকে জিম্মি করে যৌন হয়রানি ও জোরপূর্বক তার কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে ওই নারী বাদী হয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর গত ১৬ অক্টোবর রোববার অভিযোগ করেছেন। কিন্তু অভিযোগ করার প্রায় ১ মাস অতিবাহিত হলেও কোনো কার্যকরি পদক্ষেপ গ্রহণ করা হয়নি। ফলে নিরুপাই ওই নারী বিচার পাবার আসায় প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছেন।

অভিযোগে বিবাদী দেখানো হয়, তানোর পৌর এলাকার বেলপুকুর গ্রামের এবাদুল্লাহ মহুরীর পুত্র মামুনুর-রশিদ-মামুন, তানোর থানার এসআই আব্দুল হামিদ ও সিন্দুকাই গ্রামের মুঞ্জুর রহমানের পুত্র কথিত পুলিশের সোর্স মুন্নাকে।

এদিকে, ওই অভিযোগ তুলে নিয়ে স্থানীয়ভাবে বিষয়টি আপোষ-মিমাংসার জন্য এসআই হামিদ তার লোকজন দিয়ে ওই আদিবাসী পরিবারকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করছেন বলে ওই নারী গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন। ফলে, আদিবাসী পরিবারটি এখন চরম নিরাপত্তাহীনতায় মানবেতর জীবন-যাপন করছেন।

লিখিত অভিযোগে বলা হয়, গত অক্টোবর মাসের ১৪ তারিখ সোমবার দিবাগত রাত অনুমানিক ৯টার দিকে ওই নারীর বাড়িতে কু-কৌশলে এসআই হামিদ ও বেলপুকুরিয়া গ্রামের মামুন যান। এসময় তার স্বামী ছিলেন না। এ সুযোগে তার ভাইকে মাদক মামলায় ফাঁসানোর ভয়ভীতি দেখিয়ে ২৩ হাজার টাকা জোরপূবর্ক আদায় করেন দালাল মামুন। কিন্তু এসআই হামিদ তখন ঘরের বাইরে আঙ্গিনায় ছিলেন। এঅবস্থায় ওই নারীকে ঘরের ভিতরে একা পেয়ে তাকে উক্ত্যক্ত করে জোরপূর্বক যা খুশি আচরণ করেন মামুন। এঅবস্থায় প্রতিবেশীরা এসে এসবের প্রতিবাদ করলে পরিস্থিতি বেগতিক বুঝতে পেরে তারা ঘটনাস্থল থেকে সটকে পড়েন। বর্তমানে বিষয়টি নিয়ে আদিবাসী স¤প্রদায়ের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে।

এরআগে গত ১০ অক্টোবর মঙ্গলবার দিবাগত রাতে মদ্যপ অবস্থায় ওই নারীর বাড়িতে গিয়ে তাকে কুপ্রস্তাব দেন। এতে তিনি সাড়া দেননি। কিন্তু তাকে বিভিন্ন মামলায় জড়ানোর ভয়ভীতি দেখিয়ে কৌশলে তার কাছ থেকে ৩ হাজার টাকা হাতিয়ে নেন দালাল মামুন।

এব্যাপারে তানোর থানার এসআই হামিদ ও মামুন বলেছেন, এহেন ঘটনা সম্পর্কে তারা অবগত নন। কিন্তু ওই আদিবাসী নারীর ভাইকে গ্রেফতার করতে তার বাড়িতে যাওয়া হয়। তারা শুনেছেন তাদের বিরুদ্ধে ইউএনও স্যারের নিকট অভিযোগ করা হয়েছে। এনিয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ইসলামের মোবাইলে একাধিকবার ফোন দেয়া হলেও রিসিভ হয়নি।

এনিয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু বলেছেন, এই সংক্রান্ত ব্যাপারে অভিযোগ পাওয়ার পর ফোনে ওসি সাহেবকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। এরপরও বিষয়টি নিয়ে আমার দফতরে হিয়ারিং করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান ইউএনও।

সাইবার নিউজ একাত্তর/ ০৯ নভেম্বর  ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :