বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৮:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

তানোরে খারিজ ফাইল বন্দি! স্থবির ভূমি অফিস

ইমরান হোসাইন, নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর তানোর সহকারী কমিশনার (ভূমি) বদলির পর স্থবির হয়ে পড়েছে অফিসের স্বাভাবিক কাজকর্ম। ফলে আড়াই মাসে অন্তত পাঁচ শতাধিক খারিজ ফাইল বন্দি হয়ে রয়েছে। এতে করে এখানকার ভূমি সংক্রান্ত কাজকর্মে মারাতœক হয়রানি ও বিড়ম্বনায় পড়েছেন সাধারণ মানুষ।

ভুক্তভোগিদের অভিযোগ, চলতি বছরের ১৩ জুন তানোর সহকারি কমিশনার (ভূমি) আব্দুল্লাহ-আল-মামুন অন্যত্র বদলি হন। এরপর থেকে অনলাইন খারিজের নামে অফিসে চলছে হয়রানি ও প্রতারণা।

এঅবস্থায় কর্তৃপক্ষ, তানোর ভূমি অফিসে কাজকর্ম স্বাভাবিক রাখতে জেলার গোদাগাড়ী উপজেলার এসিল্যান্ড ইমরানুল হককে অতিরিক্ত দায়িত্ব দেন। কিন্তু তিনি দায়িত্ব নিলেও সপ্তায় মাত্র ১ দিন অফিসে বসেন। তারপরও ঈদের ছুটির পর থেকে তানোর ভূমি অফিসে বসেননি তিনি।

তথ্যানুসন্ধানে জানা গেছে, উপজেলার চাঁদপুর গ্রামের কৃষক মাহাম্মাদ আলী তার জমি খারিজ বা নামজারির জন্য মাস ধরে অফিসে ঘুরছেন। টেবিলে টেবিলে উৎকোচ দিয়ে কয়েকদিন আগে কেস নাম্বার পেয়েছেন। গত আগস্ট মাসের ২৭ তারিখ তার জমি খারিজ হবার ফাইনাল ডেট ছিল। কিন্তু এসিল্যান্ড না থাকার কারণে খারিজ হয়নি। বেশ কয়েক মাস ধরে ভোগান্তির মধ্যে পড়েছেন তিনি। কবে নাগাদ তার জমি খারিজ হবে তাও বলতে পারছেন না অফিসের কেউ বলে আক্ষেপ করেন তিনি।

শুধু মাহাম্মদ নয়, তার মতো অনেক কৃষক জমি খারিজের জন্য মাসের পর মাস অফিসে ধর্ণা দিয়ে ঘুরছেন। বর্তমানে অফিসের জমা সহকারি জিয়াউল হক খারিজ ফাইল জমাও নিচ্ছেন না। তবে, তানোরে এসিল্যান্ড নিয়োগ করা হলে এই সমস্যা কিছুটা লাঘব হতে পারে বলে দাবি করেন এই কর্মচারি।

এব্যাপারে মোবাইল ফোনে এসিল্যান্ড ইমরানুল হকের কাছে জানতে চাইলে তিনি মিটিং-এ আছি বলে মোবাইল সংযোগ বিছিন্ন করেন। পরে একাধিকবার ফোন করেও রিসিভ করেননি তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক ভূমি অফিসের এক কর্মচারি জানান, এসিল্যান্ড সার বদলির পর শুধু খারিজ ফাইল প্রায় ৫ শতাধিক বন্দি হয়ে আছে। এরমধ্যে আনলাইন আবেদন আড়াই শতাধিক। পূর্বের পেনডিং ফাইল তো রোয়েই যায়।

সাইবার নিউজ একাত্তর/ ৩০শে আগষ্ট, ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক(রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :