রবিবার, ০৭ মার্চ ২০২১, ০২:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

তানোরে খাস পুকুর জবরদখলের চেস্টা

সোহানুল হক পারভেজ, (রাজশাহী) তানোর থেকে :

রাজশাহীর তানোরের মুন্ডুমালা পৌরসভায় জৌতগরীব গ্রামের জৌতগরীব মৌজার ৪৮ নম্বর দাগে অবস্থিত প্রায় সাড়ে চার একর আয়তনের একটি সরকারী খাস পুকুর এক প্রভাবশালী বহিরাগতদের দিয়ে জবরদখলের চেস্টা করছে বলে অভিযোগ উঠেছে। এদিকে এই পুকুর জবরদখল চেস্টার খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, মুন্ডুমালা পৌর মেয়র পুকুর পাড়ের অধিবাসীদের বাধা উপেক্ষা করে দীর্ঘদিন ধরে ওই পুকুর তার অনুগত বহিরাগতদের কাছে ইজারা দিয়ে লাখ লাখ হাতিয়ে নিয়েছে। অথচ এই পুকুর পাড়ের চার পার্শ্বে প্রায় শতাধিক পরিবারের বাস। জনস্বার্থে পুকুর ব্যবহার করার কথা থাকলেও অবৈধভাবে ইজারা দেয়ায় সাধারণ মানুষ পুকুর ব্যবহারের সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। স্থানীয়রা আরো জানান, পুকুর পাড়ের অধিবাসীদের অনুরোধে স্থানীয় সাংসদ ওই পুকুর জনস্বার্থে ব্যবহারের জন্য নির্দেশ দিয়ে বলেছেন পুকুর পাড়ের অধিবাসীরা দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে সকলে মিলে পুকুর ভোগদখল করবেন সরকারী সম্পদ জনস্বার্থে ব্যবহার করতে হবে এর ব্যতিক্রম করা যাবে না।

ইতমধ্যে পুকুর পাড়ের অধিবাসীদের সুবিধার কথা বিবেচনা করে জনস্বার্থে ব্যবহারের জন্য প্রায় ২৫ লাখ টাকা ব্যয়ে ডাসকো ওই পুকুর পুনঃখনন করেছেন। যাতে পুকুর পাড়ের অধিবাসীরা মাছ চাষ ও পুকুরের পানি সেচ দিয়ে ফসল উৎপাদন করতে পারেন। এদিকে পুকুর পাড়ের সকল অধিবাসী ঐক্যবদ্ধ হয়ে পুকুরে মাছচাষ শুরু করেছে। কিšত্ত তেলোপাড়া গ্রামের আলকাসের পুত্র পিন্টু, একই গ্রামের মৃত ইদ্রিসের পুত্র আলাউদ্দিন ও জৌতগরীব গ্রামের গুডু মিস্ত্রীর পুত্র আব্দুর রশিদ বহিরাগত ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী নিয়ে ওই পুকুর জবরদখলের চেস্টা করছে। ইদমধ্যে তারা কয়েকবার বহিরাগত লাঠিয়াল বাহিনী দিয়ে পুকুর জবরদখলের চেস্টা করেও স্থানীয় অধিবাসীদের বাধার কারণে ব্যর্থ হয়েছে। কিন্তু তারা বসে নাই এখানো জবরদখলের চেস্টা করে চলেছে। এবিষয়ে পুকুর পাড়ের অধিবাসীরা সংশ্লিস্ট বিভাগের উধ্বর্তন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু বলেন, তিনি এখানো এই বিষয়ে কোনো লিখিত অভিযোগ পাননি, তবে এ বিষয়ে বিস্তারিত খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

সাইবার নিউজ একাত্তর/ ৩০শে আগষ্ট, ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক(রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :