শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

তানোরে ভারতীয় নাগরিকের প্রতারণা

সোহানুল হক পারভেজ :

রাজশাহীর তানোরে ভারতীয় দুই নাগরিক বাংলাদেশের নাগরিক পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে জমি বিক্রি করে বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে, দাবী উঠেছে এসব প্রতারকদের আইনের আওতায় নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির। এ ঘটনায় চলতি বছরের ২৫ জুন মঙ্গলবার মুন্ডুমালা পৌর এলাকার আইড়্যা গ্রামের বাসিন্দা মৃত এমাজ উদ্দীনের পুত্র জালাল উদ্দীন বাদি হয়েছে একই গ্রামের মৃত নইমুদ্দীনের পুত্র আজহারুল ইসলামকে বিবাদী করে তানোর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কাছে লিখিত অভিযোগ করেছেন।

অন্যদিকে সম্পত্তির দখল নিয়ে বিবাদমান দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। অভিযোগে প্রকাশ, তানোরের মুন্ডুমালা পৌর এলাকার আইড়্যা মৌজায়,আরএস খতিয়ান নম্বর ১৩৪, হোল্ডিং নম্বর ২৪৫,দাগ নম্বর সাবেক ৩৫৫ ও ১৭৭ এবং হাল ১৮২ ও ২২৪ জমির পরিমাণ ২.২৯ শতক কাতের .৩২৭১ শতক। উক্ত সম্পত্তির মালিক আইড়্যা গ্রামের মৃত এমাজ উদ্দীনের স্ত্রী দেলরওশন। কিন্তÍ আইড়্যা গ্রামে আতœীয়তার সূত্রে বসবাসরত ভারতীয় দুই নাগরিক লালমোহাম্মদের স্ত্রী লুৎফন নেসা ও মৃত হুমায়ন কবীরের স্ত্রী নরুন্নাহার বাংলাদেশের জাতীয় নাগরিক পরিচয়পত্র জাল করে বাংলাদেশের নাগরিক পরিচয়ে উক্ত সম্পত্তি আইড়্যা গ্রামের মৃত নইমুদ্দীনের পুত্র আজহারুল ইসলামের কাছে বিক্রি করে বড় অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন।

বিগত ২০১৮ সালের ভোটার তালিকায় এই দুই ভারতীয় নাগরিকের নাম নাই। চলতি বছরের ২৭ ফেব্ররুয়ারী বুধবার তানোর সাব-রেজিস্ট্রার অফিসে ওই দলীল সম্পাদন করা হয়েছে যাহার নম্বর ৮৪২ বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। এদিকে উক্ত সম্পত্তি তানোর উপজেলা ভূমি অফিসে খারিজ আবেদন করেন আজহারুল ইসলাম যাহার নম্বর ৩৩২০/৯-১/১৮/১৯। অন্যদিকে এই খারিজ আবেদনের পর পরই চাঞ্চল্যর এই জালিয়াতির বিষয়টি ফাঁস হয়ে পড়ে।

স্থানীয়রা এবিষয়ে সরেজমিন তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এব্যাপারে উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা (কানুনগো) বলেন, অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এব্যাপারে জালাল উদ্দীন বলেন, ভারতীয় ওই দুই নাগরিক আত্বীয়তার সূত্রধরে আইড়্যা গ্রামে বসবাস করছে। কিন্তÍ তারা বাংলাদেশের জাতীয় পরিচত্র (জাল) তৈরী ও প্রতারণা করে জমি বিক্রি করেছেন। তবে লুৎফননেসা ও নুরুন্নাহার এসব অভিযোগ সঠিক নয় বলে দাবী করেছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :