বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

তানোরে শিক্ষক পরিবার বর্বরতার শিকার

আলিফ হোসেন, রাজশাহী তানোর প্রতিনিধি :

রাজশাহীর তানোরে সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে এক শিক্ষক পরিবারের ওপর বর্বরতার অভিযোগ উঠেছে। প্রতিপক্ষের বর্বোরিচিত হামলায় শিক্ষক পরিবারের ৫ জন মারাতœকভাবে জখম হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। উপজেলার কাঁমারগা ইউপির কাদিরপুর গ্রামে এই বর্বোরিচিত ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, তানোরের কাঁমারগা ইউপির কাদিরপুর মৌজায় সাবেক ও হাল দাগ নম্বর ২ সম্পত্তির পরিমাণ প্রায় ১০ শতক। উক্ত সম্পত্তির মালিক কাদিরপুর গ্রামের মৃত খিদির মন্ডলের পুত্র হাজী হারেজ আলী মাস্টার ও মকবুল হোসেন বংশপরম্পরায় তারা দীর্ঘ প্রায় ৫০ বছর ধরে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছেন। ওই সম্পত্তির ওপর তাদের করা আদালত থেকে ১৪৪ ধারা মামলা বলবদ রয়েছে।

অথচ প্রতিপক্ষ কাদিরপুর গ্রামের মৃত নহির মন্ডলের পুত্র খাইরুল ইসলাম ওই সম্পত্তি তার দাবি করে জবরদখল করতে নানা অপতৎপরতা শুরু করেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, চলতি বছরের ২৩ নভেম্বর শনিবার সকালে খাইরুল ইসলাম বহিরাগত লাঠিয়াল বাহিনী নিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সম্পত্তি জবরদখল করতে যায়। এ সময় হারেজ মাস্টার ও তার পরিবারের সদস্যরা বাধা দিতে গেলে তাদের ওপর হামলা করে তাদের বেধড়ক মারপিট করে। এক পর্যায়ে তাদের আর্তচিৎকারে গ্রামের প্রতিবেশিরা এগিয়ে আসলে খাইরুলের লাঠিয়াল বাহিনী পিছু হটে।

প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনীর মারপিটে হারেজ আলী মাস্টার, তার স্ত্রী রহিমা বেগম, পুত্র মাজহারুল ইসলাম, পারভিন বিবি ও হারুন অর রশিদ মারাতœকভাবে জখম হয়। এদের মধ্যে পারভিন বিবিকে প্রাথমিক চিকিৎসা করা হয় বাকিরা রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এদের মধ্যে মাজহারুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এদিকে খাইরুলের লাঠিয়াল বাহিনী শুধু তাদের ওপর হামলা করেই ক্ষান্ত হয়নি তারা হারেজ মাস্টার পরিবারকে মাঠের ফসল (ধান) উঠাতে দিচ্ছেন না, এমনকি তার পরিবারের কোনো সদস্য গ্রামের বাইরে গেলেই তাদের মারপিট করা হচ্ছে। ফলে তারা প্রায় অবরুদ্ধ হয়ে চরম নিরাপত্তাহীনতায় মানবেতর জীবনযাপন করছে। অন্যদিকে ক্ষমতাসীন দলের এক নেতার নেপথ্যে মদদে বিষয়টি ধামাচাঁপা দিয়ে ভিন্নখাতে প্রভাবিত করতে উল্টো খাইরুল ইসলাম বাদি হয়ে হারেজ মাস্টারের পরিবারের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে।

গ্রামবাসী সরেজমিন পরিদর্শন পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এবিষয়ে জানতে চাইলে খাইরুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, তাদের নামে জমির চেক কাটা আছে তাই তারা জমি দখল করতে গিয়েছেন উভয় পক্ষের বাকবিতন্ডতায় মৃদৃ মারপিটের ঘটনা ঘটেছে। আদালত কর্তৃক ১৪৪ ধারা জারীকৃত সম্পত্তি তিনি দখল নিতে পারেন কি না জানতে চাইলে তিনিকোনো সদোত্তর না দিয়ে কৌশলে এড়িয়ে গেছেন।

সাইবার নিউজ একাত্তর / ২৭শে নভেম্বর ২০১৯ইং আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :