বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৩:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

তানোরে হাট-বাজারে মানা হচ্ছে না করোনার স্বাস্থ্যবিধি

সোহানুল হক পারভেজ, স্টাফ রিপোর্টার :

তানোরে হাট-বাজারে মানা হচ্ছেনা করোনার স্বাস্থ্যবিধি। হাট-বাজারগুলোতে বেশীরভাগ মানুষ মাস্ক ব্যবহার করছেন না। সেই সাথে সামাজিক দুরত্ব কোন বালাই মানছেন না কেউ। ফলে, সচেতন মহলে চরম উদ্বেগ সৃষ্টি হয়েছে।সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত তানোর উপজেলার বিভিন্ন হাট-বাজারসহ মুন্ডুমালা পশুহাটে সরেজমিন ঘুরে দেখা গেছে, ঈদের শেষ হাট হওয়ায় মুন্ডুমালা হাটে গাদাগাদি ও ঠেলাঠেলি করে ক্রেতা ও বিক্রেতারা গরু বেচা-কেনা করছেন। অনেকেরই মুখে মাস্ক দেখা যায়নি, সেই সাথে সামাজিক দুরত্বের তো প্রশ্নই উঠেনা।

অপরদিকে ঈদুল আযহা উপলক্ষে ইউনিয়ন পরিষদগুলোর সামনে দরিদ্রদের মধ্যে ভিজিএফ চাল বিরতণ করা হচ্ছে। কিন্তু সেখানেও মানা হচ্ছে না মামাজিক দুরত্ব গাদাগাদি ও ঠেলাঠেলি ভীড়ের মধ্যে দিয়েই দরিদ্রদের মাঝে চাল বিতরণ করা হচ্ছে। সেই সাথে সেখানে চাল নিতে আসা দরিদ্রদের বেশীর ভাগ মানুষের মুখে মাস্ক পরে থাকতে দেখা যায়নি। এসব বিষয়ে বিতরণকারিদের মধ্যে উদাসীনতা লক্ষ করা গেছে।
বিভিন্ন দোকানে গিয়ে করোনারভাইরাস প্রতিরোধের কোন সুরক্ষা ব্যবস্থা হ্যান্ডস্যানিটাইজার ও স্প্রে কোনটাই দেখা যায়নি। বেশীর ভাগ মানুষই মাস্ক ব্যবহার করছেন না। ওই সব দোকানে ক্রেতাদের পাশাপাশি বিক্রেতারাও মানছেন না সামাজিক দুরত্ব। হাট-বাজার গুলো দেখলে মনে হবেনা যে দেশের করোনা ভাইরাসের মত কোন মহামারী রোগের প্রকৌপের সাথে দেশের মানুষ যুদ্ধ করছে।

সব কিছুই চলছে আগের মতই অথচ করোনায় আক্রান্ত রোগী রাজশাহীর মধ্যে সর্বচ্চ ২য় অবস্থানে রয়েছে তানোর উপজেলা। তানোর উপজেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৭৩জন, এর মধ্যে সুস্থ হয়েছে ২৯জন, ১জনের মৃত্যু হয়েছে এবং হোমকোরাইন্টাইনে রয়েছেন ৪৪।
এনিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক মুন্ডুমালা পশুহাটে গরু বিক্রি করতে আসা জৈনক ব্যক্তি বলেন, মাস্ক পরে থাকলে মানুষ চিনতে পারছেন না, তাই তিনি মাস্ক ব্যবহার পরেননি। মুন্ডুমালা হাটে গরু কিনতে আসা জৈনক ব্যক্তিও একই কথা। তিনি বলেন, মাস্ক পরে থাকলে দম বন্ধ হয়ে যায় তাই মাস্ক খুলে রেখেছি। তিনি আরও বলেন, হাটের মানুষ যে ভাবে গাদাগাদি ও ঠেলাঠেলি করে চলাচল করছে তাতে মাস্ক পরে আর কি হবে।

মুন্ডুমালা হাট ইজারাদারের সহযোগী ইজারাদার আহম্মদ আলী বলেন, হাটে করোনা প্রতিরোধের করোনীয় সতর্ক করণ বিজ্ঞপ্তি টাঙানোসহ হ্যান্ডস্যানিটাইজার ও স্প্রেসহ সকল ব্যবস্থাই রাখা হয়েছিলো, কিন্তু ঈদের শেষ হাট হওয়ায় প্রচুর ভিড় হয়েছে একারনে ক্রেতা-বিক্রেতারা কেউ স্বাস্থ্য বিধি মানতে পারছেন না। এবিষয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, আগামী হাটবারে মুন্ডুমালায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ব্যবস্থা নেয়া হবে।

সাইবার নিউজ একাত্তর /  ২৭ জুলাই ২০২০ ইং মারুফ খান

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :