শনিবার, ২৪ Jul ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

দুদক এখন স্বাধীনভাবে কাজ করছে:: দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান

শাকিল আহম্মেদ নারায়ণগঞ্জ প্রতিনিধি :

দুর্নীতি দমন কমিশন (দুদক) এখন স্বাধীনভাবে কাজ করছে। তাই দুদকের নখের আচঁড় সইতে পারবে না দূর্ণীতিবাজরা। এছাড়াও গত ২ বছরে ৩৩লাখ অভিযোগ দুদকে এসেছে বলে মন্তব্য করেছেন, দূর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার মোজাম্মেল হক খান।

বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে গণশুনানীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।তিনি

আরো বলেন, দুদক একটি শক্তিশালী স্বাধীন প্রতিষ্ঠান। যারা দূর্নীতি করছেন তারা সাবধান হয়ে যান। অপকর্মকারীদের তালিকা আরো দীর্ঘ হবে।

তিনি আরো বলেন, দুষ্টু লোকেরা দশদিন চুরি করে একদিন চোর ধরা পড়বেই। এখন কেউ দূর্নীতি করে রেহাই পাবেনা। দূর্নীতিবাজদের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত করা হচ্ছে। প্রশাসনিক দপ্তর থেকে শুরু করে সরকারী অধিনস্থ দপ্তরের সকল কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ প্রমান হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। সরকারী কোন দপ্তর থেকে সেবা গ্রহনকারীরা হয়রানির শিকার হলেই ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, দুষ্টু লোকের সংখ্যা সমাজে খুব কম। তারা সাধারনদের জিন্মি করে তুলেছে। সময় এসেছে প্রতিবাদ করার। স্বাধীনভাবে দুদকের ১০৬ নম্বরে ফোন করে অভিযোগ দিন। দেশ বাঁচান।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক সেনা প্রধান ও ৩ নং সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অবঃ) কেএম শফিউল্লাহ (বীর উত্তম) মুক্তিযুদ্ধের স্মৃতিচারন করে বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন স্বরণ করে বলেন, পাকিস্তানিরা মনে করেছিলেন বাঙ্গালীদের সাহস কম। বঙ্গবন্ধুর সেই ভাষনেই প্রমান হয়েছিল বাঙ্গালীদের সাহস ও মনোবল কত বেশি ছিল। তাই সাহস করে দূর্ণীতির বিরুদ্ধে প্রতিবাদ অব্যাহত রাখার দাবী জানান তিনি।

জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, রাতের বেলায় বড় বড় ড্রেজার দিয়ে নিরীহ কৃষকের জমি ভড়াট করার ঘটনা ঘটছে।যারা ক্ষতিগ্রস্থ তারাও ভয়ে মুখ খুলছে না। এদিকে কৃষক সকাল বেলা জমিতে গেলে নিজের জমিই চিনতে পারেনা। এসব অন্যায়ের বিরুদ্ধে সাধারন মানুষকে মুখ খুলতে হবে।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ তার বক্তব্যে বলেন, সাধারন মানুষের কথা শুনতে জেলা পুলিশ সুপারের দপ্তর সব সময় খোলা থাকে। তাদের কথা গুরুত্বের সহিত শুনা হয়।

এ সময় ভুক্তভোগীদের কেউ থানা পুলিশ বা কারো দ্বারা হয়রানী হলে সরাসরি অভিযোগ করার পরামর্শ দেন তিনি। তিনি আরো বলেন,বিগত বিএনপি জামায়াত আমলে দূর্ণীতির দায়ে এ দেশ চ্যাম্পিয়ন হতো। এখন সে অভিযোগ নেই । উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও গ্যাজেটভুক্ত সমাজসেবক মোজাম্মেল হক ভুঁইয়া বলেন, প্রভাবমুক্ত থেকে দূর্ণীতি প্রতিরোধে নির্ভয়ে চেষ্টা করে যাচ্ছি।

জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে গনশুনানীতে উপস্থিত ছিলেন, দূর্নীতি দমন কমিশনের ঢাকা বিভাগীয় পরিচালক আক্তার হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মমতাজ বেগমসহ ব্যক্তিবর্গ।

সাইবার নিউজ একাত্তর/ ২৪শে অক্টোবর  ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :