সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০২:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

দেবীদ্বারে ঈদ উৎসবে মুখরিত পশুর হাটঁ স্থায়ী ৩ অস্থায়ী ১৯টি গরু বাজার

আর রুহুল আমিন হাজারী, (কুমিল্লা ) দেবীদ্বার থেকে :

ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ আগামী১২ই আগস্ট পবিত্র ঈদুল আযহা।ঈদকে সামনে রেখে কুরবানির পশুর হাটে মহাআনন্দে মেতে উঠেছে পশু ক্রেতা বিক্রেতারা দেবীদ্বার রেয়াজ উদ্দীন পাইলট  উচ্চ বিদ্যালয় পশুর হাটেঁ। কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলায় পবিত্র ঈদউলআযহাকে ঘিরে ২২টি কোরবাবির পশুর হাটঁ বসেছে।ওই হাটঁগুলোর মধ্যে ১৯ টি অস্থায়ী পশুর হাটঁ যেগুলো শুধু মাত্র প্রতিবছর ঈদ উল আযহা কে ঘিরে আয়োজন করা হয়,বাকী ৩টি পশুর হাটঁ দেবীদ্বার পৌর পোনরা গরু বাজার প্রতি বুধবার, ৬নং ফতেহাবাদ গরু বাজার প্রতি শনিবার মঙ্গলবার সৈয়দপুর গরুবাজার যা স্থায়ীভাবে সপ্তাহ ১দিন করে পশুর হাটঁ হিসাবে বসে আসছে।ওই দিকে ঈদকে কেন্দ্র করে ৩টি স্থায়ী গরুবাজার সহ২১২টি গ্রাম নিয়ে দেবীদ্বার উপজেলার কুমিল্লাসিলেট মহা সড়কের পাশে দেবীদ্বার থানা সংলগ্ন আয়োজন করা হয় ঐতিহ্যবাহী দেবীদ্বার অস্থায়ী গরু বাজার। প্রতি বছরের ন্যায় আজ শনিবার ভোর সকাল হতে শুরু হয়ে সন্ধা পর্যন্ত উৎসব মুখর জনতার পরিবেশে নিজেদের পছন্দের গরুছাগল ক্রয় বিক্রয় করার দৃশ্য খুজে পাওয়া যায়।ওই বাজারের নিরাপত্তা ব্যাবস্থা সম্পর্কে দৈনিক আলোকিত সকাল জানতে চাইলে থানা অফিসার ইনচার্জ মোঃ জহিরুল আনোয়ার বলেন বাজার ডাক ইজারাদারসহ থানা প্রশাসন কঠোর নিরাপত্তা ব্যাবস্থার নজর রেখেছে যা শান্তিপৃর্ন ভাবে ক্রেতা বিক্রেতা একে অন্যের পরিপূক হয়ে দাম বলাবলী করে গরুছাগল ক্রয়বিক্রয় করছে।
হাটে বিভিন্ন দেশীয় গরুছাগলের পাশাপাশি লক্ষ্যে করা যায় খামার পালনীয় (বিদেশি) কুরবানির পশু।ছাগলেরতুলনায় বেশী দেখা যায় দেশী গরু দৃশ্য।তবে এই বছর ভারতীয় গরুর চালান না আসায় পশুর দাম গতবারের তুলনায় ন্যার্য দামে ক্রেতারা ক্রয় করতে পেরেছেন বলে এমন তথ্যে পাওয়া যায়। কুরবানির পশু ক্রয় করা ক্রেতা মোঃ কামাল হোসেন দেবীদ্বার উপজেলা গ্রামঃ ফতেহাবাদ তিনি বলে ৬০,০০০হাজার টাকা দিয়ে পশু ক্রয় করলাম, মোঃ শাহিন আলম ওয়াইতপুর গ্রামের তিনি বলেন ৭০,০০০ হাজার টাকা দিয়ে এবারের কোরবানির গরু ক্রয় করলাম ওই দিকে উপজেলা মাশিকাড়া গ্রামের আবু তাহের বলেন সর্বোচ্চ উচু দাম ,৮৫০০০ হাজার টাকা গরু বিক্রয় করলাম। তবে গতবছরের তুলনায় এবারের পশুর হাট সস্তা দামে মালিক পক্ষ বিক্রয় করতে হচ্ছে। কোরবানি পশু ক্রয় করা এমন কয়েক জন বলেন এবছর মাঝারি দামের গরু বেশি বিক্রয় করা হচ্ছে বলে তারা জানান।
বাজার ইজারাদার মালিক উপজেলা সেচ্চাসেবকলীগের আহবায়ক হাজী শহিদুল্লা খাজা বলেন এবারের পশুর হাটে ন্যার্য দামে হাসিলের টাকা পরিশোধ করা হচ্ছে। কোনো অনিয়ম কার্য প্রনালী ধরা পরলে আইনের আওতায় এনে বিচারেরর আশ্বাস প্রদান করেন

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :