বুধবার, ১২ মে ২০২১, ০৮:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

দেবীদ্বারে ছেলেধরা গুজব নিয়ে পুলিশি তৎপরতায় লিফলেট ও মাইকিং প্রচার

আর রুহুল আমিন হাজারী, (কুমিল্লা) দেবীদ্বার থেকে :

কুমিল্লা দেবীদ্বারে আজ বুধবার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভাসহ পুরো উপজেলাবাসীকে ছেলেধরা  আতঙ্কিত না হওয়ার জন্য দুপুর ১২ টা থেকে পুলিশের পক্ষ থেকে “গুজব ছড়াবেন না, আইন নিজের হাতে তুলে নেবেন না, ছেলে ধরা সন্দেহ হলে পুলিশের হাতে তুলে দিন” এই সতর্কীকরণ বার্তা পুরো উপজেলা জুড়ে বিভিন্ন স্থানে মাইকিং ও লিফলেট প্রচার করেছে দেবীদ্বার থানা পুলিশ।

এ বিষয়ে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জহিরুল আনোয়ার বলেন- “পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে” এই গুজবকে কেন্দ্র করে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলে ধরা সন্দেহে গণপিটুনিতে বেশ কয়েকজন নিরিহ মানুষ প্রাণ হারিয়েছেন। তিনি আরও বলেন, সন্দেহজনক কাউকে গনপিটুনি দেওয়া এটা ফৌজধারী অপরাধ। এটি একটি গুজব। কোন প্রকার গুজবে কান না দেওয়া ও মানুষকে গুজবে জড়িয়ে বিভ্রান্ত না করার তাগিদ প্রদান করেন।

ছেলে ধরা সন্দেহভাজন হলে তাৎক্ষনিক ভাবে ধরে পুলিশের হাতে সোপর্দ করুন এবং কোনো ভাবেই শারিরীক আঘাত করা যাবেনা।গণপিটুনি দিয়ে  আইন নিজের হাতে তুলে নিবেন না।আইন নিজের হাতে তুলে নিলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে বলে ওই মাইকিং প্রচারে বলা হয়। প্রযোজনে ৯৯৯ নম্বরে অথবা নিকটস্থ থানার (ওসী) মোঃ জহিরুল আনোয়ার  01713373687 নম্বরে যোগাযোগ করার জন্য বিশেষ ভাবে পুলিশ প্রশাসন থেকে সতর্ককারী বিজ্ঞপ্তিতে জানানো হয়।
২৪-৭-২০১৯ইং তারিখ দৈনিক ইত্তেফাক প্রকাশিত সূত্রমতে জানা যায়।”পদ্না সেতু নির্মানে মানুষের মাথা লাগবে” এমন গুজবে সারা দেশে ছেলে ধরা সন্দেহে গত ৯ জুলাই থেকে বুধবার পর্যন্ত গনপিটুনীতে মারা গেছেন ছয় জন, আহত হয়েছেন ১৫’ জন। গ্রেপ্তার হয়েছেন ৮১জন। ৯টি মামলা এবং১৫টি জিডি হয়েছে।
মাইকিং প্রচারকারী মোঃ জাহিদ হাজারীর কাছে মাইকিং প্রচারের কথা জানতে চাইলে তিনি বলেন মাইকিং করার সময় ভিন্ন-ভিন্ন স্থানে সাধারন জনগন তাকে বলে এটা বর্তমান সময়ে পুলিশ সুন্দর ও যুক্তিযুক্ত পদক্ষেপ গ্রহন করেছে।
ওই দিকে সারা দেশে হত্যা,খুন দর্শন ও নির্যাতনের ঘটনায় সাধারন মামুষের নানানমত।
সামাজিক যোগাযোগ ফেইসবুকে একটি কুচক্রীমহল মিথ্যা গুজব করে সাধারন জনগন কে আতংকিত করে তুলছে। ওই ছেলেধরা গুজব ছড়িয়ে যাতে কেউ পরিস্থিতি ঘোলাটে না করতে পারে, সেই লক্ষ্যে ইতিমধ্যে দেশের ৬৪টি জেলার পুলিশ সুপারের(এসপি)কাছে বার্তা পাঠিয়েছেন পুলিশ সদর দপ্তর।

সাইবার নিউজ একাত্তর/ ২৪শে জুলাই, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :