রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

দেবীদ্বারে জাতীয় মৎস সপ্তাহ উদযাপন উপলক্ষে উপজেলার মৎস কর্মকর্তার সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা

আর রুহুল আমিন হাজারী, (কুমিল্লা) দেবীদ্বার  থেকে :

সুস্থ্য- সবল ও মেধাসম্পন্ন জাতি গঠনে মৎস্য খাতের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। গত দুই দশকে  জাতীয় অর্থনীতিতে এ সম্ভাবনাময় সেক্টরের ভূমিকা ক্রমাগতভাবে বেড়েই চলেছে। দেশে মৎস্য উৎপাদন বৃদ্ধির ফলে গ্রামীণ কর্মসংস্থান, দরিদ্র মৎস্যজীবীদের আয় বৃদ্ধি এবং অতিরিক্ত কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।’ বুধবার সকাল ১০টায় ‘মৎস সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এ-প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দেবীদ্বার উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস বিভাগ’র উদ্যোগে জাতীয় মৎস সপ্তাহ ১৭-২৩জুলাই-২০১৯ইং উদযাপন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভায় উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মোঃ নাসির আহাম্মদ ভূঁইয়া ওই বক্তব্য তুলে ধরেন।

উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত ওই সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভায় উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মোঃ নাসির আহাম্মদ ভূঁইয়া আরো বলেন, মৎস সেক্টরকে আরো গতিশীল ও সম্প্রসারণ, সংরক্ষণ এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষে,- স্থানীয় জনপ্রতিনিধি, মৎসচাষি, মৎসজীবী, শিক্ষক, শিক্ষার্থী, ইমাম, মৎস ব্যসায়ি, সরকারী-বেসরকারী সংস্থার কর্মকর্তা-কর্মচারী, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ ও মিডিয়া ব্যক্তিগনের মধ্যে সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আজকের এ আয়োজন।

তিনি সপ্তাহব্যাপী কর্মসূচী তুলে ধরতে যেয়ে বলেন, আজ (১৭ জুলাই) সংবাদ সম্মেলন ও মতবিনিময় ছাড়াও বিভিন্ন এলাকায় মাইকিং’র মাধ্যমে প্রচারনা। ১৮ জুলাই ব্যানার- ফেষ্টুন সহ র‌্যালী ও সমাবেশের মাধ্যমে অনুষ্ঠানে শুভ সূচনা, বিভিন্ন, পুকুর, বিল নার্সারীতে মৎস পোনা অবমুক্ত। ১৯ জুলাই বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে মৎস সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতির বিষয়ে আলোচনা সভা ও প্রামান্য চিত্র প্রদর্শন। ২০জুলাই ফরমালিন বিরোধী অভিযানে মৎস বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা। ২১ জুলাই স্কুল- কলেজে মৎস চাষ বিষয়ক আলোচনা, বিতর্ক/ কুইজ প্রতিযোগীতা ও প্রামাণ্য চিত্র প্রদর্শণ। ২২ জুলাই হাট/ বাজার, জনবহুল স্থানে মৎসচাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও ভিডিও/ প্রামাণ্য চিত্র প্রদর্শন। সমাপণী দিন অর্থাৎ ২৩ জুলাই জাতীয় মৎস সপ্তাহ-১৯’র মূল্যায়ন সভা ও সমাপণী অনুষ্ঠান।

এ সময় উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মোঃ নাসির আহাম্মদ ভূঁইয়া’র সভাপতিত্বে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভায় উপস্থিত মিডিয়া ব্যক্তিবর্গ ছাড়াও মতবিনিময়ে অংশ নেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ আবু তাহের, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ,কে,এম আলী জিন্নাহ, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান, পল্লীবিদ্যুৎ দেবীদ্বার কার্যালয়ের ডি.জি.এম মৃনালকান্তি চৌধূরী, উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা অর্জিণ চাকমা, মৎস বিভাগের কর্মকর্তা মোঃ আলী হোসেন, মোঃ রফিউদ্দিন, মোঃ সাইফুল ইসলাম প্রমূখ।

সাইবার ‍নিউজ একাত্তর/ ১৭ জুলাই, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :