বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

দেবীদ্বারে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাকে জানি’সেমিনার অনুষ্ঠান অনুষ্ঠিত

আর. রুহুল আমিন ,(কুমিল্লা) দেবীদ্বার থেকে :

কুমিল্লা দেবীদ্বারে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ডার উপজেলা কার্যালয়ের সামনে আজ বুধবার সকাল সাড়ে ১১টায় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কতৃর্ক আয়োজিত উপজেলার শীর্ষ স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ’র ৭ম শ্রেনীর ছাত্র-ছাত্রী ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কে সরাসরি প্রশ্নোত্তর পর্ব  ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকেজানি’সেমিনার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অধ্যাপক মতিউর রহমান’র উপস্থাপনায় মুক্তিযুদ্ধাকে জানি’সেমিনার সাক্ষাৎকার অনুষ্ঠানে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অাব্দুস সামাদ কে শ্রদ্ধার সাথে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ’র ৭ম শ্রেনীর ছাত্র-ছাত্রীরা স্যালুট প্রদান করেন।

ওই সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধাকে জানি সেমিনারে নির্বাচিত প্রশ্নমালা-১ বিস্তারিত মতামতের জন্য ছাত্র-ছাত্রীদের কে আলাদা কাগজ সংযুক্ত করে শিক্ষার্থীগনকে প্রশ্নসমূহ আগে পড়ে আত্নস্থ করার পর নিজের ভাষায় উপস্থাপন করার সুযোগ করে দেওয়া হয়।মুক্তিযোদ্ধা কমান্ডার কে ছাত্র-ছাত্রীর প্রশ্নের ধরন যা ছিল-১/ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আপনি স্বচক্ষে দেখেছেন কিনা? দেখলে সেই অনুভূতি ব্যক্ত করুন।মোট১থেকে ৪১ নম্বর প্রশ্নটির ধারা ছিল যে,  উপযুক্ত চাহিত তথ্যের বাইরে আপনার কোনো মন্তব্য/ মতামত থাকলে তা ব্যক্ত করুন।

ওই প্রশ্নের জিগাসায় তিনি বলেন-আমি বঙ্গবন্ধু কে সরাসরি ১৯৭০ সালে দেবীদ্বার ফুটবল খেলার মাঠে দেখেছি।মুক্তিযোদ্ধাকালীন ঘটনার কথা বনর্না করতে গিয়ে তিনি কান্নায় ভেঙে পড়ে বলেন -“স্বাধীন দেশ তোমাদের কে দিয়েছি তোমরা দেশের স্বাধীনতা রক্ষা করবে।”
ওই সময় সেমিনারে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল আউয়াল, সাংবাদিক, এ আর আহমেদ হোসাইন, সহকারী শিক্ষক,মোঃ আতিকুর রহমান, মোঃ জাকির হোসেন ও শিক্ষিকা মোসাঃ সাজেদা বেগম, মোসাঃ শান্তা বেগম প্রমুখ।

সাইবার নিউজ একাত্তর /  ৩০শে অক্টোবর ২০১৯ ইং আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :