রবিবার, ১৮ Jul ২০২১, ০৯:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

নওগাঁর নিয়ামতপুরে ভূমিহীন পরিবারে হামলা’ গর্ভবতী মহিলাসহ ৪ জন আহত আটক-৬

নিজস্ব প্রতিবেদক :

করোনা ভাইরাসের মহামারীর মাঝেই নওগাঁর নিয়ামতপুরে দখলদারের ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী দারা ভূমিহীন পরিবারের উপর হামলার। সেখানে খাস পুকুর দখলের চেষ্টা এবং মাছ লুটপাটের ঘটনা ঘটেছে। এই হামলায় গর্ভবতী এক মহিলাসহ ০৪ জন মহিলা আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ৬ জন ভাড়াটিয়া বাহিনীর সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হন। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার (১৬ জুন) সকাল ৮টায় উপজেলার রসুলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের কেন্দুয়া গ্রামে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীর সূত্রে জানা যায়, উপজেলার রসুলপুর ইউনিয়নের কেন্দুয়া গ্রামের কিছু ভূমিহীন পরিবার ১টি খাসপুকুরের পাড়ে বসবাস করে আসছিল। সেখানে ১টি পুকুর সমবায় সমিতির মাধ্যমে সরকারের কাছ থেকে লিজ নিয়ে তারা মাছ চাষ করে আসছিল। কিন্তু একই গ্রামের দুষ্কৃতিকারী দখলদার মোঃ ওসমান আলীর ছেলে আলহাজ্ব আব্দুল হাকিম পুকুরটিকে নিজের বলে দাবী করে আসছিল। এ নিয়ে বিভিন্ন মহলে বিচার সালিসও হয়েছে অনেক বার।

সালিস গুলোতে হাজী আব্দুল হাকিম তার পক্ষের কোন কাগজ উপস্থাপন করতে পারে নাই। সম্প্রতি পুকুরটির লিজ এর মেয়াদ শেষ হওয়ায় ঐ দখলদার আব্দুল হাকিম পুনরায় পুকুরটি দখলের জন্য পার্শ্ববর্তী গোমস্তাপুর উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আনা ৬০/৬৫ জন ভাড়াটিয়া বাহিনী নিয়ে এসে গত মঙ্গলবার সকাল ৮টায় আকস্মিক পুকুরে মাছ মারতে শুরু করে।এতে ওই ভূমিহীন পরিবারের মহিলারা বাধা দেওয়ার চেষ্টা করলে তাদের উপর বাঁশ, লাঠিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে, বাড়ীঘরে ব্যাপক ভাংচুর চালায়। এর পর পুকুর পাড়ে থাকা আম গাছের আমগুলোও তারা জোরপূর্বক পেড়ে নেয়। এই হামলায় কেন্দুয়া গ্রামের নাসির উদ্দিনের স্ত্রী তানজিলা (৩০), মাসুদ রানার স্ত্রী সেলিনা (২৬), মৃত- রইচ উদ্দিনের স্ত্রী রবিনা (৫০), ও আলমগীর হোসেনের স্ত্রী নিপা (২৫), মারাত্নকভাবে আহত হয়। নিপা ৬ মাসের গর্ভবতী বলে জানা যায়।

এমতাবস্থায় সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ৬জন ভাড়াটিয়া গুন্ডাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার মাধাইপুর গ্রামের যথাক্রমে, ১। মোঃ মাহতাব উদ্দিন (৪২), পিতা- মৃত হিসাম উদ্দিন, ২। মোঃ গোলাম মোস্তফা (৪০), পিতা- নাজিম উদ্দিন, ৩। মোঃ জাহিদ (২৫), পিতা- আবু সাইদ এবং একই উপজেলার মহিষপুর গ্রামের, ৪। দুরুল হুদা (৩২), পিতা- রফিক, ৫। মাসুদ রানা (৩৩), পিতা- আব্দুল খালেক ও কাঁঠাল গ্রামের, ৬। নুরুল ইসলাম (৬২), পিতা- সাইফুদ্দিন।

হামলায় ভুক্তভোগী আহত নাসির উদ্দিনের স্ত্রী তানজিলা হাসপাতালের বিছানায় শুয়ে কান্না বিজড়িত কন্ঠে গণমাধ্যম কর্মীদের বলেন, আমরা পুকুর পাড়ে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছি। আমরা সমবায় সমিতি করে তার মাধ্যমে দু’টি পুকুর সরকরের কাছে থেকে লিজ নিয়ে মাছ চাষ করে আসছি। কিন্তু আমাদের গ্রামেরই ওসমানের ছেলে দখলদার হাজী আব্দুল হাকিম খাসপুকুরটি নিজের বলে দাবী করে বার বার দখলের চেষ্টা করে আসছে।

এ ব্যাপারে বিভিন্ন সময় থানা, উপজেলা পরিষদ ও এমপি’র কাছে শালিস হয়েছে। কিন্তু সে কোন কাগজ দেখাতে পারে নাই। তারপরেও জোর করে আমাদের উচ্ছেদ করে পুকুর দু’টি জবর দখলের চেষ্টা করে। গত মঙ্গলবার সকাল ৮টায় আব্দুল হাকিম ৬০/৬৫জন ভাড়াটিয়া গুন্ডা নিয়ে এসে পুকুরে মাছ মারতে শুরু করে। প্রথমে আমরা কিছু বলি নাই, সে সময় বাড়ীতে কোন পুরুষ মানুষ ছিল না। কৃষি কাজে সব পুরুষ মানুষ বাইরে ছিল। যখন ওরা আরেকটি পুকুরে মাছ মারতে আসে তখন আমরা বাধা দেওয়ার চেষ্টা করি। তখনই ওরা আমাদের উপর আক্রমন করে আমাদের চার’জন মহিলাকে মারাত্নকভাবে আহত করে। এর মধ্যে নিপা ৬ মাসের গর্ভবতী, হয়তবা তার পেটের বাচ্চা নষ্ট হয়ে গেছে। থানায় সংবাদ দিলে পুলিশ এসে ওদের ০৬ জনকে গ্রেফতার করে, বাকীরা পালিয়ে যায়।

এ বিষয়ে নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ন কবির বলেন, সংবাদ পাওয়ার সাথে সাথেই অফিসারসহ পুলিশ ফোর্স পাঠিয়ে ঘটনাস্থল থেকে ০৬ জনকে আটক করে থানায় নিয়ে আসি। ওই এলাকার পরিবেশ এখন শান্ত সবকিছু আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। আটককৃত আসামীদের পুলিশ হেফাজতে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অভিযোগটি সঠিকভাবে তদন্ত করে দেশের প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহন করা হবে।

সাইবার নিউজ একাত্তর/  ১৭ জুন ২০২০ ইং মারুফ খান

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :