বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১০:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

নাচোলে খাস জমির দখল নিয়ে সংঘর্ষে আহত ৭

মনিরুল ইসলাম, (চাঁপাইনবাবগঞ্জ) নাচোল থেকে :

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে খাস জমির দখল নিয়ে দু গ্রুপের সংঘর্ষে ৭ জন আহত হয়েছে। আহতরা হলেন, নাচোল পৌর এলাকার হাজিডাঙ্গা মহল্লার আতাউর রহমানের ছেলে সোহেল রানা (২৮), সদর ইউনিয়নের ঘিওন হাতাডাউন পাড়ার সাইদুর রহমানের ছেলে শহিদুল ইসলাম (২৫), ফতেপুর ইউপির টাকাহারা গ্রামের আয়েশ উদ্দিনের স্ত্রী রাবেয়া বেগম (৫০), আয়েশ উদ্দিনের ছেলে বাদশা (৩৫) শাহজাহান (৩৪), বাদশার স্ত্রী আরমানি (৩৩) ও শাহজাহান আলির স্ত্রী রোজিনা (৩২)।

এ সংঘর্ষে ঘরবাড়ি ভাঙচুর, অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। এঘটনায় আয়েশ উদ্দীন (৬২) ও মর্জিনা খাতুন (৩৫) কে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে।

নাচোল থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন। বুধবার ১৫ মে ২০১৯ ইং সকাল সোয়া ৮টার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের টাকাহারা বাজারের পাশের্^ এ-সংঘর্ষের ঘটনা ঘটনা ঘটে। ঘটনার সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু, ফতেপুর ইউপি’র চেয়ারম্যান ইসরাইল হক উপস্থি ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, টাকাহারা গ্রামের মৃত: সোলেমান এর ছেলে আয়েশ উদ্দীন ও মৃত: সামমোহাম্মদের মেয়ে মর্জিনা (৩৫)’র জমিজমা সংক্রান্ত বিরোধ নিষ্পোত্তির জন্য বুধবার দিন ধার্যছিলো। আয়েশ উদ্দীন জানায়, সে টাকাহারা দোগাছী মৌজার ১নং খাস খতিয়ানভ‚ক্ত ৫৬০ দাগের ২১শতাংশ জমির মধ্যে ১৭ শতাংশ জমি ভোগদখল করে বসবাস করে আসছেন।

এ ছাড়া পাশে আয়েশ উদ্দীনের ক্রয়করা জমি সরকারী রাস্তায় পড়ে যায়। এ কারনে সে ইউনিয়ন ও উপজেলা ভ‚মি অফিসকে অবহিত করে দীর্ঘদিন থেকে ওই খাস জমিতে বসবাস করে আসছেন বলে জানান।

এদিকে প্রতিবেশী মৃত সামমোহাম্মদের তৃতীয় লিঙ্গধারী মেয়ে মর্জিনা দীর্ঘদিন থেকে মাধবপুরে বসবাস করে আসলেও গত ২ বছর পূর্বে হঠাৎ ওই খাস জমির পাশে জনৈক আব্দুর রাজ্জাকের নিকট থেকে ২শতাংশ জমি ক্রয় করে ঘরবাড়ি নির্মান করেন। মর্জিনার বাড়ি ও মসজিদের রাস্তা হিসেবে আয়েশ উদ্দীন প্রায় ৯ফিট চওড়া করে রাস্তার যায়গা ছেড়ে দিলেও মর্জিনা সেটি মানতে পারেনি বলে জানা গেছে।

মর্জিনার দাবি তার ক্রয়করা যায়গায় বড়ি নির্মান করা হলে আয়েশ উদ্দীনের চলাচলের রাস্তা বন্ধ হয়ে যাবে। বিষয়টি নিয়ে এলাকায় আইন শৃংখলার পরিস্থিতির অবনতি দেখা দিলে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে বুধবার সকালে  মাফজোখ হবার কথা ছিলো বলে উভয় পক্ষদ্বয় জানান। কিন্তু হঠাৎ পরিস্থিতি উল্টে গিয়ে উভয় পক্ষের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বেধে য়ায়।

এ-সংঘর্ষে ঘরবাড়ি ভাঙচুর, অগ্নি সংযোগের ঘটনা ঘটে। সেই সাথে উভয় পক্ষের ৭ জন আহত হয় আহতরা নাচোল ও চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি রয়েছে। খবর পেয়ে নাচোল থানার ওসি (তদন্ত) আব্দুল হান্নান ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন।

জিজ্ঞাসাবাদের জন্য আয়েশ উদ্দীন, ও মর্জিনা খাতুনকে থানায় আনা হয়েছে বলে পুলিশ জানায়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি বলে ওসি জানান।

সাইবার ‍নিউজ একাত্তর/ ১৫ই মে, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :