শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০১:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

নাচোলে মিথ্যা সংবাদের প্র্রতিবাদে মিলমালিক সমিতির সংবাদ সম্মেলন

মনিরুল ইসলাম, (চাঁপাইনবাবগঞ্জ) নাচোল থেকে :

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মিথ্যা সংবাদের প্রতিবাদে মিলমালিক সমিতি সংবাদ সম্মেলন করেছেন। মঙ্গলবার ১৪ মে ২০১৯ ইং বেলা ১১টায় উপজেলার মিলমালিক সমিতির উদ্যোগে স্টেশন রোডস্থ কার্যালয়ে সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপণ করেন সমিতির সভাপতি আলহাজ¦ রবিউল ইসলম রাব্বিল।

এসময় উপস্থিত ছিলেন, সমিতির সাধারণ সম্পাদক আলহাজ¦ সামিউল হক মানিক, রহমান চাউল কলের সত্বাধিকারি আতাউর রহমান, মিলন অটো রাইস মিলের সত্বাধিকারি শওতক আকবর মিলন, মরিয়ম-আমিন চাউল কলের সত্বাধিকারি মতিউর রহমান খোকন, শামস্ চাউল কল’র সত্বাধিকারি মোস্তফা কামাল জোহাসহ ২৮ জন মিলমালিক সমিতির সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

সভাপতি তাঁর উপস্থাপনায় দাবি করেন বেশকটি অনলইন ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত সংবাদে ডিলার বা মিলমালিকরা খাদ্যগুদামে গম ও চাউল সরবরাহ করছেন। এ তথ্যটি সম্পূর্ণ বিভ্রান্তিকর ও মিথ্যে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন তিনি।

সরকারী নীতিমালা অনুযায়ী চলতি বোরো মৌসুমে(২০১৯) মিল মালিকরা শুধু চাউল সরবরাহ করতে পারবেন। অন্যদিকে কৃষকরা শুধু মাত্র গম ও ধান সরবরাহ করতে পারবেন বলে নীতি মালার আলোকে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

সংবাদে আরো বলেন, ওসি এলএসডি শফিউর রহমান ‘নিয়ম বহির্ভূতভাবে বোরো মৌসুমে খাদ্য গুদামে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মতিউর রহমান খোকনের নিকট থেকে পঁচা, পাথর মিশ্রিত ২টন আমন চাউল ক্রয় করেছেন। এসংক্রান্ত অভিযোগটি স্থানীয় একজন সাংবাদিক উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আজহারুর ইসলাম এবং ওসিএলএসডি শফিউর রহমানকে অবহিত করলে তাঁরা এর অভিযোগের সত্যতা পান।

কিন্তু ওই সাংবাদিকের বক্তব্য সঠিক নয় বলেও সংবাদ সম্মেলনে বিস্তারিত উল্লেখ করা হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্তৃক বোরো সংগ্রহ-২০১৯ মৌসুমে নাচোল উপজেলার রাইস মিলের লক্ষ্যমাত্রা অনুযায়ী মেসার্স মরিয়ম-আমিন চাউল কলের সত্বাধিকারি মতিউর রহমান খোকন ২০.৩২মেট্রিকটন চাউল সরবরাহ করার অনুমতি পেয়েছেন।  সেই অনুয়ায়ী তিনি গত ১৪ মে পর্যন্ত ১৫ মেঃ টন চাউল সরবারাহ করেছেন। পরে আরো সোয়া ৫মেঃটন চাউল সরবরাহ করবেন বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

সভাপতি তাঁর বক্তব্যে দাবী করেন প্রকাশিত সংবাদে মতিউর রহমান খোকন পঁচা ও পাথর মিশ্রিত চাউল সরবরাহ করে থাকলে সাংবাদিকের রিপোর্টের পর ২য় ও ৩য় দফায় কর্তৃপক্ষ তার নিকট থেকে চাউল নিতে পারতেন না। তাই বিত্তিহীন, মানহানিকর ও মিথ্যা সংবাদ প্রকাশ করার পূর্বে সত্যতা জানা উচিত ছিল বলে সাংবাদিকদের উদ্দেশে বলেন। সাংবাদিকরা সমাজের দর্পণ আশা করি সমাজ, দেশ ও জাতি গঠনে সাংবাদিকরা সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশ করবেন বলে দাবী জানানো হয় এ সম্মেলন থেকে।

সাইবার ‍নিউজ একাত্তর/ ১৫ই মে, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :