শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০১:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

নিরাপদ আম রফতানিতে সব ধরণের সহযোগিতার আশ্বাস-সুইজারল্যান্ড রাষ্ট্রদূতের

আতিক ইসলাম শিকো,(চাঁপাইনবাবগঞ্জ) শিবগঞ্জ থেকে :

বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতত মি. রেন হলেনস্টিন বলেছেন- বাংলাদেশের সুমিষ্ট আমের বিশ্বব্যাপি সুনাম রয়েছে। বিশেষ করে চাঁপাইনবাবগঞ্জের আমের ব্যাপক চাহিদা রয়েছে বিদেশে।  তবে গুণগতমান ঠিক না থাকায় পর্যাপ্ত পরিমাণে রফতানি হচ্ছেনা। এখানে মানসম্মত ও নিরাপদ আম উৎপাদন হলে সুইজারল্যান্ডসহ বিভিন্ন দেশে রফতানির আশ্বাস দেন তিনি। সোমবার দুপুরে শিবগঞ্জ পৌরসভায় স্থানীয় অর্থনৈতিক উন্নয়নে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, সুইসকন্টাক্ট চাঁপাইনবাবগঞ্জের অর্থনৈতিক উন্নয়নে দীর্ঘমেয়াদী পরিকল্পনা হাতে নিয়েছে। যা আপনাদের সহযোহিতায় বাস্তবায়ন হবে। শিবগঞ্জ পৌরসভা চত্বরে পৌর মেয়র কারিবুল হক রাজিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম, সুইসকন্টাক্ট’র কান্ট্রি ডিরেক্টর অর্নিভান ভৌমিক, প্রোগ্রাম ম্যানেজার মি. সোহেল ইবনে আলী, এরিয়া পরিচালক আজাদ রুখেন, সুইস অ্যামবাসির কর্মকর্তা মি. ফারজানা আমিন, ম্যাংগো ফাউন্ডেশনের সদস্য সচিব আহসান হাবিবসহ অন্যরা। পরে রাষ্ট্রদ‚ত শিবগঞ্জ আম বাজারে একটি আধুনিক আম মার্কেট নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপনের ফলক উম্মোচন করেন এবং আমচাষি আহসান হাবিবের আলট্রা হাইডেনসিটি আমবাগান পরির্দশন করে একটি আমের চারা রোপণ করেন।

এ সময় আমচাষি আহসান হাবিব রাস্ট্রদূতকে মাথল, গামছা ও সুইস পতাকা প্রদান করেন। এরপর পৌর চত্বরে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভিরা উপভোগ করেন। এর আগে তিনি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি’র নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। সকালে জেলা শহরের পুরাতন বাজারস্থ চেম্বার ভবনে সভার আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি।

“চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় অর্থনৈতিক উন্নয়ন” বিষয়ক মতবিনিময় সভায় সভাপত্বি করেন চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতি এরফান গ্রæপের চেয়ারম্যান মো. এরফান আলী। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোছাইন, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হান্নান হানু। জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি এফকে এম লুৎফর রহমান ফিরোজ, বাংলাদেশে নিযুক্ত সুইজাইল্যান্ড রাষ্ট্রদ‚তের কার্যালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা, চেম্বার সচিব বঙ্কিম চন্দ্র দাসসহ চেম্বারের পরিচালকগণ ও সদস্যরা। সভায় সুইস রাষ্ট্রদ‚তকে চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় বিভিন্ন অর্থনৈতিক সম্ভাবনা, সমস্যার কথা তুলে ধরেন চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতি ও এরফান গ্রæপের চেয়ারম্যান এরফান আলী। এছাড়াও রাষ্ট্রদ‚ত মি. রেনে হলেনস্টেইন এর বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

আগামীতে জেলার অর্থনৈতিক উন্নয়নে সুইজারল্যান্ডের সহযোগিতা কামনা করে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতি এরফান আলী বলেন, জেলায় অর্থনৈতিক ব্যবস্থাপনায় অটো রাইস মিলগুলো গুরুত্বপ‚র্ণ ভ‚মিকা রাখছে। এছাড়াও মৌসুমের সময় আম এ জেলার অর্থনীতিকে আরো বেশি চাঙ্গা করে তুলে।

এমনকি রেশম, কাঁসাসহ জেলার বেশ কিছু ঐতিহ্যবাহী ব্যবসায় চাঁপাইনবাবগঞ্জের অর্থনীতিকে আরো বেশি সমৃদ্ধ করছে বলেও জানান তিনি। সুইজারল্যান্ডের রাষ্ট্রদ‚ত মি. রেন হলেনস্টইন চাঁপাইনবাবগঞ্জে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন এবং চাঁপাইনবাবগঞ্জের কাঁসা, রেশম, নকশি কাঁথা রফতানিতে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। পরে শিবগঞ্জ উপজেলার বেশ কয়েকটি আম বাগান পরিদর্শন করেন এবং সুবিধাবভাগীদের সঙ্গে মতবিনিময় করেন।

সাইবার নিউজ একাত্তর/ ৩০শে সেপ্টেম্বর ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :