মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

নড়াইলে নবীনবরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের ফেসবুক ছেড়ে পাঠ বইয়ে মনযোগী হয়ার আহ্বান: এসপি জসিম উদ্দিন

উজ্জ্বল রায়, নড়াইল থেকে :

ফেসবুক ছেড়ে পাঠ বইয়ে মনযোগী হয়ার আহ্বান জানান: নড়াইল পুলিশ সুপার শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। আমাদা আদর্শ কলেজ চত্বরে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।  আমাদা আদর্শ কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনুর সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন কলেজ অধ্যক্ষ আল ফয়সাল খান।

প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা ও প্রধান আলোচক পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, নারী-পুরুষকে সমান ভাবে এগিয়ে যেতে হবে। আমি আলাদা করে দেখতে চাই না। বাংলাদেশে এখন উন্নয়নের যুদ্ধ চলছে। এই যুদ্ধে আমাদের শামিল হয়ে সবাইকে একনিষ্ঠ ভাবে কাজ করতে হবে। এই উন্নয়নের যুদ্ধ বাস্তবায়ন করতে হলে শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী হতে হবে। প্রাথমিক স্তর থেকে শুরু করে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকসহ সব স্তরে ভালো করতে হবে। পড়ালেখায় ফাঁকি দিলে শিক্ষার্থীরা কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবে না। পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, শিক্ষা জীবনে সাফল্য আনতে হলে ফেসবুক ছেড়ে পাঠ বইয়ে মনযোগী হতে হবে।

ফেসবুকের কারণে ছেলে-মেয়েরা অতি আবেগি হয়ে বিপথগামী হচ্ছে। এতে অনেকেই অসম প্রেম ও অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। ফাঁদে পড়ে নষ্ট হচ্ছে অনেকের জীবন। তাই আবেগি না হয়ে অভিভাবক ও শিক্ষকদের কথা মেনে চলতে হবে। নীতি-নৈতিকতা বিসর্জন না দিয়ে ভালো কাজের প্রতি গুরুত্ব দেয়া প্রয়োজন। ভালো ভাবে লেখাপড়া শিখলে মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকুরি মিলবে। এরই ফলশ্রুতিতে এবার পুলিশ কনস্টেবল পরীক্ষায় মেধাবীরা নিয়োগ পেয়েছে। এর মধ্যে আবার মেয়েরা ভালো করেছে, সুন্দর ভাবে লিখেছে। অনুষ্ঠানের সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু বলেন, প্রত্যন্ত অঞ্চলে শিক্ষা বিস্তারে আমাদা আদর্শ কলেজ ভ‚মিকা রাখলেও দীর্ঘ ১৫ বছর ধরে শিক্ষক-কর্মচারীরা বিনা বেতনে পাঠদান করে যাচ্ছেন।

তাই শিক্ষকদের দুঃখ-কষ্ট ঘোচাতে কলেজটি এমপিওভ‚ক্তির প্রয়োজন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুকুল কুমার মৈত্র, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহীদুর রহমান, লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেন, নবগঙ্গা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন মোল্যা, জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আশরাফুল হক, শিল্পপতি সৈয়দ বোরহান উদ্দিন, কাশিপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মতিয়ার রহমান, নোয়াগ্রাম ইউপির সাবেক চেয়ারম্যান ফয়জুল হক রোম, এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, পৌর কমিসনার মাহাবুর আলম, ভোরের বাংলা পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ হিমেল মোল্যা, আকতার মোল্যা, দৈনিক সমাজের কাগজ নড়াইল জেলা প্রতিনিধি বুলু দাস, জাহাংগীর সেখসহ ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন কলেজ প্রভাষক রূপক মুখার্জি। এছাড়া অতিথিরা কলেজের প্রথম বর্ষের নবীন ছাত্রছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেন।

সাইবার ‍নিউজ একাত্তর/ ১২ জুলাই, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :