বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০২:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

নড়াইলে ভিজিএফ এর চাল কালো বাজারে বিক্রি,আটক-৫

উজ্জ্বল রায়, নড়াইল জেলা থেকে:

রবিবার ১১ই আগস্ট  ২০১৯ইং নড়াইলের কাশিপুর ইউনিয়ন এলাকা থেকে কালো বাজারে বিক্রির উদ্দ্যেশে পাচারের সময় ১২০ বস্তা ভিজিএফ চাল আটক করেছে পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুইজন নছিমন চালক ও একজন লেবারকে আটক করা হয়েছে। আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, পুলিশ সুত্রে জানা গেছে, গতকাল নড়াইলের কাশিপুর ইউনিয়নের সিমান্তবর্তী ও নড়াইল সদর উপজেলার চৌগাছা বাস স্টান্ডের পাশে চায়না রেলওয়ে প্রজেক্টের সামনে পাকা রাস্তার ওপর দুটি নছিমনে করে ১২০ বস্তা চাল নিয়ে নড়াইল মুখো যেতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। সংবাদ পেয়ে থানার সংগীয় ফোর্স নিয়ে সেখানে পৌছে বিক্রয় নিষিদ্ধ খাদ্য অধিদপ্তর লেখা সম্বলিত ৩০ কেজির প্রতি বস্তা হিসেবে ৩ হাজার ৬শত কেজি চাল ও দুটি নছিমন গাড়িসহ চালককে আটক করেন। আটককৃতরা হলেন, কাশিপুর ইউনিয়নের  পদ্মবিলা গ্রামের শেখ তবিবুর রহমানের ছেলে কামরুল শেখ, কাশিপুর গ্রামের বাদশা শিকদারের ছেলে রিয়াজ শিকদার ও নড়াইলের লোহাগড়া খাদ্য গোডাউনের লেবার সরদার জগন্নাথ সরদার। উপজেলা খাদ্য পরিদর্শক কামরান হোসেন বলেন, পুলিশের কাছে আটককৃত ১২০ বস্তা চাল নড়াইলের লোহাগড়া খাদ্য গোডাউনের বলে তিনি সনাক্ত করেছেন। যাহা শুক্রবার দুপুরে কাশিপুর ইউনিয়নের অনুকুলে ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ’র চাল প্রদান করা হয়েছে। নড়াইলের কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  শেখ মতিয়ার রহমান জানান, নড়াইলের কাশিপুর ইউনিয়ন পরিষদ শুক্রবার কোন ভিজিএফ এর চাল উত্তোলন করেন নাই। থানার অফিসার ইনচার্জ বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ধরনের অপরাধ  দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্তাধীন বিষয় হওয়ায় নথিপত্র দুদকে প্রেরন করা হবে। দুদক তদন্ত করে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবে। অপরদিকে নড়াইলে ৩ মেট্রিক টন ভিজিএফের চাল আত্মসাতের ঘটনায় নড়াইল সদর উপজেলার বিছালী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও সচিবকে তিনদিন করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দন্ডপ্রাপ্তরা হলেন-বিছালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান গাজী হাফিজুর রহমান ও ইউপি সচিব অসিম কুমার বিশ^াস। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কারাদন্ডাদেশ দেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের তিন মেট্রিক টন চাল যথাযথ ভাবে বিতরণ না করে নড়াইল সদর উপজেলার বিছালী ইউনিয়নের রুখালি বাজারে প্যানেল চেয়ারম্যান হাফিজুর রহমানের দোকানঘরে আত্মসাতের চেষ্টা করেন তারা। এ খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাদের দন্ডাদেশ দেন এবং চালগুলো জব্দ করেন। এক হাজার ১৭৯ হতদিরদ্র মানুষের মাঝে বিতরণ করার কথা থাকলেও মাত্র ২০৫ জনকে দেয়া হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :