রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

র‌্যাব-৫ এর পৃথক দু’টি অভিযানে বিপুল পরিমান গাঁজা ও ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :

দেশব্যাপি মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় ও নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণসহ এর প্রাদুর্ভাব ঠেকাতে অন্যান্য প্রশাসনের সাথে একযোগে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ র‌্যাপিড একশান ব্যাটেলিয়ন। পাশাপাশি তাদের উপরে অর্পিত দায়ীত্বভার যথাযথ ভাবে পালন করে আসছেন। তার’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ পৃথক পৃথক ভাবে একইদিনে পরপর দু’টি অভিযান পরিচালনা করে বিপুল পরিমানে গাঁজা ও ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন।

প্রথম অভিযান : নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের অপারেশন দল শুক্রবার (০৮ মে) ২০২০ ইং তারিখ দুপুর ১টা ১৫ মিনিটে একটি অভিযান পরিচালনা করেন। অপারেশনটি রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন দরগাপাড়া এলাকায় পরিচালনা করে বিপুল পরিমাণ গাঁজাসহ ৩ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন।

অভিযানে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা হলেন, ১। ড্রাইভার মোঃ শাহিন শেখ (২৫), পিতা- মোঃ মোস্তফা শেখ, সাং- শিবপুর, থানা- আমিনপুর, ২। হেলপার মোঃ শামীম মিয়া (৩৬), পিতা- মৃত দুলাল মিয়া, ৩। মোঃ মুকুল মিয়া (৪৫), পিতা- মোঃ আব্দুল কুদ্দুস মিয়া, উভয়ের সাং- চন্ডিপুর, থানা- সাথিয়া, সর্বজেলা- পবানা। অপারেশন চলাকালীন সময় তাদের কাছে থেকে যথাক্রমে, (ক) ৩০ কেজি গাঁজা, (খ) ০৩ টি মোবাইল ফোন, (গ) ০৩ টি সীমকার্ড, (ঘ) ০১ টি ট্রাক, (ঙ) ০১ টি যানবাহন নথি, (চ) ০১ টি ড্রাইভিং লাইসেন্স, (ছ) ০১ টি চালান কপি, (জ) ৬০৫ সিএফটি কুচি পাথর, (ঝ) নগদ ৪০০০/- (চার হাজার) টাকা উদ্ধার করা হয়। উক্ত আসামীগণদের বিরুদ্ধে রাজশাহী জেলার গোদাগাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

দ্বিতীয় অভিযান, আরেকটি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের অপারেশন দল একইদিন শুক্রবার (০৮ মে) ২০২০ ইং তারিখ দুপুর ২টা ১৫ মিনিটে অভিযান পরিচালনা করেন। অপারেশনটি রাজশাহী জেলার মতিহার থানাধীন কাজলা গেটের সামনে পরিচালনা করে ইয়াবাসহ এক মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন।

গ্রেফতারকৃত মাদক ব্যাবসায়ী হলেন, মোঃ সাজেদুল ইসলাম @ জীবন (৩০), পিতা- মোঃ আনোয়ারুল ইসলাম, বাসা নং-৪৫ বেতিয়াপাড়া, ওয়ার্ড নং-০৭, থানা- রাজপাড়া, রাজশাহী মহানগরী। অপারেশনের সময় তার কাছে থেকে যথাক্রমে, (ক) ৫৯৫ পিচ ইয়াবা, (খ) ০১ টি মোবাইল ফোন, (গ) ০২ টি সীমকার্ড, (ঘ) ০১ টি মেমোরীকার্ড জব্দ করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর মতিহার থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৫ এর কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার এটিএম মাইনুল ইসলাম বলেন, আমরা যথারীতি মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসে জনসচেতনতা ও প্রচার-প্রচারণায় বিভিন্ন প্রতিরোধ মূলক কাজে দেশের সামরিক বাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সথে একযোগে কাজ করে যাচ্ছি। ঠিক এই রকম একটা মুহুর্তে আমাদের নিজস্ব গোয়েন্দা নজরদারির প্রেক্ষিতে এবং সঠিক সংবাদের ভিত্তিতে, পৃথক পৃথক ভাবে একইদিনে পরপর দু’টি অভিযান পরিচালনা করা হয়েছে। সেই সময় প্রথম অভিযানে, ১টি ট্রাকসহ বিপুল পরিমান গাঁজা, নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। অপরদিকে, আরেকটি অভিযান পরিচালনা করে ইযাবাসহ অন্যান্য দ্রব্যাদি উদ্ধার করা হয়। সেই সময় প্রথম অভিযানে ৩জন ও পরের অভিযানে ০১ জনসহ মোট ৪ মাদক ব্যবসায়ীকে উল্লেখিত দ্রব্যাদিসহ গ্রেফতার করতে সক্ষম হয়েছি। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ঘটনাস্থলের নিকটস্থ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

র‌্যাব-৫ এর কোম্পানী অধিনায়ক আরো বলেন, মাদকের ব্যপারে র‌্যাবের পক্ষ থেকে ইতি পূর্বেই জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। আমরা ইতোমধ্যেই র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন বাংলাদেশসহ বহির বিশ্বের কাছে বিভিন্ন অভিযানের সফলতায় প্রশংসিত হয়েছি এবং আমাদের সুনাম অক্ষুণ্ণ রাখতে পেরেছি। যাহার নজির ইতি পূর্বেও অনেক আছে, বিশেষ করে সংবাদ মাধ্যমে প্রতিনিয়ত সেগুলোনের খবরা খবর প্রকাশ পাচ্ছে। এছাড়াও দেশ ও জাতির কল্যানার্থে যে কোন প্রকার অসামাজিক কিংবা রাষ্ট্রদ্রোহ কাজের সাথে জড়িত ব্যাক্তিদের সকল প্রকার কর্মকাণ্ডকে রুখে দিয়ে তাদের আটক করতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন সার্বক্ষণিক প্রস্তুত বলেও জানান। তিনি এও বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের সার্বক্ষণিক যুদ্ধ’ এর সাথে জড়িত ব্যাক্তিরা যতোই শক্তিশালী বা ক্ষমতাধর হোকনা কেন তাদের কোন প্রকার ছাড় দেওয়া হবেনা। তাদেরকে সমূলে ধ্বংস করা হবে, এ ব্যাপারে সমাজের সচেতন মহলকে এগিয়ে আসার আহ্বান জানান র‌্যাব-৫ এর এই কোম্পানী অধিনায়ক। পাশাপাশি প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে র‌্যাব-৫ এর আওতাধীন বসবাসরত এলাকাবাসীর উদ্দেশ্যে কোম্পানী অধিনায়ক বলেন, আমারা কোনভাবেই যেন আক্রান্ত না হই, সেজন্য প্রত্যেককে বিশেষভাবে সচেতন থাকতে হবে। একই সঙ্গে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতাসহ রাষ্ট্রীয় সকল নির্দেশনা মেনে চলারও আহ্বান জানান তিনি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :