মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করলো বশেমুরবিপ্রবি’র আন্দোলনরত শিক্ষার্থীরা

 বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

বশেমুরবিপ্রবিতে চলমান ভিসি পদত্যাগের আন্দোলনের মধ্যেই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আন্দোলনরত শিক্ষার্থীরা কেক কেটে তাঁর জন্মদিন পালন করেছে। আজ ২৮ সেপ্টেম্বর রোজ শনিবার বেলা ১১টায় ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে আন্দোলনরত শিক্ষার্থীরা কেক কাঁটে।

যদিও বঙ্গবন্ধুর নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ে প্রতিবছর প্রশাসনিক ভাবে শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়ে থাকলেও, এবছর এমন কোন নোটিশ দেওয়া হইনি। আন্দোলনকারী শিক্ষার্থীরা নিজ উদ্যোগে এ আয়োজন করে। একই সঙ্গে আজ বিকাল ৫ ঘটিকায় শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল এর ব্যবস্থা গ্রহনে উদ্দ্যোগ নিয়েছে। সাধারণ শিক্ষার্থীরা জানান তাদের এই আন্দোলন একটি ন্যায় সংগত আন্দোলন।

ভিসি অপসারণ না হওয়া পর্যন্ত তারা এই আন্দোলন চালিয়ে যাবেন। আর এই আন্দোলনে তাদের ভরসার একমাত্র জায়গা শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করছে। এবং তারা আশাবাদী খুব দ্রুতই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সমাধান করে দিবেন। উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কারের ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে।

পরে জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নেওয়াসহ আরও কয়েকটি দাবি কর্তৃপক্ষ মেনে নিলেও ভিসির পদত্যাগের দাবিতে ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অন্দোলন অব্যাহত রাখেন শিক্ষার্থীরা। অন্দোলনের মধ্যে শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে ক্যাম্পাসের বাইরে বেশ কয়েকটি জায়গায় শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে এদিন বশেমুরবিপ্রবি বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষের নির্দেশ অগ্রাহ্য করে ক্যাম্পাসে অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

সাইবার নিউজ একাত্তর/ ২৮শে সেপ্টেম্বর ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :