রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১০:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আলোচনা সভা, তাজউদ্দীনের জীবন ও কর্ম তরুণ প্রজন্মকে পথ দেখাবে

রাজশাহীতে বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ ৯৪তম জন্মবার্ষিকী পালন

হানিফ সরকার, রাজশাহী থেকে :

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী ও মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ’র ৯৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাজশাহীতে আলোচনা সভা করেছে স্বাধীনতার স্বপক্ষের অরাজনৈকি সামাজিক সংগঠন বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই। মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ ইং সন্ধ্যায় রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আহ্বায়ক আসলাম-উদ-দৌলার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কলামিস্ট মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা এবং প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- জননেতা আতাউর রহমান-ভাষাসৈনিক মনোয়ারা রহমান-জননেতা মাদার বখশ্ পরিবারের সদস্য রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন- বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সদস্য সাবেক ছাত্রনেতা ইয়াসির আরাফাত সৈকত। আলোচনা রাখেন- সেক্টর কমান্ডার ফোরাম মহানগর শাখার সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, রাজশাহী প্রেসক্লাবের সহ-সভাপতি আবু সালে ফাত্তাহ, জাতীয় পার্টি মহানগর শাখার সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সালাউদ্দিন মিন্টু, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক নূরে ইসলাম মিলন, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সদস্য কাজী রাকিবউদ্দিন, ডা. রোকনুজ্জামান রিপন, মাহফুজ আল আমিন, সৈয়দ রাগীব হাসান রাফেল, মামুন-অর-রশিদ প্রমুখ।

এ বক্তারা বলেন, বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ, যিনি ৯ মাসের প্রধান নেতা। বাংলাদেশের সেকেন্ড ইন কমান্ড। সে মানুষটার জন্মদিন পালন হচ্ছে না। তার দলও কোন কর্মসূচি রাখে নি। সমস্যা টা কোথায়? মানুষকে মূল্যায়ন করলে কেউ ছোট হয় না। ইতিহাস, অতীত সেই শিক্ষা আমাদেরকে দিয়ে এসেছে। অথচ এই পরিবারটিকেই দূর্দিনে জাতির প্রয়োজনে বার বার এগিয়ে আসতে হয়েছে। আমরা অতি তাড়াতাড়ি অতীত ভুলে যায়। এটা ভালো শিক্ষা না। দেশের চালিকা শক্তি সেদেশের অর্থনৈতিক ভিত্তি। আর এই অর্থ মন্ত্রাণালয়ে একমাত্র রাজনীতিবিদ মন্ত্রী ছিলেন বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ। এরপর আর কোন রাজনীতিবিদকে অর্থমন্ত্রী হতে দেখে নি। বিশ্বব্যাংকের সুপারিশে অর্থমন্ত্রী হয়ে আসে। ফলে যা হওয়ার তাই সমাজে ঘটছে। আজকে যে দুর্নীতি, অব্যবস্থাপনা- তার মূলেই রয়েছে স্বার্থান্ধ আমলাতন্ত্র।

আজকে গুজবে সমাজ মেতে উঠছে। গুজব কখন ছড়ায়? যখন মানুষ সামাজিক নিরাপত্তা, বিচার ব্যবস্থার প্রতি আস্থা হারায়। সমাজে অব্যবস্থাপনা দেখা দেয়। এই অব্যবস্থাপনা, দুর্নীতির হাত থেকে সমাজকে বাঁচাতে তাজউদ্দীনের জীবন ও কর্ম তরুণ প্রজন্মকে পথ দেখাবে।

সাইবার নিউজ একাত্তর/ ২৪শে জুলাই, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :