শুক্রবার, ০৭ মে ২০২১, ০১:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

বাগেরহাটে ক্রাশ প্রোগ্রাম পালন

বাগেরহাট থেকে :

নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি শ্লোগানে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতায় সরকারের ‘ক্রাশ প্রোগ্রাম’ কর্মসূচি পালন করা হয়েছে ।

মঙ্গলবার ৬ আগষ্ট ২০১৯ ইং সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান এই কর্মসূচির উদ্বোধন করেন। বাগেরহাটের সকল সরকারি বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানে সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত একযোগে পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচি পালিত হয়। সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান নিজে বাগেরহাটের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জমে থাকা ময়লা আবর্জনা ও ঝোপঝাড় পরিস্কার করে কর্মসূচির উদ্বোধন করেন।

পরে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদসহ প্রশাসনের কর্মকর্তা কর্মচারিরা পরিস্কার পরিচ্ছন্নতা কাজে অংশ নেয়। এসময় জনগনকে সচেতন করতে লিফলেট বিতরণ করা হয়। কর্মসূচির মধ্যে ছিল জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি, আধা সরকারি, হাট বাজারসহ গুরুত্বপূর্ণ স্থান আঙ্গিনা, বাড়ির পাশের ঝোপঝাড় ও ড্রেন পরিষ্কার পরিচ্ছন্ন করা। সেই সাথে সাথে বাগেরহাট সরকারি পিসি কলেজ,কারিগরি কলেজ,বালক বিদ্যালয়, বালিকা বিদ্যালয় সহ সব স্কুল কলেজ প্রোগ্রামে অংশ নেয়। বাগেরহাট পৌরসভার উদ্যেগে শহরের সব ড্রেনগুলোতে ফগার মেশিন দিয়ে মশা ধ্বংস করার ওষুধ ছিটানো হয়।

এসময় বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান, প্যানেল মেয়র তালুকদার আব্দুল বাকী, পৌর কাউন্সিলর সরদার শামীম আহসান, মোল্লা নাসির উদ্দিন, শাহনেওয়াজ মোল্লা দোলন, ফারুক তালুকদার, শরিফা বেগম স্বপ্নাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় বক্তারা বলেন, সবাই যদি সচেতন হয়ে একযোগে কাজ করি তাহলে এডিস মশার বংশ বিস্তার থেকে রক্ষা পাব। জ্বর হলে আমরা যেন আতংঙ্কগ্রস্থ না হয়ে চিকিৎসকের পরামর্শ নেই। আসন্ন কোরবানির ঈদে পশু জবাইয়ের বজ্র দ্রুত অপসারণে উদ্যোগ নিতে সবার প্রতি আহবান জানানো হয়। সারাদেশে সম্প্রতি ডেঙ্গু মশার উপদ্রব বেড়ে যাওয়ায় তা প্রতিরোধ করতে গত ৪ আগষ্ট বাগেরহাটের জেলা প্রশাসন জেলাজুড়ে পরিস্কার পরিচ্ছন্নতা সসমন্বিত কর্মসূচি ঘোষণা করে।

সাইবার ‍নিউজ একাত্তর/ ৭ আগষ্ট, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :