শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৩:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

মহাদেবপুরের কৃষ্ণগোপালপুরে বাড়ির সামনে বেড়া লাগিয়ে জমি জরর দখলের অভিযোগ!

মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ থেকে :

নওগাঁর মহাদেবপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের মারপিটে ১ গৃহবধূ আহত হয়েছেন বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার সফাপুর ইউ’পির কৃষ্ণগোপালপুর গ্রামের হাজরা পাড়ায়। আহত গৃহবধূ বিজলী রানী নিহারঞ্জনের স্ত্রী। যিনি গত (১৫ সেপ্টেম্বর) আহতাবস্থায়  মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

সরেজমিন গেলে ভূক্তভোগীরা জানায়, জমি সংক্রান্ত বিরোধ,পূর্ব শত্রুতা ও পারিবারিক দ্বন্দ্বের জেরে কৃষ্ণগোপালপুর গ্রামের হাজরা পাড়ার মৃত প্রমথ মন্ডলের ছেলে অখিল মন্ডল (৫৫), অখিল মন্ডলের ছেলে উজ্জল (৩৪) মৃত অনিলের ছেলে কাজল (৩৫), শিরিশ মন্ডলের ছেলে পরিমল (৪৫), শ্যামল (৪২), পরিতোষ (৪০) সহ মৈনম ইউ’পির দূর্গাপুর গ্রামের মহিলা মেম্বার জোৎস্নার স্বামী রাশিদুলের নেতৃত্বে  মান্দা -মহাদেপুরের বিভিন্ন এলাকা  থেকে ভাড়াটিয়া  লাঠিয়াল  বাহিনীসহ  নিজেরা মারপিট করে আহত করে নিহারঞ্জনের বাড়ির সামনে বেড়া লাগিয়েছে।

এসময় বাধা দিতে গেলে গুন্ডা বাহিনীরা জমি জবরদখলসহ ওই জমিতে থাকা টিনের ছাউনীর টিন ভাংচুর করে বাড়ির দরজার সামনে পথরোধ করার ঘৃণ্য মন মানষিকতায় প্রতিবন্ধকতা সৃষ্টি করতে বেড়া লাগিয়েছে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

তারাও আরো জানায় যে,  জমিটি পূর্ব পুরুষের যৌথ মালিকানাধীন জমি। বিবাদমান জমিটি একই মৌজার এবং খতিয়ানভূক্ত জমি। জমির মোট পরিমান ৬১ শতাংশ।  জমিটির দাগও একটি। কিন্তু খতিয়ানের অংশ মোতাবেক যে পরিমান পাবার সে পরিমান জমি পূরন না পাবার কারনেই এই দ্বন্দ্বের সূত্রপাত। ঘটনাস্থলে গেলে  বাদী বিবাদী সকলেই একটি জমির দাবিদার বলে জানায় । ভূক্তভোগী বাদী পক্ষের লোকজনের দাবি, তারা বাড়ির সামনে দীর্ঘদিন ধরে জমিটি ভোগদখল করে আসতেছিলো। এ নিয়ে স্থানীয়ভাবে  একাধিকবার মিটিং সিটিং হয়েছে।

কিন্তু কোন সুরাহা হয় নাই। তবে জমিটি আমাদের বাড়ির দরজার সামনে হওয়ায় স্থানীয় মাতবররা জমিটির কাগজপত্র যাচাই বাছাই অন্তে বরাবরই জমিটি আমাদের দখলে দিয়ে যান। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই, আমাদের বাড়ির সামনে বেড়া লাগায় প্রতিপক্ষের লোকজন। আমরা বাধা দিতে গেলেই মারপিট, ভাংচুর, টাকা পয়সা, সোনার গহনা ছিনিয়ে নেয়া হয়। আর সবসময়তো অকথ্যভাষায় গালিগালাজ, প্রাণনাশের হুমকি অব্যাহত আছেই। আমরা বর্তমানে জীবনের নিরাপত্তাহীনতায় ভূগতেছি। আমরা দূর্বল মানুষ। আমাদের না আছে টাকা পয়সা, না আছে লোকবল। আমরা তাদের কাছে জিম্মি। এ যেনো জোর যার মূল্লুক তারের মতো অবস্থা। তারা কোনো চেয়ারম্যান, মেম্বার,মন্ডল,মাতবর, থানা,পুলিশ,কোর্ট,কাচারী, আইন,কানুন, আপোষনামা মানে না। ওরা একাই একশো।

এঘটনায় প্রতিপক্ষের লোকজন কাজল এবং উজ্জলের সাথে কথা বলে জানা গেছে, জমিটি ইতিপূর্বে নাকি তাদের দখলেই ছিলো। একাধিকবার গ্রাম্য শালীসে জমিটি তাদের দখলে দিয়ে যান মাতবররা। কিন্তু পরবর্তীতে বাদীপক্ষের লোকজন সেটা মানেনা বলে জানান তারা। তারা আরো জানায় যে ,তাদের কৃষিকাজ করার জন্য কোন যায়গা জমি নেই। বিবাদমান জমিটিতেই তারা কৃষি কাজ করে থাকেন। সম্প্রতি জমিটি দখলে নিতে  আইনজীবি/ স্থানীয় কিছু মুখরোচক মাতবরদের পরামর্শে নিহারঞ্জনের বাড়ির দরজার  সামনে খলিয়ানে জমিটিতে বেড়া লাগিয়ে প্রতিনিয়ত একটি ট্রাক্টর রাখেন এবং কিছু খরকুটা পালা দেন বলে জানান।

তারা আরো জানায় যে, জমিটি নিয়ে বর্তমানে আদালতে মামলা চলমান। আর তাদের সাথে কোন মারপিটের মত ঘটনা ঘটেনি। তারা নিজেরাই নিজেদের টিন সরিয়ে নিয়ে যাবার সময় টিন লেগে মুখের কাছে একটু কেটে যায়। আর ভারাটিয়া গুন্ডা দ্বারা বা আমাদের কেউ হাইসা দিয়েও কাউকে  কোনো রকম কোপ দেওয়ার মতো ঘটনা ঘটেনি। এটা মিথ্য কথা। তবে এঘটনায় একটি কথা স্পষ্ট যে,  স্থানীয় এলাকার কিছু ভূমিদস্যু, মুখোরচক মাতবর, চোগলখোর, ভারাটিয়া গুন্ডা বাহিনী, অজ্ঞ মাতবর, দালাল প্রকৃতির লোকজনের না জেনে না বুঝে  মনগড়া সিদ্ধান্ত দেওয়ার  কারনেই বর্তমান সমাজ আজ কুলষিত। আর এজন্যই সমাজে এতো জমি সংক্রান্ত দ্ব›দ্ব ফ্যাসাদের সৃষ্টি হয় বলে জানান সচেতনরা।

এ ব্যাপারে মহাদেবপুর থানার ইন্সপেক্টর (তদন্ত)সিদ্দিকুর রহমান বলেন, ঘটনাটি শুনেছি।তবে এখন পর্যন্ত কেউ থানায়  লিখিত অভিযোগ করেন নাই। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে  প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

সাইবার নিউজ একাত্তর/ ১৭ই সেপ্টেম্বর ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :