রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

মিঠাপুকুরে মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবি এলাকাবাসীর

রুবেল ইসলাম, রংপুর থেকে :

মিঠাপুকুরে নিরবে প্রশাসনের চোখে ধুলো দিয়ে মাদকের রমরমা ব্যবসা করছে মাদক ব্যবসায়ীরা। গাজা, ফেন্সিডিল, হিরোইন, বাংলা মদ, ইয়াবা সহ নানা ধরনের মাদক বিক্রি করে আসছে দীর্ঘদিন ধরে! আর এই ব্যবসায় পুরুষদের পাশাপাশি নারী ও শিশুদের ব্যবহার করা হচ্ছে বলে সচেতন মহলের দাবী।

গত কয়েক সপ্তাহে সরেজমিনে জানা যায়- উপজেলার পায়রাবন্দ ইউনিয়নের বৈরাগীগঞ্জ, দমদমা, বিশ্বনাথপুর , বলদিপুকুর, অভিরাম, নূরপুর আবাসন প্রকল্প, মমিনপুর, শালমারা, পায়রাবন্দ, লতিফপুর ইউনিয়নের জায়গীরহাট , পাইকান, মাঠেরহাট, কাফ্রিখাল ইউনিয়নের ইকবালপুর, নয়ারহাট, কোমরগঞ্জ, মিয়ারহাট, গড়েরহাট, ভাংনী ইউনিয়নের ঠাকুরবাড়ী, হুলাশুগঞ্জ, নাটাগাড়ি, বালারহাট ইউনিয়নের বালারহাট, জালালগঞ্জ, বড় হয়রতপুর ইউনিয়নের নানকর, সেরুডাঙ্গা, গিরাই, বন্ধুরমোড়, চারকদম বাজার, পাগলার বাজার, সখিপুর আমেশ্বর পাড়া মির্জাপুর ইউনিয়নের বৈরাতীহাট, মির্জাপুর, আরিফপুর ইমাদপুর ইউনিয়নের মাঠের হাট, তেঁতুলিয়া, আদারহাট দূর্গাপুর ইউনিয়নের শঠিবাড়ি হাই স্কুলের পিছনে রমরমা ব্যবসা, মন্ডলের বাজার, মিঠাপুকুর মডেল উচ্চ বিদ্যালয়ের পিছনে, মেডিকেল এর পিছনে, মিঠাপুকুর পুকুরের পাড়ে, চেংমারি ইউনিয়নের মোসলেম বাজার, শাল্টিরহাট, পাগলারহাট, ময়েনপুর ইউনিয়নের শুকুরের হাট, আখিরাহাট, রানীপুকুর ইউনিয়নের রানীপুকুর কলেজ মাঠ, ইউপি ভবনের সামনে, এরশাদ মোড়, মোলংহাট খোড়াগাছ ইউনিয়নের পদাগঞ্জ, তেপতি, খোড়াগাছ বাজার, শাল্টিগোপালপুর ইউনিয়নের চৌপতি বাজার, ইকো-পার্ক, মিলনপুর ইউনিয়নের কেশবপুর বাজার, চৌধুরানী গোপালপুর বাজার, নয়ার বাজার, খালিশা ছড়ান বালুয়ার কলেজ মাঠ, বালুয়ার  ব্রীজের নিচেসহ উপজেলার বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা চলছে প্রকাশ্যে আবার অপ্রকাশ্যে। অনেকে মাদক ব্যবসায়ীর নাম প্রকাশ করলেও অনেকের নাম প্রকাশ করতে নারাজ সাধারন জনগণ। সাধারণ জনগণ মনে করেন তাদের নাম প্রকাশ করলে ব্যাপক ক্ষতি হতে পারে তার পরিবারের।

এছাড়াও হাট বাজার ও বাস স্টপ গুলোতে ভ্রাম্যমান হিসাবে মাদক বিক্রি করা হচ্ছে! তারমধ্যে বৈরাগীগঞ্জ বাসস্টপে চলে মাদকের মহাসমারহ ও মেলা। এসব ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে সচেতন মহলের জোর দাবি।

তবে মাদকের এই অনুসন্ধান করতে গিয়ে জানা যায়, চাঞ্চল্যকর তথ্য-মাদক সেবন, মাদক ব্যবসার সাথে জড়িত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের সন্তান, ভাতিজা, ভাই কিংবা আত্মীয়রা জড়িত! অনেকে আবার রাজনৈতিক দলের পরিচয় দিয়ে এই মাদক ব্যবসা করছে দাবী সাধারণ জনগণের।

আর  এই সব মাদক সেবনে আকৃষ্ট হচ্ছে, স্কুল-কলেজ পড়ুয়া বেশির ভাগ শিক্ষার্থী। দ্রæত কোন প্রকার পদক্ষেপ না নিলে যেমন বাড়বে মাদকাসক্তের সংখ্যা, তেমনি অপর দিকে ঘটবে সামাজিক অবক্ষয়।

সাইবার ‍নিউজ একাত্তর/ ২ জুলাই, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :