বুধবার, ১২ মে ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

মোহনপুরে যৌন হয়রানি রোধে বিতর্ক প্রতিযোগিতা

 আসগর আলী সাগর, (রাজশাহী) মোহনপুর থেকে :

শতফুল বাংলাদেশ এর বাস্তবায়নে, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর সহযোগিতায়, মহব্বতপুর উচ্চ বিদ্যালয়ের আয়োজনে সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচি’র আওতায় “যৌন হয়রানি রোধে আইনের শাসন নয়, সামাজিক সচেতনতায় যথেষ্ট” বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান কাজিম উদ্দিন, সাবেক সভাপতি, মহব্বতপুর উচ্চ বিদ্যালয় এবং বিশিষ্ট সমাজসেবী মুরাদুল ইসলাম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। উক্ত বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন মহব্বতপুর উচ্চ বিদ্যালয়, পিয়ারপুর উচ্চ বিদ্যালয়, মৌগাছি উচ্চ বিদ্যালয়, খাঁড়ইল উচ্চ বিদ্যালয়, ধূরইল উচ্চ বিদ্যালয়, ধূরইল ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসা ও মোহনপুর হাসানিয়া তামিরুল মিল্লাত আলিম মাদরাসা।

এ সময় বিতার্কিকরা বলেন , Prevension is better than cure আইন তৈরি করা হয় অপরাধীকে শাস্তি দেওয়ার জন্য, অপরাধ প্রবণতা কমানোর জন্য নয়। অপরপক্ষে, সামাজিক সমস্যা চিহ্নিত করে তা সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করে থাকে সমাজের সচেতন মহল। তাই আমরা সবাই যদি সামাজিক ভাবে সচেতন হয় সমাজ থেকে শুধু যৌন হয়রানি নয়, বাল্য বিবাহ, যৌতুক প্রথা ও নারী নির্যাতন এর মত সকল সমস্যা দুর করা সম্ভব।’

বিতার্কিকরা আরও বলেন,‘সামাজিক সমস্যা যেহেতু সর্বজনীন, সুতরাং তা একেবারেই দুর করা সম্ভব হবে না। এ ক্ষেত্রে আইনের ভূমিকা হতে হবে ইতিবাচক ও কার্যকরী। তবেই যৌন হয়রানির শিকার হয়ে মান-সম্মান ও প্রাণ দিতে হবে না আর কোন মানব সন্তানকে।’পরে সভাপতি যৌন হয়রানি করব না-এ মর্মে সবাইকে শপথ বাক্য পাঠ করান এবং অংশগ্রহণকারী প্রতিযোগিদেও হাতে পুরস্কার তুলে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

সাইবার নিউজ একাত্তর/ ২৫শে অক্টোবর  ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :