শনিবার, ২৪ Jul ২০২১, ০৫:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

মোহনপুরে রাস্তা নির্মাণে অনিয়ম

সোহানুল হক পারভেজ :

রাজশাহীর মোহনপুর উপজেলার ঘাষিগ্রাম ইউপির স্যামপুর-সিংহমারা রাস্তার প্রায় ১৮০০ মিটার রাস্তা নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে নির্মাণ কাজে নানা অনিয়ম-দূর্নীতি, নিম্নমাণের নির্মাণ সামগ্রী ব্যবহার, পোড়া মবিল ও আমদানি নিষিদ্ধ তরল বিটুমিন ব্যবহার এবং বৃস্টির মধ্যে কার্পেটিং কাজ করার অভিযোগ উঠেছে। এছাড়াও নিম্নমাণের বেড প্রয়োজনীয় পানি ব্যবহার করা হয়নি বেড তৈরীতে করা হয়নি প্রয়োজনীয় রোলার। চলতি বছরের ২১ জুন শুক্রবার বিকেল থেকে ওই রাস্তার নির্মাণকাজ শুরু হয়েছে।

ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আল-মদীনা কন্ট্রাকশন এই রাস্তা নির্মাণের কাজ করছেন বলে এসও নিশ্চিত করেছেন। তবে বার বার যোগাযোগের চেস্টা করা হলেও ঠিকাদারী প্রতিষ্ঠানের দায়িত্বশীল কেউ কোনো বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেছে। আবার রাস্তা নির্মাণের সুনিদিষ্ট তথ্য জানাতে অপারগতা প্রকাশ করেছেন উপজেলা এলজিইডি প্রকৌশলী।

স্থানীয়রা জানান, উপজেলা এলজিইডির কতিপয় কর্মকর্তাকে আর্থিক সুবিধা দিয়ে তার নেপথ্যে যোগসাজশে ঠিকাদারী প্রতিষ্ঠান এসব নিম্নমাণের সামগ্রী দিয়ে নির্মাণ কাজ করছে। যে কারণে স্থানীয়রা নির্মাণ কাজের অনিয়ম-দূর্নীতি নিয়ে বার বার এলজিইডি প্রকৌশলীকে অবগত করলেও তিনি এই বিষয়ে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করেননি।

সরেজমিন অনুসন্ধান করলেই এই রাস্তা নির্মাণে ভয়াবহ অনিয়ম ও দূর্নীতির সত্যতা পাওয়া যাবে। স্থানীয়রা সরেজমিন অনুসন্ধান পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শ্রমিক বলেন, স্থানীয় সাংসদ ও ইউপি চেয়ারম্যানের নাম ভাঙ্গিয়ে এলজিইডির কর্মকর্তার মদদে ঠিকাদারী প্রতিষ্ঠান এসব অনিয়ম- দূর্নীতি করছে। চলতি বছরের ২২ জুন শনিবার সকালে সরেজমিন দেখা গেছে, গুড়ি গুড়ি বৃস্টির মধ্যে পিচ দেয়ার কাজ চলছে। আবার অনেক দুর থেকে (গরম পিচ) পিচ দেয়ার সামগ্রী নিয়ে আশার ফলে রাস্তার মধ্যেই পিচের টেম্পার নস্ট হয়ে যাচ্ছে। এবিষয়ে জানতে চাইলে উপজেলা এলজিইডির এসও সন্তোষ কুমার দে কোনো তথ্য জানাতে অপারগতা প্রকাশ করে বলেন, এসব দেখা সাংবাদিকদের কাজ নয়। এবিষয়ে জানতে চাইলে মোহনপুর উপজেলা এলজিইডি প্রকৌশলী বলেন, তিনি এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ পাননি তবে বিস্তারিত খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

সাইবার ‍নিউজ একাত্তর/ ২৫শে জুন, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :