শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৩:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

রাজশাহীতে এনবি ফিলিং এবং সিএনজি ষ্টেশনের জ্বালানি গ্যাসের ঠকানোর ব্যবসা

হানিফ সরকার, রাজশাহী  থেকে :

রাজশাহী পরিবহন মালিক পক্ষ এবং চালকদের যানবাহনে স্বল্প পরিমান গ্যাস দিয়ে প্রতারণার ব্যবসা করার অভিযোগ উঠেছে এনবি ফিলিং এবং সিএনজি ষ্টেশনের বিরুদ্ধে। জেলার পরিবেশ অধিদপ্তরের সঠিক তদারকির অভাব। এভাবেই সিএনজি ষ্টেশনের ষ্টাফরা কাজ করে যাচ্ছে। পরিবহন মালিক এবং চালকদের অভিযোগ।

এনবি ফিলিং এবং সিএনজি ষ্টেশনের মালিক হচ্ছেন অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার এনামুল হক, জ্বালানি ও বিদ্যুৎ এর সাবেক প্রতিমন্ত্রী। জেলার কেচুয়াতৈল খরখরি বাইপাস সড়ক এর সংলগ্ন স্থানে অবস্থিত এই সিএনজি ষ্টেশন। একটি মাত্র ষ্টেশন হওয়ায় খুব ভালভাবে পরিবহন মালিকদের ঠকানোর ব্যবসা করছে। ইতোপূর্বে রাজশাহীর পরিবহন গুলো গ্যাস নিতে যেত পাবনা জেলার ঈশ্বরদীর সিএনজি ষ্টেশনে।

রাজশাহী থেকে ঈশ্বরদীর দূরত্ব ১০৮ কিঃমিঃ। ওই ষ্টেশনে পৌছতে সময় লাগে ২ ঘন্ট ১৬ মিনিট। যার কারনে স্থানীয় পরিবহনের যাতায়াত এবং গ্যাসের খরচ সঞ্চয় করা সম্ভব হতো না। সর্বপরি রাজশাহীতে সিএনজি ষ্টেশন হওয়ায় পরিবহন মালিক ও চালকরা অনেক আনন্দিত।

গতকাল শুক্রবার সরজমিনে তথ্য সংগ্রহকালে দেখাযায়, র্দূভাগ্য হলেও সত্য এনবি ফিলিং এবং সিএনজি ষ্টেশনের ষ্টাফরা হাওয়া মিশ্রনে গ্যাস বিক্রয় করছে। অসংখ্যক ব্যাক্তি মালিকানা কার, মাইক্রো, ছোট বাস, বড় বাস, ছোট ট্রাক, মিনি ট্রাক, সিএনজি, এমাসহ গ্যাস চালিত বিভিন্ন যানবাহন এই ঠকবাজির শিকার হচ্ছে। সমস্যা হলে তার সমাধান আছে কিন্ত সিএনজি মালিক পক্ষ এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এর প্রতিকারের কোন ব্যবস্থা গ্রহন করছে না বলে অভিযোগ করেছেন গাড়ি চালক, মালিক পক্ষ এবং পর্যটকরা।

এই বিষয়ে সিএনজি ষ্টেশনের প্রকৌশলী এমাম এবং ক্যাশিয়ার এবরাহিম গনমাধ্যমকে বলেন, এর জন্য তারা দায়ি নয়। কেন্দ্রিয়ভাবে যে গ্যাস সরবরাহ করে তা যন্ত্রের মাধ্যমে সংগ্রহ করে খুচরা বিক্রয় করা হচ্ছে। এবিষয়ে স্থানীয়ভাবে অনেকে অভিযোগ করেছেন এবং অনুসন্ধান করে তারা জানতে পেরেছে যে গ্যাসের সাথে হাওয়া মিশ্রন হচ্ছে। কিন্ত তাদের কিছুই করার নেই, তদুপরি প্রতি লিটার ৪৫টাকা মূল্যে গ্রাহকদের বিল পরিষোধ করতে হয়। সাংবাদিকরা সিএনজি ষ্টেশনের সমস্যা নিয়ে মালিক পক্ষের সাথে যোগাযোগ করতে চাইলে কর্ত্যবরতা ব্যার্থতা প্রকাশ করে বলেন, মালিক সাবেক প্রতিমন্ত্রী, তিনি চাপাঁয়নবাবগঞ্জে থাকেন।

প্রকৃত অর্থে অনুসন্ধান করে সঠিক সমস্যা চিহিৃত করতে হবে। তাছাড়া সিএনজি ষ্টেশনে অনিয়ম করার কোন সুযোগ নেই। অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে প্রতিনিয়িত অভিযান পরিচালনা চলছে বলে জানান, জেলা পরিবেশ অধিদপ্তরের পরিচালক মামুনুর রশিদ।

সাইবার নিউজ একাত্তর/ ২০শে অক্টোবর  ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :