শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০১:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

রাজশাহীতে রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখার আহ্বান

সাইবার নিউজ একাত্তর ডেস্ক :

আসন্ন মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন, রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) এসএম আব্দুল কাদের। মঙ্গলবার ৩০শে এপ্রিল ২০১৯ ইং দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত এক বিশেষ সভায় এ আহ্বান জানান তিনি।

রমজান মাসে নিত্যপ্রয়োজনী পণ্যসামগ্রীর যোগান ও মূল্য স্থিতিশীল রাখতে এই বিশেষ সভার আয়োজন করা হয়। সভায় রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের বলেন, প্রতিবছর রমজান আসলেই আমরা আতঙ্কে থাকি নিত্য প্রয়োজনী পণ্যের মজুদ ও এর দাম নিয়ে। এছাড়া ভেজাল ও নিম্নমানের পণ্য নিয়েও আতঙ্ক থাকে। তাই এবার রমজানের দ্বিতীয় সপ্তাহ থেকেই সেমাই তৈরীর কারখানাগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। এছাড়া রমজানের শুরু থেকে বাজার দর মনিটরিং করবে জেলা প্রশাসন।

এ সময় বাজারে মূল্য তালিকা না থাকলে বা কৃত্রিম সংকট তৈরী করে কেউ পণ্যের দাম বাড়ানোর চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আর কোনো অবস্থাতেই ভেজাল পণ্য তৈরী বা বাজারজাত করা যাবে না। কেউ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া রমজানে বাজার নিয়ন্ত্রণ রাখতে বাংলাদেশ ট্রেডিং করপোরেশনের (টিসিবি) মাধ্যমে যেসব পণ্য বিক্রি শুরু হয়েছে তা ঈদ পর্যন্ত অব্যাহত রাখা হবে বলেও জানান রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের।

সভায় ব্যবসায়ীরা জানান, এবার রমজানে নিত্যপ্রয়োজনীয় কোনো পণ্যের সংকট নেই। বিভিন্ন কারণে চিনির দাম একটু বেশি আছে। তবে সরবরাহ বাড়লে দাম কমে আসবে। এছাড়া পাইকারি ও খুচরা বাজারে চাল, ডাল, তেল, লবন, ছোলা, খেজুর, পেঁয়াজ ও মশলাসহ অন্য সব পণ্যের দামই বর্তমানে স্থিতিশীল রয়েছে। রমজানেও তা সহনীয় পর্যায়ে থাকবে বলে প্রতিশ্রুতি দেন রাজশাহীর স্থানীয় ব্যবসায়ীরা।

এ সময় রমজান মাসে বাজার নিয়ন্ত্রণে রাখতে রাজশাহী জেলা প্রশাসকের কাছে মহানগর ও জেলায় টিসিবির পণ্য বিক্রির পয়েন্ট আরও বাড়ানোর দাবি জানানো হয়।
সভায় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুল আমীন ও রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বক্তব্য রাখেন।

সাইবার ‍নিউজ একাত্তর/ ৩০শে এপ্রিল, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :