রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৯:৪৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

রাজশাহী টু ঢাকা রুটের প্রথম বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের শুভ উদ্বোধন

সাইবার নিউজ একাত্তর ডেস্ক :

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী-আব্দুলপুর ডুয়েল গেজ রেললাইন স্থাপনের বিষয়টি প্রকল্প আকারে আছে। এটিকে এগিয়ে নিতে কাজ করবো। সব মিলিয়ে আজকে ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনটি উদ্বোধনের মাধ্যমে যাত্রী পরিবহণ ও মালামাল পরিবহনের যুগান্তকারী সূচনা হলো। এরপরে রাজশাহী থেকে কলকাতা ট্রেন চলাচল, বিমান চলাচল ইত্যাদি চালুর মাধ্যমে এ অঞ্চলের বাণিজ্য সম্প্রসারণসহ আমার নির্বাচনী সব প্রতিশ্রুতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তায় একে একে বাস্তবায়ন করা হবে।

বৃহস্পতিবার ২৫শে এপ্রিল ২০১৯ ইং রাজশাহী রেলস্টেশনে বিরতিহীন আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ এর প্রথম যাত্রীদের শুভেচ্ছা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আজকে ট্রেনটির উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর নামকরণও ‘বনলতা এক্সপ্রেস’ রেখেছেন তিনি নিজেই।

এটি বাংলাদেশের মধ্যে চলাচলকারী ট্রেনগুলোর মধ্যে সবচেয়ে আধুনিক ট্রেন। এটি ইন্দোনেশিয়া থেকে কোচগুলো আনা হয়েছে, তারপরও এই ট্রেনে জার্মান প্রযুক্তির অনেক কিছুই আছে। ভেতরের সিট, এসি ফ্যানসহ সব কিছু অতি উন্নতমানের। এমনকি এখানে রয়েছে বায়ো টয়লেট। সব মিলিয়ে সাড়ে ৪ ঘন্টায় ট্রেনটি রাজশাহী থেকে ঢাকায় পৌছাবে। এই ট্রেনে যাত্রীদের সময় সাশ্রয় হবে। এছাড়া এই ট্রেনে দুইটি লাগেজ ভ্যান সংযোজন করা হয়েছে। যেটার মাধ্যমে টাটকা সবজি, আম সরাসরি ঢাকায় পাঠাতে পারবে ব্যবসায়ীরা। এতে ব্যবসায়ীরা লাভবান হবেন। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, যমুনা নদীর উপর আরেকটি রেলসেতু হবে। আমরা জানি জাইকার সহায়তায় এতে প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয় হবে।

এটি নির্মিত হলে রাজশাহী-ঢাকা চলাচলের সময় আরো কম লাগবে। এরআগে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে বক্তব্যকালে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে চাওয়ার আগেই আপনি আমাদের অনেক কিছু দেন। আপনার কাছে দেশের সার্বিক উন্নয়নের চিত্র রয়েছে। আপনি আমাদের বিরতিহীন ট্রেন উপহার দিলেন, এজন্য আপনাকে রাজশাহীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

বৃহস্পতিবার সকালে রাজশাহী রেলস্টেশনে রাজশাহীবাসীর বহুল কাঙ্খিত বিরতিহীন আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহীতে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। প্রধানমন্ত্রী উদ্বোধন ঘোষণার পর নতুন ট্রেনটি পরিদর্শন করেন মেয়র খায়রুজ্জামান লিটন। এ সময় রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে ফুলেল শুভেচ্ছা ও তাঁকে ট্রেনে উঠিয়ে দেন মেয়র। এরপর ট্রেনের যাত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন মেয়র। এ সময় নতুন ট্রেনসহ যাত্রী সবাইকে বিদায় জানান মেয়র খায়রুজ্জামান লিটন। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমান, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্না, রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) একেএম হাফিজ আক্তার, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবির, রাজশাহী পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) খোন্দকার শহিদুল ইসলামসহ উধ্বর্তন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

উল্লেখ্য, রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন চালুকরণ ছিল রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটনের নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে অন্যতম একটি প্রতিশ্রুতি। সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন অনুমোদন দেন। এর মাধ্যমে মেয়র খায়রুজ্জামান লিটনের নির্বাচনী প্রতিশ্রুতি ছয় মাসের মধ্যেই পূর্ণতা পেলো।

রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রীকে ইতোমধ্যে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন রাসিক মেয়র। গত ৮ এপ্রিল নতুন ট্রেনের নাম ও সময়সূচিসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন। এরপর জানা যায়, ট্রেনের নাম ‘বনলতা এক্সপ্রেস’ দিয়েছেন প্রধানমন্ত্রী। ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনে থাকছে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা ১২টি নতুন বগি। বনলতা এক্সপ্রেসের বগি নতুন হলেও ইঞ্জিন পুরাতন। ২০১৩ সালে ভারত থেকে আমদানি করা দুটি ইঞ্জিন দিয়ে চলাচল করবে ট্রেনটি। ঘন্টায় ট্রেনটির সর্ব্বোচ্চ গতিবেগ হবে ৯০ থেকে ৯৫ কিলোমিটার। ‘বনলতা’ এক্সপ্রেস রাজশাহী স্টেশন থেকে সকাল ৭ টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে ১১ টা ৪০ মিনিটে। আর ঢাকা থেকে দুপুর ১টা ১৫ মিনিটে ছেড়ে রাজশাহী পৌঁছাবে সন্ধ্যা ৬টায়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :