রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৫:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

রাজশাহী তানোরে ওসি খাইরুল ইসলামের সাথে প্রাইভেট ডিটেকটিভ পত্রিকা পরিবার, এমটিএন প্রেস ক্লাবের সদস্যদের সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

আল আমিন, (রাজশাহী) তানোর উপজেলা প্রতিনিধি :
রাজশাহীর তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলামের সাথে বৃহস্প্রতিবার ১৪ই মার্চ ২০১৯ ইং বেলা ১১:৩০ ঘটিকায় প্রাইভেট ডিটেকটিভ পত্রিকা পরিবার, এমটিএন প্রেস ক্লাবের সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সৌজন্য সাক্ষাতের সময় সাংবাদিকবৃন্দ নব নিযুক্ত অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলামকে ফুলের তোড়া ও অপরাধ অনুসন্ধানী প্রাইভেট ডিটেকটিভ পত্রিকাটি হাতে তুলে দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন। পাশাপাশি সাংবাদিক ও পুলিশ প্রশাসন সমাজ থেকে মাদক, বাল্যবিবাহ্ রোধ, সন্ত্রাস-জঙ্গীবাদ নির্মূলে স্ব-স্ব অবস্থান থেকে বিশেষ ভূমিকা রাখবেন বলে মতবিনিময় করেন।

উক্ত সভায় নব নিযুক্ত অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম ও তদন্ত ওসি রাকিবুল হাসান উপস্থিত ছিলেন। মত বিনিময় সভায় মাদকমুক্ত সমাজ, বাল্যবিবাহ রোধ, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে ওসি খাইরুল ইসলাম বলেন, মাদক একটি ভয়াবহ ব্যাধি যা পুলিশ প্রশাসনের একার পক্ষে নির্মূল করা সম্ভব নয়। সমাজের কঠিনতম একটি সমস্যা হলো মাদক, এই মাদকের ভয়াবহ থাবায় একের পর এক যুব সমাজ মেধাশূণ্য হচ্ছে, ধ্বংস হচ্ছে এবং সর্বশেষ মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। তাই তিনি স্থানীয় সাংবাদিক মহল, সুস্থ রাজনৈতিকবিদ ও সকল সচেতন মহলের হস্তক্ষেপ কামনা করেন। এ বিষয়ে তানোর থানার তদন্ত (ওসি) রাকিবুল হাসান বলেন, আমরা ইতিমধ্যে মাদক ও বাল্যবিবাহ রোধে তানোর থানায় জিরো টলারেন্স নীতি অনুসরন করছি। তানোর থানা পুলিশ ইতিমধ্যে দালাল মুক্ত, চুরি, ডাকাতি, ছিনতাই শূন্যের কোঠায় নামানোর জোর চেষ্টা চালাচ্ছে। মাদক মামলায় আটক ব্যাক্তিদের ছাড়িয়ে নিতে কিছু লোক প্রায় থানায় এসে অনৈতিক শুপারিশ করে এদের বিষয়ে আমরা সার্বক্ষণিক খোঁজ খবর রাখছি। মাদক ব্যবসার সাথে তাদের কোন প্রকার সংশ্লিষ্টতা আছে কি না তা খতিয়ে দেখছি এবং আমাদের নব নিযুক্ত অফিসার ইনচার্জ ওসি খাইরুল ইসলাম ও এসপি (রাজশাহী রেঞ্জ) মহোদয়ের কঠোর নির্দেশ মাদকের সাথে কোন প্রকার আপোস নেই।

এ দিকে নব নিযুক্ত অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম বলেন, আমাদের পুলিশ প্রশাসন মাদক ব্যবসায়ী বা মাদক সেবীদের প্রমাণ সাপেক্ষে গ্রেফতার করার পরে আসামীকে কখনোই কারো সুপারিশে ছেড়ে দেবার নজির নেই। সে যতই শক্তিশালী, অর্থশালি বা ক্ষমতাধর ব্যক্তি হোক না কেন, সে ক্ষেত্রে কোন প্রকার ছাড় নেই। আমি তানোর থানায় গত ৯ই মার্চ ২০১৯ ইং দায়িত্বভার গ্রহণ করেছি, রাজশাহী জেলার সংসদীয় আসন রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী-৫২) এর তানোর থানার লোক সংখ্যা প্রায় ৩ লক্ষের অধিক এখানে তানোর উপজেলায় ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত। আমাদের অল্পসংখ্যক পুলিশের মাধ্যমে এই বৃহৎ জনসংখ্যার পরিপূর্ণ সেবা প্রদান করা কষ্টকর ও অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এ ব্যাপারে তিনি আরো বলেন, তানোর থানার অন্তর্গত ১১কিলোমিটার ব্যবধানে একটি পুলিশ ফাঁড়ি আছে। পাশ্ববর্তী তানোর ১নং কলমা ইউনিয়ন পরিষদের চোরখৈর ও বিল্লি বাজারটি তানোর থানা থেকে প্রায় ১৬/১৭ কিলোমিটার দূরত্ব এবং তালন্দ বাজার থেকে দরগাডাঙ্গা বাজার, কলমা বাজার, বিল্লি বাজার পর্যন্ত রাস্তার বেহাল দশার জন্য ৩০ মিনিটের পথ প্রায় ১ ঘন্টারও অধিক সময় লেগে যায়। তাৎক্ষনিক কোন ঘটনা ঘটলে বা মামলার তদন্তে এমনকি আসামী গ্রেফতারেও বিড়ম্বনামুখী হতে হয় আমাদের পুলিশ প্রসাশনকে। তাই কলমা ইউনিয়নে একটি পুলিশ ফাঁড়ি বা তদন্ত কেন্দ্র অত্যাবশ্যকীয় বলে তিনি সাংবাদিকদের জানান।

অপরদিকে, প্রাইভেট ডিটেকটিভ পত্রিকা পরিবারের নির্বাহী সম্পাদক, ব্যুরো প্রধান ও এমটিএন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রুহুল আমীন খন্দকার বলেন, আমাদের এমটিএন প্রেস ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে নিমন্ত্রণের প্রাক্কালীন সময় রাজশাহী ডিআইজি মহোদয় বলেছিলেন, আপনারা চৌবাড়িয়া বাজারে একটি পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপনের আবেদন করুণ। আমি ইতিমধ্যে অবগত হয়েছি বিগত ১৩/১৪ বছর পূর্বে চৌবাড়িয়া বাজারে কয়েকজন পুলিশ সদস্যকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। পাশ্ববর্তী মান্দা থানাটি প্রায় ১৬ কিলোমিটার দূরবর্তী নিয়ামতপুর থানাটিও প্রায় ১৮ কিলোমিটার দূরবর্তী অবস্থানে এমনকি তানোর থানাটি ১৩ কিলোমিটার দূরে অবস্থিত।

উক্ত মতবিনিময় সভায় তানোর থানার বিভিন্ন অফিসার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন মোস্তারী জাহান লাভলী, মহিলা বিষয়ক সম্পাদিকা এমটিএন প্রেস ক্লাব (দৈনিক সোনার দেশ ও অপরাধ অনুসন্ধানী প্রাইভেট ডিটেকটিভ), ডাঃ মোঃ আব্দুল হান্নান যুগ্ন-সাধারণ সম্পাদক এমটিএন প্রেস ক্লাব, (দৈনিক সংগ্রাম ও প্রাইভেট ডিটেকটিভ), মোঃ তাজেমুল ইসলাম তাজ সদস্য এমটিএন প্রেস ক্লাব, (দৈনিক মুক্তজমিন ও সাপ্তাহিক গণদৃষ্টি), মোঃ আব্দুর রাজ্জাক রাজু সদস্য এমটিএন প্রেস ক্লাব, (প্রাইভেট ডিটেকটিভ তানোর উপজেলা প্রতিনিধি), শুভ্রত সরকার সদস্য এমটিএন প্রেস ক্লাব, (ফটো সাংবাদিক প্রাইভেট ডিটেকটিভ রাজশাহী জেলা), সহ স্থানীয় সাংবাদিক, আবু রায়হান রিকো, মোঃ আল-আমিন, বাপ্পী কুমার দাস, শাওন সরকার, জয় কুমার প্রমুখ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :