শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০২:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

রাজশাহী সিটি করপোরেশনের  ৫ ম দিনের উচ্ছেদ অভিযান মামলা ও জরিমানা

মাইনুর রহমান মিন্টু, (রাজশাহী) সিটি কর্পোরেশন থেকে :

জনদুর্ভোগ দূর করতে ফুটপাত ও রাস্তাপাশে অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদের ৫ম দিনের অভিযান সমাপ্ত হয়েছে।শনিবার ২০শে এপ্রিল ২০১৯ ইং সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন, সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল। সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, শনিবার সকালে নগরীর বন্ধগেট থেকে অভিযান শুরু হয়। এরপর শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়াম দিয়ে বাইপাস, ডাবতলা হয়ে সিটি হাটের আগ পর্যন্ত অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালে ফুটপাতে নির্মাণ সামগ্রী রাখার দায়ে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের আপন চাচাতো ভাই এএইচএম সাইদুজ্জামান নিপুনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা পরিশোধ করে তিনি ছাড়া পেয়েছেন। অন্যদিকে অভিযানে শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামের পশ্চিম পাশে মোড়ে এবং রেল ক্রসিং এর সামনে স্থায়ী আওয়ামীলীগের কার্যালয় ভাঙা পড়েছে। এ ব্যাপারে সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল বলেন, জনসাধারণ ব্যবহার্য জনপথে করপোরেশনের বিনা অনুমতিতে অবৈধ পর্দাপনের (ফুটপাত/ রাস্তারপাশ দখল/স্থাপনা তৈরি/নির্মাণ সামগ্রী রাখা ইত্যাদি) দায়ে স্থানীয় সরকারের সিটি কর্পোরেশন আইন- ২০০৯ এর ৯২ (৭) ধারা অনুযায়ী আজকেও অনেকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জরিমানার টাকা পরিশোধ করায় অনেকে ছাড়া পেয়েছেন। সংখ্যাটা এখনো হিসেব করা হয়নি। কাজ চলছে, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য গত ৯ এপ্রিল রাজশাহী সিটি করপোরেশনের বিশেষ সভা অনুষ্ঠিত হয়। বিশেষ সভায় সিদ্ধান্ত অনুযায়ী অভিযান শুরু হয়েছে। অন্যদিকে সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত ফুটপাত বা রাস্তার ধারে দোকান বসাতে পারবে না ব্যবসায়ীরা। ফুটপাত ও রাস্তার পাশের ব্যবসায়ীরা বিকেল চারটা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবে। তবে কোনো ব্যবসায়ী ফুটপাত বা রাস্তায় স্থায়ীভাবে ব্যবসার মালামাল/ সরঞ্জাম রাখতে পারবে না। বিকেল চারটায় মালামাল এনে দোকান বসিয়ে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবে। এরপর রাত ১০টায় দোকান সরিয়ে নিয়ে যেতে হবে।

 

সাইবার ‍নিউজ একাত্তর/ ২১ই এপ্রিল, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :