শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

রাজাকারদের তালিকা প্রকাশের দাবি বাস্তবায়নের উদ্যোগ নেয়ায় বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র অভিনন্দন

সাইবার নিউজ একাত্তর ডেস্ক :

স্বাধীনতার স্বপক্ষের অরাজনৈতিক সামাজিক সংগঠন বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই যুদ্ধাপরাধী রাজাকার-আলবদর-আলশামস্সহ পাকিস্তানী দোসরদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ, ‘ভুয়া’ মুক্তিযোদ্ধা চিহ্নিতকরণের মধ্য দিয়ে রণাঙ্গনের মুক্তিযোদ্ধাদের যথাযোগ্য সম্মান-শ্রদ্ধা প্রর্দশন ও শহীদ পরিবারের মর্যাদা নিশ্চিতকরণের দাবিতে সোচ্চার ভূমিকা পালন করে আসছে। এসব দাবিতে ঐতিহাসিক মুজিবনগর সরকার গঠনের ৪৮তম বর্ষ ২০১৯ সালের ১০ই এপ্রিল মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

এমতাবস্থায় রোববার ২৬শে মে ২০১৯ইং মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে রাজাকারদের তালিকা তৈরির বিষয়ে বিস্তারিত আলোচনান্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবরে রাজাকারদের তালিকা সংরক্ষণ ও প্রকাশের নির্দেশনা দিয়ে সুপারিশ পাঠানো হয়েছে। এতে জানানো হয়, ‘মুক্তিযুদ্ধকালীন সময়ে থানা বা মহাকুমা অথবা জেলা প্রশাসন থেকে বেতন-ভাতা উত্তোলনকারী রাজাকারদের তালিকা যথাযথভাবে সংরক্ষণ ও প্রকাশের ব্যবস্থা নিতে একটি তালিকা মন্ত্রণালয়ে প্রেরণের পরামর্শ দেয়া হয়েছে। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন সংশোধন করারও কাজ চলছে।’

আমরা বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র পক্ষ থেকে এই যুগান্তকারী উদ্যোগ গ্রহণের জন্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়কে অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করছি। যা দীর্ঘদিনের ইতিহাস বিকৃতির পথ থেকে দেশ ও দেশবাসীকে সঠিক ধারায় ফিরিয়ে আনতে ও স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়নের পথে প্রতিবন্ধকতাগুলো দূর করতে কার্যকর ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি।

আমরা প্রত্যাশা করছি, অবিলম্বে মুক্তিযোদ্ধাদের মর্যাদা সুরক্ষিতকরণ এবং শহীদ পরিবারের মর্যাদা নিশ্চিতকরণের যে যৌক্তিক দাবি রয়েছে তা বাস্তবায়নের ব্যাপারেও উদ্যোগ গ্রহণ করা হবে।

বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আহ্বায়ক আসলাম-উদ-দৌলা এবং সদস্য সচিব খালেদ হাসান বিপ্লব এক যৌথ বিবৃতিতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়কে অভিনন্দন জানিয়ে এসব কথা বলেন।

সাইবার ‍নিউজ একাত্তর/ ২৭শে মে, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :