শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৯:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

রায়পুরের মেঘনা নদীতে ধরা পড়ছে রুপালী ইলিশ দাম বেশ চড়া

সাইবার নিউজ একাত্তর ডেস্ক :

জাল ফেললেই পাওয়া যাচ্ছে মাঝারি ও বড় ধরনের ইলিশ মাছ। বিক্রি করে ঘাটগুলোতে প্রতিদিন লেনদেন হচ্ছে কোটি কোটি টাকা । এতে মহাজন ঋণ পরিশোধ করে স্বাচ্ছন্দে সংসার চালাতে পারছেন জেলেরা। মাছ ধরতে নদীতে জাল নিয়ে ব্যস্ত সময় পার করছেন তারা গত কয়েকদিন ধরে প্রচুর মাছ ধরা পড়েছে সকল খরচ বাদ দিয়ে সংসার চালাতে এখন আর কষ্ট হচ্ছে না তাদের। এতে করে দিনরাত তারা নদীতে মাছ ধরতে ব্যস্ত রয়েছেন গত দুই সপ্তাহ আগেও নদীতে গিয়ে খালি হাতে ফিরতে হয়েছে । জেলেদের বর্তমান চিত্র এখন ভিন্ন এদিকে হাঁকডাক মুখগুলো চলছে জমজমাট ব্যবসা । দুরান্ত থেকে মাছ কিনতে আসছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা।

ব্যবসায়ীদের পাশাপাশি বিভিন্ন পেশার মানুষ মাছ কিনতে আসছেন আড়তে। হাজিমারা, পানিরঘাট, পুরাণবেড়ী, আলতাফ মাষ্টারের নতুন মাছ ঘাট, সাইজউদ্দিন মোল্লা ঘাট ও রায়পুর বাজারসহ আড়ৎ গুলোতে চলছে জমজমাট বেচাকেনা । প্রতি হালি ১ কেজি ওজনের ইলিশ মাছ তিন হাজার টাকা বিক্রি হচ্ছে। মাঝারি সাইজ ১৬০০ থেকে ১৮০০ টাকা বিক্রি হচ্ছে এবং ছোট সাইজের কেজি ৩০০ টাকা হারে বিক্রি হচ্ছে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন জানান, প্রশাসনের সহযোগিতা উপজেলা মৎস্য বিভাগ ও জাটকা ইলিশ সংরক্ষণ নানামুখী পদক্ষেপ গ্রহণ করা মেঘনায় ইলিশের উৎপাদন বৃদ্ধি পেয়েছে বিগত সময়ে সফল অভিযানের ফলে বর্তমানে সুফল পাচ্ছে জেলেরা। তিনি আরো বলেন, বাজারে প্রচুর পরিমাণ ইলিশ উঠছে রমজান এবং ঈদের কারণে দাম বৃদ্ধি পেয়েছে।সাবেক উপজেলার চেয়ারম্যান একাধিক মাছ ঘাটের মালিক আলতাফ হোসেন বিএসসি বলেন নদীতে পানি কম থাকায় মাছ তেমন ধরা পড়ছে না পানি বৃদ্ধি পেলে প্রচুর পরিমান ইলিশ মাছ ধরা পড়ার সম্ভাবনা রয়েছে।

সাইবার ‍নিউজ একাত্তর/ ১০ জুন, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :