বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

র‌্যাব-৫, রাজশাহীর নতুন অধিনায়কের দায়িত্বভার গ্রহন করেছেন অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান বিপিএম

সাইবার নিউজ একাত্তর ডেস্ক :

অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান বিপিএম ১২ জুন ২০১৯ তারিখে র‌্যাব-৫, রাজশাহীর অধিনায়কের দায়িত্বভার গ্রহন করেন

ডিআইজি মাহ্ফুজুর রহমান আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে এসএসসি, নটরডেম কলেজ থেকে এইচএসসি, এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী সাহিত্যে বিএ (অনার্স) ও মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন। তিনি ঢাকাস্থ আঁলিয়ান্স ফ্রঁসেজ থেকে ফরাসী ভাষায় উচ্চতর কোর্স সম্পন্ন করেন।

জনাব মাহ্ফুজুর রহমান ১৮ তম বিসিএস পরীক্ষার মাধ্যমে ২৫ জানুয়ারি ১৯৯৯ তারিখে সহকারী পুলিশ সুপার হিসাবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি বান্দরবান জেলা, এপিবিএন ঢাকা, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, মুন্সিগঞ্জ জেলা ও টাংগাইল জেলায় সুনামের সাথে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ মহোদয়ের স্টাফ অফিসার ও পিএস এর দায়িত্ব পালন করেন। পুলিশ হেডকোয়ার্টার্সে এআইজি (এনসিবি-ইন্টারপোল), এআইজি (ক্রাইম-৩) পদেও দায়িত্ব পালন করেন।

তিনি এআইজি (কনফিডেন্সিয়াল) পদে ২০১১ সাল থেকে ২০১৫’ মে পর্যন্ত অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি প্রায় ৩ বৎসর সফলতা ও সুনামের সাথে মানিকগঞ্জ জেলার পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন। পদোন্নতি সূত্রে তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশ এর অতিরিক্ত পুলিশ কমিশনারের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি র‌্যাব-৫, রাজশাহীর ১৩তম অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, চীন, তুরষ্ক, মালয়শিয়া ও ফ্রান্সে গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ গ্রহন করেন। তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন আইভরি কোষ্টে (UNOCI) দুই বৎসর গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ পুলিশে বিশেষ অবদান রাখায় ২০১৩ সালে তিনি বিপিএম-সেবা পদকে ভূষিত হন। এছাড়াও তিনি IGP’s Exemplary Good Services Badge লাভ করেন।

ব্যক্তিগত জীবনে তিনি তিন সন্তানের জনক। তাঁর সহ-ধর্মিণী শিক্ষকতা পেশায় নিয়োজিত আছেন। তিনি রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট ও নওগাঁ জেলাবাসীসহ সকলের সহযোগিতা কামনা করেন। জংগী, সন্ত্রাস ও মাদক সংক্রান্তে সঠিক তথ্য দিয়ে RAB-কে সহায়তা করার জন্যেও তিনি সকলকে আহবান জানান।

সাইবার ‍নিউজ একাত্তর/ ২২শে জুন, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :