বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

লবণের দাম বৃদ্ধির গুজবে রাজশাহীর তানোরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হাট-বাজার মনিটরিং

আল আমীন, (রাজশাহী) তানোর প্রতিনিধি :

রাজশাহীর তানোর উপজেলার বিভিন্ন বাজারে লবণের দাম বৃদ্ধির গুজবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঝটিকা অভিযানের মাধ্যমে বাজার মনিটরিং করা হয়েছে। মঙ্গলবার ১৯ অক্টোবর ২০১৯ ইং বেলা ১১টা থেকে সন্ধ্যে সাড়ে ৭টা পর্যন্ত উপজেলার ৭টি ইউনিয়ন ও দুটি পৌরসভার হাট-বাজার গুলোতে ইউএনও নিজে থানা পুলিশকে সাথে নিয়ে মনিটরিং করেছেন।

হঠাৎ করে লবণ বিক্রি নিয়ে বিক্রেতারা শঙ্কিত হয়ে পড়েছেন। গুজবে বাজারে সঙ্কট হতে পারে ভেবে লবণের জন্য বিভিন্ন দোকানে ভিড় করেছেন ক্রেতারা। তবে, সঙ্কট এড়াতে অনেকেই চাহিদার চেয়ে বেশি লবন কিনে নিয়ে বাসায় গেছেন। মঙ্গলবার দিনভর লবণ নিয়ে বাজারে হইচই ছিলো। কিন্তু দাম ছিল স্বাভাবিক।

কোথাও অতিরিক্ত দামে লবণ বিক্রি হয়নি বলে জানিয়েছেন ক্রেতারা। এনিয়ে তানোর উপজেলার লালপুর গ্রামের বাবু মিয়া নামের একজন ক্রেতা জানান, তিনি লবণের দাম বৃদ্ধির কথা শুনে আগে ভাগেই তানোর গোল্লাপাড়া হাটে যান। কিন্তু লবণ কিনতে গিয়ে দেখেন দাম স্বাভাবিক। কোনো সংকট নেই সবই গুজব। পরে তিনি চাহিদা মতো লবন কিনেন। এদিকে

প্রশাসন থেকে বলা হচ্ছে লবনের কোনো সঙ্কট নাই। বাজারে কোথাও সঙ্কট তৈরীও হয়নি। কিন্তু লবণের সঙ্কটের গুজব তুলে তানোরের ক্রেতাদের অস্থিরতার মধ্যে ফেলে দিচ্ছে একটি চক্র।

রাজশাহী ভোক্তা সংরক্ষিত অধিপ্তরের উপপরিচালক মুঞ্জুর শাহরিয়ার বলেন, গুজব সৃষ্টি করে কেউ লবণের বাড়তি দাম নিলেই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বাজারে প্রচুর পরিমাণে লবন মজুদ আছে। কাজেই এটি সঙ্কটের কোনো সুযোগ নাই। এ নিয়ে গুজব সৃষ্টি করে কেউ কেউ হয়তো ফায়দা লুটার চেষ্টা করছেন।

এ বিষয়ে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু বলেন, আমি তানোর থানার দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ওসি রাকিবুল হাসান ও সংঙ্গীও পুলিশ ফোর্সসহ বিভিন্ন হাট-বাজার মনিটরিং করেছি। কোথাও দাম বৃদ্ধির খবর পাওয়া যায়নি, অতিরিক্ত মজুতও নেই। তবে, কয়েকজন ব্যাবসায়ী কৃত্রিম সংকটের চেষ্টা করলে তাদেরকে ১০০০/- টাকা করে জরিমানার মাধ্যমে হুসিয়ার করে দোওয়া হয়েছে। তিনি আরো বলেন, ইতিমধ্যেই তানোর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা মাইকিং করে এলাকার ব্যাবসায়ী ও কৃতাদের অবগত করেছি। এর পরেও যদি কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠান সিন্ডিকেটের মাধ্যমে লবণের দাম বৃদ্ধির করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর তমো ব্যাবস্থা নেওয়া হবে।

সাইবার নিউজ একাত্তর / ১৯শে নভেম্বর ২০১৯ইং আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :