মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০১:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

শেখ হাসিনা দুর্দশাগ্রস্ত-প্রতিবন্ধীদের ভাতার ব্যবস্থা করেছেন-ডাঃ শিমুল এমপি

আতিক ইসলাম শিকো,(চাঁপাইনবাবগঞ্জ) শিবগঞ্জ থেকে :

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্দশাগ্রস্ত, প্রতিবন্ধীদের ভাতার ব্যবস্থা করেছেন। তাদের যেন কারো কাছে হাত পাততে না হয় সে সুযোগ করে দিয়েছেন। বর্তমান সরকারের আমলে দেশের কোন মানুষ না খেয়ে থাকে না। কোন মানুষ দুর্দশার মধ্যে পতিত হবে না। যার ন্যুনতম যে জিনিসটা প্রয়োজন তাকে তা দেয়া হবে।

তিনি সোমবার (২৭ জুলাই) দুপুরে শিবগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে জিটুপি পদ্ধতিতে বয়স্ক ভাতা, বিধবা ও প্রতিবন্ধী ভাতাগ্রহিতার মধ্যে ভাতা বই ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি বলেন, ১৯৯৬-২০০১ মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এলে আমরা প্রবীণ ব্যক্তিদের জন্য প্রথমবারের মত বয়স্কভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা এবং বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা চালু করেন। পরবর্তীতে সকল ভাতার পরিমাণ ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি কয়েকগুণ বৃদ্ধি করেন।

ডা. শিমুল এমপি আরও বলেন, সামাজিক নিরাপত্তার অধিকার থেকে সামাজের পিছিয়ে পড়া মানুষ যেন বঞ্চিত না হয় সে লক্ষ্যে সুবিধাভোগীদের জন্য ‘ম্যানেজমেন্ট ইনফর্মেশন সিষ্টেম (এমআইএস)’ তৈরি করা হয়েছে। ইতোমধ্যে বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী ভাতাভোগীর তথ্য সন্নিবেশ করা হয়েছে। আগামী ২০২১ সালের মধ্যে সকল ভাতাভোগীরা যাতে ইলেকট্রনিক পদ্ধতিতে ঘরে বসে ভাতা পেতে পারে সে লক্ষ্যে বর্তমান সরকার ‘ক্যাশ ইনফর্মেশন ট্রান্সফার মর্ডানাইজেশন (সিটিএম) প্রকল্প গ্রহণ করেছেন। যার মাধ্যমে ঘরে বসেই মোবাইল ফোনের মাধ্যমে উপকারভোগীরা ভাতা পাবেন।

অসহায়-অবহেলিত মানুষের উদ্দেশ্যে তিনি বলেন, আমি আপনাদের পাশে আছি, আপনাদের পাশে থাকব। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে ২০১৯-২০ অর্থবছরের আওতায় শিবগঞ্জ উপজেলায় ৫৪৮ জন বয়স্ক, ৪৯৩ জন বিধবা ও ২ হাজার ৯২৪ জন প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ভাতাবহি ও নগদ অর্থ বিতরণ করা হয়। এছাড়া করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি মোকাবিলায় প্রতিবন্ধী নতুন ৫০০ জন ব্যক্তির মাঝে ভাতাবহি ও নগদ অর্থ দেয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল-রাব্বির সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, শিউলি বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদকসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সাইবার নিউজ একাত্তর /  ২৭ জুলাই ২০২০ ইং মারুফ খান

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :