সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারে ৭২ ঘন্টার আল্টিমেটাম

শিহাব মন্ডল,বেরোবি রংপুর থেকে :

দিনাজপুরের বীরগঞ্জে পেশাগত দায়িত্ব পালনের সময় ডিবিসি নিউজ ও বার্তা২৪.কমের রংপুর স্টাফ রিপোর্টারকে সহ তিন সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, ক্যামেরা ভাংচুর ও ছিনতাইয়ের ঘটনায় জড়িতদের গ্রেফতারে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে রংপুরের সাংবাদিক সমাজ। শনিবার ২০শে এপ্রিল ২০১৯ ইং দুপুরে রংপুর প্রেসক্লাব চত্ত্বরের সামনে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এই আল্টিমেটাম দেয়া হয়েছে। থানায় লিখিত ও মৌখিকভাবে অভিযোগ দায়ের করার পরও পুলিশ প্রশাসন কোন ব্যবস্থা গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করেন সাংবাদিক নেতারা।

এছাড়াও ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করে মঙ্গলবার পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি ও বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি দেয়ার কর্মসূচী দেয়া হয়। মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, দিনাজপুরের প্রশাসন ও রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় বীরগঞ্জে স্বপ্নতরী এগ্রো সার্ভিসেস লিমিটেডের নামে শত শত খামারি ও কৃষকের অর্ধশত কোটি টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দিয়েছেন প্রতিষ্ঠানটির উর্ধ্বতন কর্মকর্তারা। এ ধরণের অন্যায়ে স্থানীয় প্রশাসন নীরব ভূমিকা পালন করেছে। তারা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান নি। বরং খামারিদের কথা তুলে ধরতে সেখানে সাংবাদিকরা গেলে প্রতিষ্ঠানটির ভাড়াটে সন্ত্রাসীরা তাদের ওপর হামলা করেছেন। ক্যামেরা ভাংচুর ও ছিনতাই করে নেয়ার পরও প্রশাসন কোন ব্যবস্থা নেননি।’ মানববন্ধন সমাবেশে রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বাবুর সভাপতিত্বে বক্তব্য দেন- রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুল হালিম আনছারী, প্রেসক্লাবের সহ-সভাপতি রফিক সরকার, রিপোর্টার্স ক্লাবের সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদ, বৈশাখী টেলিভিশনের রংপুর প্রতিনিধি আফতাব হোসেন, একুশে টেলিভিশনের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল, সময় টেলিভিশনের জেষ্ঠ্য প্রতিবেদক রতন সরকার, চ্যানেল আই রংপুর স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি একেএম রহমতুল্লাহ অপু, ভিডিও জার্নালিস্ট এসোসিয়েশনের সম্পাদক এহসানুল হক সুমন, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের দপ্তর সম্পাদক রেজাউল করিম জীবন, করতোয়ার রংপুর প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পী, বেরোবি সাংবাদিক সমিতির সম্পাদক মাহফুজুল ইসলাম বকুল, মাতৃছায়ার রংপুর প্রতিনিধি জাকির হোসাইন প্রমুখ।

সমাবেশে রংপুর প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, ভিডিও জার্নালিস্ট এসোসিয়েশন, বেরোবি সাংবাদিক সমিতির নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা অংশ নেন। এতে রংপুরের শ্রমিক আধিকার আন্দোলন ও জনস্বাস্থ্য অধিকার আন্দোলনের নেতারা সংহতি প্রকাশ করেন। উল্লেখ্য, গত বুধবার ১৭ই এপ্রিল ২০১৯ ইং দিনাজপুরের বীরগঞ্জে স্বপ্নতরী এগ্রো সার্ভিসেস লিমিটেড এর গ্রাহক হয়রানি ও প্রতারণার অনুসন্ধানী প্রতিবেদন করতে গিয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মানিক চন্দ্র বর্মণের নির্দেশে হিসাব রক্ষণ কর্মকর্তা শুভ সরকার, মাঠ পরিদর্শক রাসেল হোসেন, ছাত্রলীগ নেতা সাজিদুর রহমান অন্তু, সাংবাদিক তৌফিক মোঃ রেজার নেতৃত্বে এক দল সন্ত্রাসী ডিবিসি নিউজের রংপুর স্টাফ রিপোর্টার নাজমুল ইসলাম নিশাত, বার্তা২৪.কমের রংপুর স্টাফ করেসপন্ডেন্ট ফরহাদুজ্জামান ফারুক, ডিবিসির চিত্র সাংবাদিক মহসীন আলীর ওপর হামলা চালিয়ে ক্যামেরা ভাংচুর ও ছিনতাই করে নেন। স্বপ্নতরী এগ্রো সার্ভিসেস লিমিটেড বিভিন্ন প্রলোভন দেখিয়ে রংপুর বিভাগের বিভিন্ন জেলার প্রায় ১২০০ সাধারণ কৃষক ও খামারিদের কাছ থেকে অর্ধশত কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

 

 

সাইবার ‍নিউজ একাত্তর/ ২০ই এপ্রিল, ২০১৯ ইং/হাফিজুল

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :