বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৩৮ দিন পর শিশু’র লাশ উদ্ধার লুটপাট-দুর্নীতি রুখতে মুক্তিযুদ্ধের পুনর্জাগরণের ডাক কুমিল্লার মুরাদনগরে স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত রাজশাহীর তানোরে আলুর জমিতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান’ পাইলট আহত অপর প্রশিক্ষণার্থী অক্ষত ঢাকা মেট্রোপলিটন পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার-৪২ বিজিবির চলমান মাদক বিরোধী অভিযানে গোদাগাড়ীতে বিপুল পরিমাণ ইয়াবা-হেরোইন উদ্ধার যুবক আটক রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ!

সাংবাদিক সাইদুর রহমানের বাড়িতে হামলা-লুটপাটের ঘটনায় বিভিন্ন মহলের ক্ষোভ ও তীব্র নিন্দা

হানিফ সরকার, রাজশাহী থেকে :

রাজশাহী প্রেসক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক সাইদুর রহমানের বাড়িতে হামলা-লুটপাট ও আটোকের ঘটনায় বিভিন্ন মহলের ক্ষোভ, তীব্র নিন্দা ও প্রতিবাদ। রেন্ট কন্ট্রোল মামলা আদালতে থাকার পরেও বাড়ির মালিক আব্দুর রাজ্জাক ২০-২৫ জনের একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে বৃহস্পতিবার ৩ অক্টোবর ২০১৯ইং সকালে তালা ভেঙ্গে বাড়ির ভেতর অনধিকার প্রবেশ করে এ হামলা চালায়।

ঘটনাটি ঘটেছে রাজশাহী নগরীর বড়কুঠি পাড়া এলাকায়। সে সময় সন্ত্রাসীরা বাড়িতে অবস্থানরত রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমানের কাছে থেকে জোরপূর্বক তার ব্যাবহারকৃত মোবাইল ফোন কেড়ে নিয়ে তাকে আটকে রাখে।

ওই সময় বাসার মালামাল লুটপাট করে এবং অনেক মালামাল রাস্তায় ফেলে দেয়, প্রায় ২ ঘন্টা ধরে এ সন্ত্রাসী হামলা চালায় তারা।

পরবর্তীতে রাজশাহী প্রেসক্লাবের স্টাফ ও প্রাইভেট ডিটেকটিভ পত্রিকার রাজশাহী মহানগর প্রতিনিধি হানিফের কাছে থেকে খবর পেয়ে বোয়ালিয়া থানা পুলিশ এবং স্থানীয় লোকজন ঘটনা স্থলে এসে সন্ত্রাসীদের হাত থেকে সাইদুর রহমানকে উদ্ধার করেন। পুলিশের উপস্থিতি টেরপেয়ে সন্ত্রাসীরা দ্রুত ঘটনা স্থল থেকে পালিয়ে যায়।

উল্লেখ্য: রেন্ট কন্ট্রোল মামলা যাহার নম্বর (১৬/১৮) সেই মামলায় আদালতের মাধ্যমে পুলিশ তাৎক্ষনিক ভাবে ওই সময় বাসাটি সাইদুর রহমানকে বুঝিয়ে দেয়। হামলাকারীরা সাইদুর রহমানের আলমারীতে থাকা নগদ টাকা লুট করে। এছাড়াও বাড়ির মালামালের বিপুল পরিমান ক্ষয়-ক্ষতি করে তারা। ঘটনার পর থেকে রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান চরম নিরাপত্তা হীনতার মধ্যে বসবাস করছেন বলে তিনি জানান।

এ ব্যপারে রাজশাহী বোয়ালিয়া থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হলেও শুক্রবার ৪ অক্টোবর ২০১৯ইং রাত্রি সাড়ে ৮টায় শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ হামলায় অভিযুক্তদের কাউকেই আটোক করতে পারেনি।

অপরদিকে এই সিনিয়র সাংবাদিক সাইদুর রহমানের বাড়িতে হামলা ও তাকে আটোক করে রাখার বিষয়ে শুক্রবার রাজশাহী টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক, সাংবাদিক মেহেদী হাসান শ্যামল তার প্রতিবাদে এই প্রতিবেদকদের বলেন, সাংবাদিকরা জাতির বিবেক তারা দেশ ও জাতির কল্যানে সরকার প্রধান থেকে শুরু করে দেশের বিভিন্ন প্রান্তের গ্রাম বাংলার উন্নয়নের চিত্রগুলো খবরের মাধ্যমে প্রচার করে থাকে। ঠিক সেরকম ভাবেই যেখানে অন্যায়, অনাচার, অব্যাবস্থাপনার দিক গুলোও অনেক প্রতিকূলতার মাঝেও জাতির সামনে তুলে ধরেন। আর আজকে প্রতিবাদমুখী সিনিয়র সাংবাদিক সাইদুর রহমান ভায়ের সাথে এরকম ন্যাক্কার জনক হামলার ঘটনায় আমরা মর্মাহত। আমি এর তীব্র থেকে তীব্রতর প্রতিবাদ জানায়।

পাশাপাশি আমরা সাংবাদিক মহল এই হামলার সাথে জড়িতদের অনতি বিলম্বে গ্রেফতার ও বিচারে আইনগত ব্যাবস্থা নেওয়ার জন্য প্রশাসনসহ সংশ্লিষ্ট মহলের কঠোর হস্তক্ষেপ কামনা করছি। তিনি আরো বলেন, এভাবে একের পর এক সুস্থ ধারার সাংবাদিকদের ওপরে হামলা আর মেনে নেওয়া হবেনা।

অপরদিকে সাংবাদিক সাইদুর রহমানের মতো সিনিয়র সুস্থ ধারার সাংবাদিকের ওপরে হামলার ঘটনায় সাংবাদিক মেহেদী হাসান শ্যামলের মতোই তীব্র প্রতিবাদ জানিয়েছেন, রাজশাহী প্রেসক্লাবের পক্ষে সাধারণ সম্পাদক, আসলাম উদ-দৌলা। বাংলাদেশ ক্যাবলটিভি দর্শক ফোরামের কেন্দ্রীয় মহাসচিব শাহাদাৎ হোসেন মুন্না। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরমের কেন্দ্রীয় কমেটির সদস্য ও রাজশাহী জেলা আহ্বায়ক সাংবাদিক আবু কাউসার মাখন।

এ ছাড়াও প্রতিবাদ জানান, রাজশাহী টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন পরিবার, এমটিএন প্রেসক্লাব, তানোর সাংবাদিক ক্লাব, প্রাইভেটডিটেকটিভ পত্রিকা পরিবার, অন্য দিগন্ত পত্রিকা পরিবার, দৈনিক বিজনেস ফাইল পত্রিকা পরিবার, দৈনিক উপাচার পত্রিকা পরিবার, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র সংগঠন, মানবাধিকার সংস্থা সৃষ্টি হিউম্যান রাইর্ট সোসাইটি, রাজশাহী জেলা মুক্তিযোদ্ধাসংসদ সন্তান কমান্ড, আতাউর রহমান স্মৃতি পরিষদ, ইয়ুথএ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস, সাইবার নিউজ একাত্তর পরিবার, উত্তরা প্রতিদিন পরিবার, বিটিসি নিউজ পরিবার, বাংলা নিউজ পরিবার, যমুনা প্রতিদিন পরিবার, ক্রাইম নেটওয়ার্ক পরিবার, ক্রাইম বাংলা পরিবার,  বিডি কারেন্ট নিউজ পরিবার, দৈনিক গণমাধ্যমসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সাংবাদিক সংস্থা এর তীব্র ক্ষোভ প্রকাশ ও যথাযথ বিচার দাবি করেন।

সাইবার নিউজ একাত্তর/ ০৪ অক্টোবর  ২০১৯ ইং/ আব্দুর রাজ্জাক (রাজু)

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :