রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৯:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুর্নামেন্ট’র খেলা শুরু র‌্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার মোহনপুরে পূজা মন্দিরের নিরাপত্তায় কাজ করছে সশস্ত্র আনসার সদস্যরা রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের এএস আই কর্তৃক নবম শ্রেণির ছাত্রী ধর্ষণ! রংপুরে এক এস আই পুলিশ কর্মকর্তার বাসায় চুরি’ এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া আলুর খুচরা মূল্য কেজিতে ৫ টাকা বাড়াল সরকার তানোরে শোক সভা ও দোয়া মাহফিল পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন রংপুরে ঘাঘটের ভাঙ্গনে দিশেহারা নদীর পাড়ের মানুষ

সোনামসজিদ স্থলবন্দর থেকে শ্রমিকের ১কোটি ৫০ লক্ষ টাকা আত্মসাৎতের প্রতিবাদে মানববন্ধন

এম ইমরান খান, (চাঁপাইনবাবগঞ্জ) শিবগঞ্জ থেকে : 

শুক্রবার ৩০শে আগষ্ট ২০১৯ইং চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন দেশের দ্বিতীয় বৃহত্তর সোনামসজিদ স্থলবন্দরে ১ কোটি ৫০ লক্ষ টাকা আত্মসাৎ এর প্রতিবাদে মানববন্ধন করেছে ৩১ টি লেবার কুলি সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল সদস্যবৃন্দ।

শ্রমিকদের ঘাম ঝারানো সোনামসজিদ স্থলবন্দর ৩১টি শ্রমিক বেসিক সংগঠনের আয়োজনে শুক্রবার সন্ধ্যা ৬ টার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ বালিদীঘি তালতলায় এ মানববন্ধনে বক্তব্য রাখেন, নবীন কুলি সমবায় সমিতির সিনিয়র সদস্য লুৎফর রহমান, সোনামসজিদ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি সামির আলী, একতা কুলি সমিতির সভাপতি বাকসান আলী, শ্রমিক নেতা আশরাফুল ইসলাম, মোহনা কুলি সমিতির সদস্য জুলফিকার আলী, শ্রমিক নেতা আনোয়ার হোসেনসহ ৩১ টি শ্রমিক সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক ও সাধারণ শ্রমিকরা।

মানববন্ধনে শ্রমিকরা অভিযোগ করে বলেন, স্থলবন্দর শ্রমিক সমন্বয় কমিটির সভাপতি সাদেকুর রহমান মাস্টার, সাধারণ সম্পাদকসহ যুগ্ম-সাধারণ সম্পাদক সোহবুল হক, সদস্য আইনাল হক, মোঃ জাহাঙ্গীর ও শহিদুল হক বন্দরে গত ৬ মাসে চাঁদা আদায়ের দেড় কোটি টাকা আত্মসাত করেছে।

এই বন্দরে ভারত থেকে পণ্যবাহী ট্রাক আসে দিনে অন্তত ২৫০-৩০০টি। বাংলাদেশে‘রো প্রায় অন্তত ৩শত ট্রাক পণ্য বোঝাই করতে বন্দরে প্রবেশ করে। দুই দেশেরই প্রায় ৬শত ট্রাক থেকে সোনা মসজিদ স্থলবন্দর শ্রমিক সমন্বয় কমিটির নেতৃত্বে চাঁদা আদায় হয় দিনে অন্তত তিন লক্ষ টাকা। এসব টাকার সামান্য অংশ পায় শ্রমিক ও শ্রমিক সংগঠনগুলো। ৮০ ভাগ টাকা বিভিন্ন সংস্থা ও সংগঠনসহ বন্দরে নেতৃত্ব প্রদানকারী কয়েকজন নেতা ও রাজনৈতিক নেতাদের পকেটে যায়। ৩১টি শ্রমিক সংগঠনের কোনো নেতা বা সদস্য সোনামসজিদ স্থলবন্দর শ্রমীক সমন্বয় কমিটির নেতাদের কাছে হিসাব ও নায্য পাওনা চাইলে পড়তে হয় নানান হয়রানিতে যেমন, হয় মামলা, না হয় আটক আর নাজেহালের শিকার।

উল্লেখ্য, দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে শিবগঞ্জ থানায় স্থলবন্দর শ্রমিক সমন্বয় কমিটির সাদেকুর রহমান মাস্টার, সাধারণ সম্পাদকসহ যুগ্ম-সাধারণ সম্পাদক সোহবুল হক, সদস্য আইনাল হক, মোঃ জাহাঙ্গীর ও শহিদুল হকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন নবীন কুলি সমবায় সমিতির সিনিয়র সদস্য লুৎফর রহমান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

খন্দকার ভবন তানোর থানার মোড় প্রাইমারী স্কুল সংলগ্ন তানোর, রাজশাহী থেকে প্রকাশিত। মোবাইল: ০১৭১৫-২৯৭৫২৪, ০১৭১৬-৮৪৪৪৬৫, ০১৯২০-৪৪০১১২ E-mail: cbnews71@gmail.com Web: www.cybernews71.com Facebook: www.facebook.com/cbnews71 www.twitter.com/CyberNews71 Youtube: //www.youtube.com/cbnews71

© কপিরাইট : খন্দকার মিডিয়া গ্রুপ

 বাল্যবিবাহ রোধ করুন, মাদক মুক্ত সমাজ গড়ুন।

ব্রেকিং নিউজ :